7.2 C
London
Saturday, December 3, 2022
Homeনগর দর্পণHMC: স্থগিত হাওড়ার ভোট, শুনানির আর্জি জানিয়ে প্রধান বিচারপতিকে ই-মেল

Latest Posts

HMC: স্থগিত হাওড়ার ভোট, শুনানির আর্জি জানিয়ে প্রধান বিচারপতিকে ই-মেল

- Advertisement -

News Desk: কলকাতা পুরসভার ভোট হওয়ার পর রাজ্যের বাকি পুরসভার ভোট নিয়ে প্রশ্ন ছিল রাজনৈতিক মহলে।‌সোমবার রাজ্য কমিশন আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন শিলিগুড়ি, বিধাননগর, আসানসোল, চন্দননগরে পুরভোট হবে আগামী ২২ জানুয়ারি। তবে এইসবের মধ্যেও থমকে রয়েছে হাওড়া পুরসভার ভোট।

বালি বিলে এখনও রাজ্যপাল জগদীপ ধনখড়ের সই নেই। যে কারণে হাওড়া ও বালির ভোট স্থগিত রাখা হয়। আসন্ন পুরভোটের তালিকায় হাওড়ার নাম বাদ রাখা নিয়ে প্রশ্ন তোলেন মামলাকারী আইনজীবী সব্যসাচী চ্যাটার্জী। গতকাল কমিশনের ঘোষণার পরপরই কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতিকে মেইল করেন। মামলাকারীর প্রশ্ন তোলেন, নির্বাচন কমিশন আদালতকে ৫ টি পুরনিগমের ভোট একসঙ্গে করা হবে বলে জানিয়েছিল, তাহলে সোমবার কেন হাওড়ার ভোট ঘোষণা করা হয়নি।

- Advertisement -

মামলাকারীর গতকাল রাত্রে শুনানির আর্জি জানালে প্রধান বিচারপতি স্পষ্ট বলে দেন রাত্রে শুনানি সম্ভব না। মঙ্গলবার এই বিষয়ে মামলা করতে বলা হয় আদালতে। মামলা দায়ের হলে আদালত সম্পূর্ণ বিষয়টি শুনবে। একইসাথে এই মামলা আদৌ গ্রহণযোগ্য কিনা এবং গ্রহণযোগ্য হলে এর পরবর্তী শুনানি কবে হবে তা জানিয়ে দেবে কলকাতা হাইকোর্ট।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন জানিয়েছে, ১.১১.২০২১ সালের ভোটার তালিকা অনুযায়ী নির্বাচন হবে। ২৮ ডিসেম্বর অর্থাৎ আজ থেকেই মনোনয়ন জমা দেওয়া যাবে। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ৩ জানুয়ারি। প্রার্থীরা ৬ জানুয়ারির মধ্যে মনোনয়ন প্রত্যাহার করতে পারবে। ভোট গণনার তারিখ ২৮ জানুয়ারি, ২০২২।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss