""
Thursday, October 6, 2022
Homeনগর দর্পণKolkata: আর নয় মুখবন্ধ, প্রকাশ্যে বাঙালির মুখপত্র

Latest Posts

Kolkata: আর নয় মুখবন্ধ, প্রকাশ্যে বাঙালির মুখপত্র

- Advertisement -

Kolkata: ভারতের বাঙালীর অধিকার আদায়ের জাতীয় সংগঠন বাংলা পক্ষ। এবার সামনে এল তাদের মুখপত্র। এই মুখপত্রের নাম “বাংলা পক্ষ বার্তা”। এটি আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে ২৬ নভেম্বর ২০২১সালে। কলকাতা প্রেস ক্লাবে এই পত্রিকার আবরণ উন্মোচন করেন বাংলা পক্ষ সংগঠনের সাধারণ সম্পাদক তথা বাংলা পক্ষ বার্তা-এর সম্পাদক অধ্যাপক ডঃ গর্গ চট্টোপাধ্যায়।

উপস্থিত ছিলেন বাংলা পক্ষ সংগঠনের শীর্ষ পরিষদের সদস্য কৌশিক মাইতি, চিকিৎসক অরিন্দম বিশ্বাস, অমিত সেন, শোয়েব আমিন,মনন মণ্ডল প্রমুখ। উপস্থিত ছিলেন কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলী সহ বিভিন্ন জেলার জেলা সম্পাদকরা। পত্রিকা প্রকাশ অনুষ্ঠানে বাংলা পক্ষের সাধারণ সম্পাদক তথা বাংলা পক্ষ বার্তা-এর সম্পাদক ডঃ গর্গ চট্টোপাধ্যায় জানিয়েছেন, “এই পত্রিকা বাংলার প্রতিটি কোনে ছড়িয়ে দেওয়া হবে। এই পত্রিকায় বাঙালির অধিকারের কথা উঠে আসবে। তিনি আরও বলেন,বাংলা পক্ষ বার্তা-এর আত্মপ্রকাশ মূলত তিনটি কারণে— প্রথমত, বাংলায় বাংলা ভাষার অনেক সংবাদপত্র থাকলেও বাংলা ও বাঙালীর স্বার্থ ও অধিকারের পক্ষের কোনও সংবাদপত্র নেই। এই অভাব পূরণ করবে “বাংলা পক্ষ বার্তা”। দ্বিতীয়ত, বাংলা পক্ষ সংগঠনের নানা কর্মসূচী বাঙালীর সামনে তুলে ধরবে এই পত্রিকা। তৃতীয়ত, বাংলা ও বাঙালীর স্বার্থের নানা দাবি তুলে ধরা এই পত্রিকার আরেকটি লক্ষ্য।

- Advertisement -

সংগঠনের শীর্ষ পরিষদের সদস্য, কৌশিক মাইতি বলেন-২০১৮ সাল থেকে বাংলা পক্ষ বার্তা বাংলা পক্ষের অনলাইন মুখপত্র হিসেবে কাজ করছিল। অনলাইন পত্রিকা হিসেবে ইতিমধ্যেই বাংলা পক্ষ বার্তা বহু বাঙালির কাছে পৌঁছে গেছে। এবার ছাপা পত্রিকা হিসেবে বাংলার প্রতিটি জেলার সমস্ত জায়গায় এই পত্রিকা বাঙালির অধিকারের বার্তা নিয়ে পৌঁছে যাবে। তিনি আরও বলেন, বাংলা পক্ষ-এর দৃঢ় বিশ্বাস যে “বাংলা পক্ষ বার্তা” অচিরেই বাংলা ও বাঙালীর সবচেয়ে বড় কণ্ঠস্বরে পরিণত হবে।

সংগঠনের তরফে জানানো হয়েছে, প্রাথমিক ভাবে বাংলা পক্ষ বার্তা মাসিক পত্রিকা হিসেবে প্রকাশ করা হচ্ছে। আগামী দিনে এটিকে সাপ্তাহিক এবং পরবর্তী সময়ে দৈনিক পত্রিকা হিসেবে প্রকাশের পরিকল্পনা রয়েছে সংগঠনের।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss