""
Friday, October 7, 2022
Homeনগর দর্পণChhatisgarh: চাপ কমাতে রাতে মদ খেয়ে পুরুষদের ঘুমোনোর পরামর্শ দিলেন নারী...

Latest Posts

Chhatisgarh: চাপ কমাতে রাতে মদ খেয়ে পুরুষদের ঘুমোনোর পরামর্শ দিলেন নারী ও শিশুকল্যাণ মন্ত্রী

- Advertisement -

নিউজ ডেস্ক: পুরুষদের ঘরে-বাইরে অনেক কাজ করতে হয়। এজন্য তাঁদের উপর প্রবল চাপ পড়ে। এই চাপ কমাতে বাড়ির পুরুষদের রোজ রাতে অল্প একটু মদ খেয়ে ঘুমানোর পরামর্শ দিলেন রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী অনিলা ভেদিয়া। তবে এ রাজ্যের মন্ত্রী নন, অনিলা ছত্রিশগড়ের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী।

ছত্রিশগড়ের প্রান্তিক ও গ্রামীণ এলাকাগুলিতে এমনিতেই দেশি মদের রমরমা। গ্রামীণ এলাকায় বহু গরিব পরিবারের আয়ের মূল উৎস দেশী মদ বিক্রি। বিশেষ করে গ্রামের মহিলারা এই কাজের সঙ্গে যুক্ত। করোনা রুখতে গোটা দেশের সঙ্গে ছত্রিশগড়েও জারি করা হয়েছিল লকডাউন।

- Advertisement -

লকডাউনে বহু মানুষ কাজ হারিয়েছেন। একদিকে যেমন বহু মানুষ কাজ হারিয়েছেন তেমনি অন্যদিকে বেড়েছে মদ বিক্রির প্রবণতা। মদ খাওয়া নিয়ে প্রায় প্রতিটি পরিবারেই অশান্তির শেষ নেই। বিশেষত পুরুষরা মদ খেয়ে এসে পরিবারের সদস্য বিশেষ করে স্ত্রী ও সন্তানদের উপর অকথ্য অত্যাচার করে। এই পরিস্থিতিতে রাজ্যের মন্ত্রী পুরুষদের মদ খেতে বলায় অনেকেই অবাক হয়েছেন। 

Chhatisgarh minister for women and child welfare Anila Bhediya

রাজনৈতিক মহল থেকে শুরু করে আমজনতা কেউই বুঝতে পারছেন না, মন্ত্রী কোন উদ্দেশ্য সাধন করতে পুরুষদের মদ্যপানে উৎসাহিত করছেন। কয়েকদিন আগেই ছত্রিশগড় সরকার সিদ্ধান্ত নিয়েছিল, করোনার কারণে এবার সরকারের পক্ষ থেকে মদের হোম ডেলিভারির ব্যবস্থা হবে। সরকারের এই সিদ্ধান্ত নিয়ে বিরোধী দল বিজেপি তীব্র সমালোচনা করেছিল। সেই ঘটনার রেশ মিলিয়ে যাওয়ার আগেই রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রীর এই বক্তব্য নতুন করে বিতর্ক তৈরি করেছে।

তবে মন্ত্রীর বক্তব্য, তিনি মদ খেতে বললেও কাউকে মদ্যপানে আসক্ত হতে বলছেন না। বরং মদের খারাপ দিকটাই তিনি বোঝাতে চাইছেন। তাই তিনি বলেছেন, পুরুষরা যেন বেশি মদ না খায়। মদ কম খাওয়াই ভাল। তাই তিনি বাড়ির মহিলাদের পরামর্শ দিয়েছেন, তাঁরা যেন পুরুষদের বেশি মদ খেতে না বলেন। পরিবর্তে রাত্রে এক পেগ মদ খেয়ে ঘুমানোর পরামর্শ দেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss