""
Friday, October 7, 2022
Homeনগর দর্পণDuare Ration: মমতার স্বস্তি, ফের ডিলারদের পরবর্তী শুনানিতে হাজিরার নির্দেশ আদালতের

Latest Posts

Duare Ration: মমতার স্বস্তি, ফের ডিলারদের পরবর্তী শুনানিতে হাজিরার নির্দেশ আদালতের

- Advertisement -

News Desk: দুয়ারে রেশন (Duare Ration) নিয়ে মামলা হাইকোর্টে। ‘পাইলট প্রজেক্ট’কে চ্যালেঞ্জ কিন্তু গেজেটেড প্রজেক্টকে চ্যালেঞ্জ করা হয়নি। সেটা না করলে রাজ্য কীভাবে সওয়াল করবে। পাইলট প্রজেক্ট একটা নির্দিষ্ট সময়ের জন্য করা হয়েছিল। সেটা শেষ হয়ে গিয়েছে। এখন এই প্রকল্প আইনত সম্মতি পেয়েছে।

রাজ্যের আবেদনের ভিত্তিতে মামলাকারীকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিল বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের বেঞ্চ। যেখানে ‘গেজেটেড প্রজেক্ট’ নিয়ে কী অভিযোগ সেই বিষয়ে জানানোর নির্দেশ। আগামী ১৪ জানুয়ারি পরবর্তী শুনানি।

- Advertisement -

তৃণমূল কংগ্রেস সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দুয়ারে রেশন প্রকল্প শুরু হয়েছে। দুয়ারের রেশন স্থায়ীকরণ করার জন্য রাজ্য সরকার একটি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি করে। রাজ্য সরকারের সেই বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন বেশ কয়েকজন রেশন ডিলার। তাঁদের দাবি, রাজ্য সরকারের এই বিজ্ঞপ্তির ওপরে স্থগিতাদেশ জারি করুক আদালত।

অভিযোগ, যেভাবে মুখ্যমন্ত্রীর নির্দেশে প্রতি রেশন ডিলারদের কর্মচারী রাখতে হবে তার আর্থিক ভরণ পোষণ সম্ভব নয়। তবে সরকার জানায়, দশ হাজার টাকার অর্ধেক দেওয়া হবে বাকিটা দেবে ডিলাররা। আর ডিলারদের দাবি, এই টাকা দেওয়া অসম্ভব। এই নিয়ে বারবার আদালতে চলছে সওয়াল জবাব। বারবার ধাক্কা রেশন ডিলারদের।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss