KMC Election: বোমাবাজি, হামলায় কল্লোলিত কলকাতা! অভিযুক্ত TMC

630
CCTV kolkata municipal election

News Desk: পুরভোটে বোমা হামলা। বেলা গড়াতেই শাসক টিএমসির বিরুদ্ধে একের পর এক ওয়ার্ড থেকে বুথ দখলের অভিযোগ ঘিরে সরগরম পরিস্থিতি। বোমাবাজি, হামলায় কলকাতা কল্লোলিত!

শিয়ালদায় টাকি স্কুলের সামনে বোমাবাজির ঘটনা তীব্র আকার নেয়। অভিযুক্ত টিএমসি। বাঘাযতীনে পথ অবরোধ বামেদের। খান্নায় হাইস্কুলে বোমাবাজি। রাস্তা অবরোধ বামেদের। শিয়ালদহে ভোটার আক্রান্ত।
বোমা হামলায় জখম ব্যক্তি।

বেব্রোর্ন রোডে আক্রান্ত কংগ্রেস এজেন্ট। মারধর। বিভিন্ন ওয়ার্ডে কংগ্রেস ও তৃণমূলের মধ্যে বিক্ষিপ্ত সংঘর্ষ।

KMC election meena devi
সিপিআইএম প্রার্থীর পরিবারের লোককে ভয় দেখিয়ে ভোট দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। পুলিশের সঙ্গে বচসা জড়ালেন সিপিআইএম প্রার্থীর।

প্রধান বিরোধী দলের সাংগঠনিক দূর্বলতা:
ভোট শুরু হতেই দেখা যায় একাধিক ওয়ার্ডে বিজেপি এজেন্ট দিতে পারেনি। প্রবল সাংগঠনিক দূর্বলতার প্রকাশ বিরোধী দলের। তবে বিজেপির দাবি, টিএমসি হুমকি দিচ্ছে। আক্রান্ত হন প্রাক্তন ডেপুটি কমিশনার ও বিজেপি নেত্রী মীনাদেবী পুরোহিত।

(KMC Election police

সিপিআইএমের প্রতিবাদ:
পুরনিগম ভোটে বাম প্রার্থীর এজেন্ট ও তাঁর মা কে খুনের হুমকি দেওয়ায় অভিযুক্ত টিএমসি। ঘটনাস্থল মহানগরের কসবা বোসপুকুর এলাকা। এখানকার ৬৭ নম্বর ওয়ার্ডে সিপিএআইএম এজেন্টের বাড়ি গিয়ে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উছেছে তৃণমূলের বিরুদ্ধে। পরিস্থিতির বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন ওই বাম এজেন্টের মা। সংবাদমাধ্যমের সামনে তিনি বলেছেন, বাড়িতে ঢুকে কয়েকজন হুমকি দেয়। ছেলেকে বুথ থেকে নিয়ে আয়, তা না হলে চিহ্ন পাবি না। এই শাশানির পরে ওই বাম এজেন্টের মা আতঙ্কে ফোন করেন দলীয় কর্মীদের। কর্মীরা আশ্বস্ত করেন তাঁর ছেলে নিরাপদ। আক্রান্ত মহিলার দাবি শাশানি দিয়েছে বহিরাগত টিএমসির সমর্থকরা।

আগরতলার বদলা?
কলকাতা পুরনিগমের বিক্ষিপ্ত হামলায় অভিযুক্ত শাসক টিএমসি। সদ্য হয়ে যাওয়া ত্রিপুরার পুর নির্বাচনের সে রাজ্যে অভিযুক্ত বিজেপির সঙ্গে এর মিল পাচ্ছেন বিশ্লেষকরা।

<

p style=”text-align: justify;”>ছোট লালবাড়ি অর্থাৎ কলকাতা পুরসভার নির্বাচন। শান্তিপূর্ণভাবে সেই প্রক্রিয়া সম্পন্ন করার চ্যালেঞ্জ নিয়েছে প্রশাসন। সেই চ্যালেঞ্জ সকালেই মুখ থুবড়ে পড়েছে। কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে ভোট চলছে। বিভিন্ন ওয়ার্ড থেকে আসছে বিক্ষিপ্ত হামলা ও অশান্তির ঘটনার খবর।