10.6 C
London
Sunday, November 27, 2022
Homeনগর দর্পণKashipur Udyanbati: পয়লা জানুয়ারি উদ্যানবাটির দরজা বন্ধ থাকবে

Latest Posts

Kashipur Udyanbati: পয়লা জানুয়ারি উদ্যানবাটির দরজা বন্ধ থাকবে

- Advertisement -

নিউজ ডেস্ক, কলকাতা: ২০২২-এর পয়লা জানুয়ারিতেও খুলছে না কাশীপুর উদ্যানবাটির (Kashipur Udyanbati) দরজা। করোনা আবহে এবারও কল্পতরু অনুষ্ঠান বন্ধ থাকবে। সোশ্যাল মিডিয়ায় পুজো দেখানোর ব্যবস্থা করবে কর্তৃপক্ষ।

করোনার কারণে ২০২০-তে প্রথমবার কল্পতরু অনুষ্ঠান বন্ধ হয়ে যায়। ২০২১-এও একই নির্দেশ জারি ছিল। ২০২২-এ নয়া আতঙ্ক হিসেবে ওমিক্রন (Omicron) সামনে এসেছে। ফলে এবারও বন্ধ ভক্তদের ভিড়।  

- Advertisement -

পয়লা জানুয়ারি কাশীপুর উদ্যানবাটির (Kashipur Udyanbati) দরজা বন্ধ থাকার পাশাপাশি দর্শক প্রবেশের সবরকম সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ থাকবে। শুধু উদ্যানবাটির (Kashipur Udyanbati) গর্ভগৃহে পূজার্চনা হবে। তবে, সোশ্যাল মাধ্যমে পুজো এবং অনুষ্ঠান সম্প্রচার করা হবে বলে জানিয়েছেন কাশিপুর উদ্যানবাটির (Kashipur Udyanbati) মিডিয়া ম্যানেজার স্বামী পরেশাত্মানন্দ।

প্রসঙ্গত, ঠাকুর শ্রী রামকৃষ্ণের (Ramkrishna) বাসভবন হল কাশীপুর উদ্যানবাটি (Kashipur Udyanbati)। সারদা দেবীর সঙ্গে মৃত্যুকাল পর্যন্ত তিনি সেখানেই থাকতেন। ১৮৮৬-র পয়লা জানুয়ারি ওই মঠের একটি গাছের তলায় কল্পতরু হয়েছিলেন রামকৃষ্ণ দেব (Ramkrishna)। এরপর থেকে প্রতি বছর পয়লা জানুয়ারি কাশীপুর উদ্যানবাটি (Kashipur Udyanbati) কল্পতরু উৎসব পালিত হয়। যেখানে লক্ষাধিক ভক্তদের সমাগম হয়। রামকৃষ্ণের (Ramkrishna) আশীর্বাদ পেতে আগের দিন রাত থেকে প্রচুর মানুষ সেখানে ভিড় জমান। চলে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, নামগান।  

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss