""
Friday, October 7, 2022
Homeনগর দর্পণCyclone Jawad Updates: জাওয়াদের জের, সকাল থেকেই শুরু বৃষ্টি

Latest Posts

Cyclone Jawad Updates: জাওয়াদের জের, সকাল থেকেই শুরু বৃষ্টি

- Advertisement -

নিউজ ডেস্ক, কলকাতা: এগোচ্ছে ঘূর্ণিঝড় জাওয়াদ (Cyclone Jawad)। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস মিলিয়ে তার জের শুরু হয়ে গিয়েছে বৃষ্টিও। হাওয়া অফিস জানিয়েছে উপকূলীয় এলাকায় আজ বেশি বৃষ্টির সম্ভাবনা আছে। কলকাতা হাওড়ায় আজ প্রথমে হালকা বৃষ্টি হবে পরে বাড়বে বৃষ্টি। রবিবার দিনভর ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

বেড়েছে কলকাতার তাপমাত্রাও। ১৮ থেকে লাফিয়ে কলকাতার তাপমাত্রা হয়ে গিয়েছে ২১.০ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমান সর্বোচ্চ ৯২ সর্বনিম্ন ৪৬ শতাংশ। বৃষ্টিতে দ্রুত কমবে দিনের তাপমাত্রা ২৯ থেকে কমে তা ২৬এ নেমে আসতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

- Advertisement -

উত্তর-মধ্য বঙ্গোপসাগরের উপর অবস্থিত সামুদ্রিক ঘূর্ণিঝড় “জাওয়াদ” গত ৬ ঘন্টায় ২২ কিমি/ঘঃ বেগে উত্তর -উত্তরপশ্চিম অভিমুখে অগ্রসর হয়েছে। এটি এখন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের উপর অবস্থান করছে। এর কেন্দ্রবিন্দু ১৫.০ ডিগ্রী উত্তর অক্ষাংশ এবং ৮৫.৩ ডিগ্রী পূর্ব দ্রাঘিমাংশে অবস্থিত।

বিশাখাপত্তনম (অন্ধ্রপ্রদেশ ) থেকে দক্ষিণ -দক্ষিণপূর্ব দিকে প্রায় ২২০ কিমি দূরে , গোপালপুর থেকে দক্ষিন -দক্ষিণপূর্ব দিকে ৪৪০ কিমি দূরে , পুরী (ওড়িশা ) থেকে দক্ষিন -দক্ষিণপশ্চিম দিকে ৪০০ কিমি দূরে এবং পারাদ্বীপ (ওড়িশা ) থেকে দক্ষিন -দক্ষিণপশ্চিম দিকে ৬০০ কিমি দূরে অবস্থিত। এরপর এটি উত্তর-উত্তরপশ্চিম অভিমুখে অগ্রসর হয়ে আরও শক্তিশালী হয়ে উত্তর অন্ধ্রপ্রদেশ- দক্ষিণ ওডিশা উপকূলের অদূরে পশ্চিম মধ্য বঙ্গোপসাগরের উপর অবস্থান করবে আগামী কাল, ৪ডিসেম্বর সকালে।

এরপর এর গতির অভিমুখ পরিবর্তন করে ওডিশা উপকূল বরাবর উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে আগামী ৫ ডিসেম্বর দুপুরে পুরীর (ওডিশা ) নিকট অবস্থান করার সম্ভাবনা আছে। তারপর ঘূর্ণিঝড় টি উত্তর-উত্তরপূর্ব অভিমুখে অগ্রসর হয়ে পশ্চিমবঙ্গ উপকূলে অবস্থান করার সম্ভাবনা আছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss