7.3 C
London
Monday, December 5, 2022
Homeনগর দর্পণপ্রাইম টাইমে বাংলা ছবির প্রদর্শন বাধ্যতামূলকের আর্জি বাংলাপক্ষের

Latest Posts

প্রাইম টাইমে বাংলা ছবির প্রদর্শন বাধ্যতামূলকের আর্জি বাংলাপক্ষের

- Advertisement -

নিউজ ডেস্ক, দেশের সব রাজ্যেই সিনেমা হলগুলিতে প্রাইম টাইমে সংশ্লিষ্ট রাজ্যের ভাষার ছবি দেখান হয়। ব্যতিক্রম পশ্চিমবঙ্গ। তাই এই রাজ্যেও যাতে প্রাইম টাইমে বাংলা ছবি দেখানো হয় তার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে লিখিত অনুরোধ জানাল বাংলা পক্ষ।

বুধবার সংগঠনের পক্ষ থেকে দেওয়া চিঠিতে জানানো হয়েছে, অতীতে বাংলায় বহু কালজয়ী ছবি তৈরি হয়েছে। আজও হচ্ছে। বাংলা ছবি বরাবরই বিশ্বের দরবারে দেশের মুখ উজ্জ্বল করেছে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় হল, বাংলা ছবিগুলি হলে জায়গা পাচ্ছে না। প্রাইম স্লটে তো বাংলা ছবির কোনও জায়গাই মেলে না। হিন্দি ছবির প্রযোজকদের আর্থিক সামর্থের কাছে পেরে ওঠেন না বাংলা ছবির প্রযোজক ও পরিচালকরা। এর ফলে বাংলার দক্ষ ও উদীয়মান প্রতিভারা বড় ধরনের বঞ্চনার স্বীকার হচ্ছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সংস্কৃতি মনস্ক হিসাবেই পরিচিত। বাংলার অভিনয় জগতের অনেকের সঙ্গেই তাঁর ঘনিষ্ঠতা আছে। তাই বাংলার কলাকুশলীদের এই সমস্যা দূর করতে মুখ্যমন্ত্রীর দ্রুত হস্তক্ষেপ প্রয়োজন।

- Advertisement -

সংগঠনের তরফে মুখ্যমন্ত্রীকে অনুরোধ করা হয়েছে, তিনি যেন বাংলাতেও অন্য রাজ্যগুলির মত একই নিয়ম চালু করেন। অর্থাৎ রাজ্যের প্রতিটি সিনেমা হলে বাংলা ছবি দেখানো বাধ্যতামূলক করেন। প্রাইম স্লট ছাড়াও অন্য স্লটেও বাংলা ছবির জন্য যেন ৫০ শতাংশ সময় সংরক্ষিত করেন। মুখ্যমন্ত্রী একজন শিল্পদরদী এবং সমঝদার হিসেবেই পরিচিত। তাই মুখ্যমন্ত্রী যেন বিষয়টি নিয়ে দ্রুত এবং উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করেন।

বাংলা পক্ষের এই দাবিতে সহমত পোষণ করেছেন বাংলার প্রায় সব কলাকুশলী। বাংলা পক্ষের এই দাবির প্রতি সমর্থন জানিয়ে মুখ্যমন্ত্রীকে দেওয়া চিঠিতে সই করেছেন অরিন্দম শীল, রজতাভ দত্ত, অরিন্দম ভট্টাচার্য, শৈবাল মিত্র, সৌম্য সেনগুপ্তের মতো প্রথম সারির অভিনেতারা। আরও অনেকেই এই দাবির সপক্ষে সই করবেন বলে জানিয়েছেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss