1.8 C
London
Saturday, January 28, 2023
Homeনগর দর্পণঝটিকা সফরে কাঠমান্ডু যেতে পারেন মমতা

Latest Posts

ঝটিকা সফরে কাঠমান্ডু যেতে পারেন মমতা

- Advertisement -

নিউজ ডেস্ক : এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) আমন্ত্রণ জানাল নেপাল (Nepal)। ১০ থেকে ১২ ডিসেম্বর কাঠমাণ্ডুতে একটি কনভেশন যোগ দেওয়ার আমন্ত্রণ এসেছে নেপালি কংগ্রেসের তরফে। সূত্রের খবর, সেই আমন্ত্রণ গ্রহণ করেছেন মমতা। ১১ ডিসেম্বর একদিনের সফরে নেপালে যেতে পারেন তিনি।

এর আগে রোম (Rome) সফরে যাওয়ার আমন্ত্রণ পেয়েও যেতে পারেননি মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়কে রোমে যাওয়ার ক্ষেত্রে অনুমোদন দেয়নি কেন্দ্রীয় সরকার। রোমের ওই অনুষ্ঠানে একজন মুখ্যমন্ত্রীর যাওয়া সঙ্গতিপূর্ণ নয় বলেই সাফাই ছিল কেন্দ্রের। যদিও বিদেশমন্ত্রকের তাঁর সফরে অনুমোদন না দেওয়ার পিছনে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলেছিলেন মুখ্যমন্ত্রী। উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁকে বাধা দেওয়া হয়েছে বলেও অভিযোগ ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। ওই সম্মেলনে আমন্ত্রিতদের তালিকায় ছিলেন  পোপ ফ্রান্সিস, জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলার ও মিশরের ইমাম আহমেদ আল তায়িবও।

- Advertisement -

জানা গিয়েছে, ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের কাছে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিদেশ সফরে যাওয়ার অনুমতি চাওয়া হয়েছে। তবে দিল্লির তরফে এখনও কিছু জানানো হয়নি। যদি অনুমতি পাওয়া যায়, সেক্ষেত্রে ১১ ডিসেম্বর একদিনের সফরে নেপালে যেতে পারেন মুখ্যমন্ত্রী। 

প্রসঙ্গত, সদ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৩ দিনের মুম্বই সফর সেরে ফিরেছেন। ডিসেম্বরেই ফের জেলা সফরে যাচ্ছেন। উত্তরবঙ্গের দুই দিনাজপুর ও মালদহই শুধু নয়, দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ ও নদিয়াতেও তাঁর প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে। আবার কলকাতা পুরসভা ভোটের প্রচারেও নামছেন তিনি। তৃণমূল সূত্রের খবর, আগামী ১৬ ডিসেম্বর বাঘাযতীন যুব সংঘের মাঠ ও বেহালা চৌরাস্তায় জনসভা করবেন।

 

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss