4.2 C
London
Friday, January 27, 2023
Homeনগর দর্পণশিল্প ও বিনিয়োগ টানতে জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নরের কলকাতায় বৈঠক

Latest Posts

শিল্প ও বিনিয়োগ টানতে জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নরের কলকাতায় বৈঠক

- Advertisement -

নিউজ ডেস্ক: শিল্প ও বিনিয়োগ টানতে মঙ্গলবার কলকাতায় জম্মু কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর বঙ্গের শিল্পপতিদের সঙ্গে বৈঠক করলেন। পাশাপাশি ভূস্বর্গে বিনিয়োগ করলে, কী কী ছাড় বা সুবিধা মিলবে, তারও রূপরেখা তুলে ধরেন সেখানকার আমলারা।

২ বছরেরও বেশি সময় হয়ে গিয়েছে জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে, কেন্দ্রশাসিত অঞ্চল করা হয়েছে। জমি কেনা থেকে শিল্পস্থাপন, এখন দেশের অন্যান্য রাজ্যের মতোই ভূস্বর্গেও সহজ হয়ে গিয়েছে। এবার সেখানে বিনিয়োগ টানতে উদ্যোগী হল জম্মু কাশ্মীর প্রশাসন।

- Advertisement -

তারই অংশ হিসেবে মঙ্গলবার কলকাতায় হল একদিনের ইন্ডাস্ট্রি ইন্টার‍্যাকশন। এদিন কলকাতার এক পাঁচতারা হোটেলে জম্মু কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা বাংলার শিল্পপতিদের সঙ্গে দেখা করেন। ভূস্বর্গে বাংলার শিল্পপতিদের বিনিয়োগে আমন্ত্রণও জানান। তিনি বললেন, ‘রাজ্য এখন শিল্প সহায়ক। স্বস্তি ফিরেছে। আপনারা ব্যবসা করতে পারেন।’ শুধু বিনিয়োগের আহ্বান নয়, ভূস্বর্গে বিনিয়োগ করলে কী কী ছাড় বা সুবিধা পাওয়া যাবে, সেই রূপরেখাও এদিন শিল্পপতিদের সামনে তুলে ধরেন সেখানকার আমলাদের একাংশ। এদিনের অনুষ্ঠান কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি বা CII-এর উদ্যোগে হয়।

 

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss