""
Friday, October 7, 2022
Homeদেশের দশদিকMumbai: পেট্রোল পর ডিজেল, জ্বালানি তেলের জোড়া সেঞ্চুরি নজির

Latest Posts

Mumbai: পেট্রোল পর ডিজেল, জ্বালানি তেলের জোড়া সেঞ্চুরি নজির

- Advertisement -

নিউজ ডেস্ক: দেশে জ্বালানির জোড়া সেঞ্চুরি হয়ে গেল। আশঙ্কা যা ছিল সেটাই হয়েছে। বাণিজ্য রাজধানীতে ডিজেল মূল্য লিটার পিছু ১০০ টাকা পার করেছে। আগেই সেঞ্চুরি করেছে পেট্রোল। জ্বালানি মূল্যের ঝড় তোলা ব্যাটিংয়ে জনগণ আরও বিপাকে।

বাণিজ্য রাজধানী মুম্বইতে ডিজেল মূল্য লিটার প্রতি ১০২.৫২ টাকা। আর পেট্রোল মূল্য লিটারে ১১১.৭৭ টাকা। বাকি মহানগরগুলিতে ডিজেল মূল্য শত রানের দোরগোড়ায় এসে গিয়েছে।

- Advertisement -

রাজধানী নয়া দিল্লিতে প্রতি লিটারে পেট্রোলের দাম সর্বোচ্চ ১০৫.৮৪ টাকা। ডিজেলের দাম প্রতি লিটারে ৯৪.৫৭ টাকা।

চেন্নাইতে লিটার প্রতি পেট্রোলের দাম ১০৩.০১ টাকা এবং ডিজেলের দাম ৯৮.৯০ টাকা। কলকাতায় প্রতি লিটারে পেট্রোলের দাম ১০৬.৪৩ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটারে ৯৭.৬৮ টাকা।

ডিজেলের ক্রমাগত মূল্যবৃদ্ধি করে চলেছে রাষ্ট্রীয় তেল সংস্থাগুলি। জ্বালানির দাম ঊর্ধ্বমুখী হওয়ায় মাথায় হাত জন সাধারণের। পেট্রোল ও ডিজেলের দামের উপরে এক্সসাইজ ডিউটি, ডিলার কমিশন ও অন্যান্য চার্জ যুক্ত করার পর প্রায় দ্বিগুণ দাম দিয়ে তেল কিনতে হয় উপভোক্তাদের ৷

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এবং ডলারের তুলনায় টাকার মূল্যের উপর নির্ভর করে দেশের বাজারে পেট্রোলে ও ডিজেলের দাম ৷

পেট্রোলিয়াম আর প্রাকৃতিক গ্যাস মন্ত্রী হরদীপ সিং পুরি আগেই জানিয়েছিলেন, সরকার পেট্রোল আর ডিজেলের মূল্যে নজর রেখে চলেছে। পেট্রোল ও ডিজেলের দামে স্থিরতা বজায় রাখার চেষ্টা চলছে। তাঁর ঘোষণা বাস্তবে দেখা যাচ্ছে না।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss