""
Friday, October 7, 2022
Homeনগর দর্পণJawad Cyclone: ঘূর্ণিঝড় জাওয়াদের জেরে আজ থেকেই বাতিল এই ট্রেনগুলি

Latest Posts

Jawad Cyclone: ঘূর্ণিঝড় জাওয়াদের জেরে আজ থেকেই বাতিল এই ট্রেনগুলি

- Advertisement -

নিউজ ডেস্ক, কলকাতা : বৃহস্পতিবার বিকেলের মধ্যে শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে ঘূর্ণিঝড় জাওয়াদের (Jawad Cyclone)। এর প্রভাবে পশ্চিমবঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাস রয়েছে। সপ্তাহের শেষে কলকাতা সহ উপকূলের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া সহ অতিভারি বৃষ্টি হতে পারে।

অন্ধ্র (Andhra Pradesh) ও ওড়িশা (Odisha) উপকূলে আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড়। শুক্রবার সকাল থেকে দক্ষিণবঙ্গের আবহাওয়ার পরিবর্তন লক্ষ্য করা যাবে। রবিবার পর্যন্ত এই দুর্যোগ চলবে বলে জানা যাচ্ছে। এর মধ্যে রবিবার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সবথেকে বেশি দুর্যোগের আশঙ্কা করা হচ্ছে।

- Advertisement -

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, ঝাড়গ্রাম ও হাওড়ায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। রবিবার কলকাতা, ঝাড়গ্রাম, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। হুগলি, নদীয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান ও মালদায়ও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  রবিবার পর্যন্ত মত্স্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি হয়েছে।

দিল্লির মৌসম ভবন সূত্রের খবর, থাইল্যান্ডে তৈরি হওয়া জাওয়াদ ইতিমধ্যে মায়ানমার সাগর পর্যন্ত পৌঁছে গিয়েছে। আজ দুপুরের পরে এই ঝড়ের ল্যান্ডফলের সময়, স্থান এবং ল্যান্ডফলের সময়ে এর গতিবেগ সম্পর্কে ধারণা করা যাবে। এদিকে ঘূর্ণিঝড়ের জেরে আজ থেকে শনিবার পর্যন্ত আপ-ডাউন মিলিয়ে ৫৩টি দূরপাল্লার ট্রেন (Train) বাতিল করা হয়েছে।

শুক্রবার বাতিল করা হয়েছে হাওড়া-সেকেন্দ্রাবাদ ফলকনুমা এক্সপ্রেস, হাওড়া-হায়দরাবাদ ইস্ট-কোস্ট এক্সপ্রেস, হাওড়া-এমজিআর চেন্নাই সেন্ট্রাল করমণ্ডল এক্সপ্রেস, সাঁতরাগাছি-এমজিআর চেন্নাই সেন্ট্রাল, হাওড়া-যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-যশবন্তপুর এক্সপ্রেস, ভাস্কো-দা-গামা-হাওড়া এক্সপ্রেস, তিরুচিরাপল্লি-হাওড়া এক্সপ্রেস। 

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss