Weather Update: লাফিয়ে নামল সকালের কলকাতার পারদ

341
Kolkata winter

News Desk: পূর্বাভাস মতোই নামল কলকাতার তাপমাত্রা। অল্প অল্প করে ফের বইছে উত্তুরে হাওয়া। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

বাংলায় ফিরল শুকনো হাওয়া। হেমন্তের পরিবেশ ফিরল বাংলার আবহাওয়ায়, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। দ্রুত কমল রাতের তাপমাত্রাও। আজ বুধবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি নীচে ছিল, যা ২৯.০ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ সর্বোচ্চ তাপমাত্রা বেড়েছে, কমেছে সর্বনিম্ন তাপমাত্রা, যা স্বাভাবিক।

মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২১.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি নীচে ছিল ২৩.৯ ডিগ্রি সেলসিয়াস।

Kolkata Weather Update

সোমবার কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম। বৃষ্টি হয়েছে ১.৬ মিলিমিটার। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৪, সর্বনিম্ন ৬৪ শতাংশ। রবিবার কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা ২২.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। অর্থাৎ সর্বোচ্চ তাপমাত্রার মতো কমেছে সর্বনিম্ন তাপমাত্রাও।

<

p style=”text-align: justify;”>গত সপ্তাহে বুধবার কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা এক লাফে বেড়ে প্রায় কুড়ির কাছাকাছি চলে আসে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।