""
Thursday, October 6, 2022
Homeনগর দর্পণCyclone Jawad Updates:ঝড় নেই নিম্নচাপের বিপুল বৃষ্টিতে কাবু শহর কলকাতা

Latest Posts

Cyclone Jawad Updates:ঝড় নেই নিম্নচাপের বিপুল বৃষ্টিতে কাবু শহর কলকাতা

- Advertisement -

নিউজ ডেস্ক, কলকাতা: জাওয়াদ (Jawad) শক্তি ক্ষয় করেছে আগেই , সে আর ঝড় নেই। পরিণত হচ্ছে নিম্নচাপে। সেই হিসাবেই বাংলায় পৌঁছাবে। আর তাঁর প্রভাবেই নাগাড়ে বৃষ্টি শুরু হয়েছে সর্বত্র। বৃষ্টি কখনও বাড়ছে, কখনও কমছে কিন্তু থামার লক্ষন নেই। পূর্বাভাস মেনেই হচ্ছে বৃষ্টি।

রবিবার দুপুরে পুরীর কাছ দিয়ে যাবে ঘূর্ণিঝড় জওয়াদ। পশ্চিমবঙ্গ এবং পশ্চিমবঙ্গ উপকূলে ঘূর্ণিঝড়ের সম্ভাবনা নেই। আজ ভোর ৪টে থেকে উপকূলবর্তী এলাকায় ঝোড়ো হাওয়া বইবে। পশ্চিমবঙ্গ উপকূলে হাওয়ার গতি হবে ঘণ্টায় ৪৫-৫৫ কিমি। পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি। আজ দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, পূর্ব বর্ধমানে ভারী বৃষ্টি। ৬ ডিসেম্বর নদিয়া, মালদা, মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হবে।

- Advertisement -

ঘূর্ণিঝড় জওয়াদের সঙ্গী অমাবস্যার ভরা কটাল। দুইয়ের জেরে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে প্রবল জলোচ্ছ্বাসের আশঙ্কা। বাঁধ উপচে ঢুকতে পারে জল। এদিকে, ক্রমশ এগোচ্ছে ঘূর্ণিঝড় জওয়াদ। আজই উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা উপকূলের কাছাকাছি পৌঁছে যেতে পারে। তারপর আরও কিছুটা উত্তর ও উত্তর-পূর্ব দিকে বাঁক নিয়ে ওড়িশা উপকূল বরাবর সরে আগামীকাল দুপুর নাগাদ পুরী উপকূলের কাছে পৌঁছবে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, এরপর ঘূর্ণিঝড়ের অভিমুখ বাংলার দিকে হলেও, আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, জওয়াদের স্থলভাগে আছড়ে পড়ার সম্ভাবনা নেই। পুরীর কাছে পৌঁছেই শক্তি হারাবে ঘূর্ণিঝড়। বাংলায় ঢোকার আগে তা পরিণত হবে নিম্নচাপে। সেই নিম্নচাপ সুন্দরবনের উপর দিয়ে বাংলাদেশে চলে যাবে। তবে এর প্রভাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় সকাল থেকে শুরু হয়েছে বৃষ্টি। আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, ঝাড়গ্রাম, হাওড়া ও হুগলিতে। আগামীকাল কলকাতাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস। সমুদ্র উত্তাল থাকায় মত্স্যজীবীদের জন্য জারি হয়েছে নিষেধাজ্ঞা।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss