""
Wednesday, September 28, 2022
Homeজীবনচর্যাLifestyle: কীভাবে সাউন্ড বাথ আপনাকে স্বস্তি দিতে সাহায্য করে?

Latest Posts

Lifestyle: কীভাবে সাউন্ড বাথ আপনাকে স্বস্তি দিতে সাহায্য করে?

- Advertisement -

অনলাইন ডেস্ক: প্রথমেই হয়তো আপনি ভাবছেন সাউন্ড বাথ কি? এটি একটি মানসিক স্নান৷ যা চাপ উপশম করতে, স্নায়ুতন্ত্রকে শিথিল করতে এবং আপনার শরীরের সাথে মনের সংযোগ স্থাপন করে। আপনার মন থেকে সমস্ত চিন্তাভাবনা এবং ধারণাগুলি নিষ্ক্রিয় করতে সাউন্ড বাথ ব্যবহৃত হয়।

সাউন্ড স্নানের অংশগ্রহণকারীরা শব্দ তরঙ্গে ‘স্নান’ করে, যা একটি আরামদায়ক অভিজ্ঞতা প্রদান করে। গং, গানের কলি, পারকিউশন ইন্সট্রুমেন্ট, চিমেস এবং র্যাটল, এমনকি মানুষের কণ্ঠ সহ বিভিন্ন যন্ত্র এই তরঙ্গ উৎপন্ন করে।

- Advertisement -

সাউন্ড স্নানের স্বাস্থ্য উপকারিতা: স্পা-এর মতো পরিবেশ যার মধ্যে সাউন্ড বাথ রয়েছে তা আমাদেরকে দীর্ঘ দিনের কাজের পরে বিশ্রাম নিতে দেয়। একটি ভাল স্নান একটি আরামদায়ক এবং পুনরুজ্জীবিত অভিজ্ঞতা হতে পারে।

১। চাপ এবং উদ্বেগ দূর করতে সাহায্য করে : শব্দ দ্বারা উৎপন্ন কম্পনগুলি চাপ এবং উদ্বেগ দূর করতে সাহায্য করতে পারে। তা ছাড়া, তারা আপনাকে গভীর ধ্যানের দীর্ঘস্থায়ী অবস্থায় পৌঁছাতে সহায়তা করে, যা মানসিক ক্লান্তি নিরাময় করে। প্রকৃতপক্ষে, গবেষণায় দেখা গেছে যে মেডিটেশন থেরাপি উদ্বেগ কমাতে সাহায্য করতে পারে, সেইসাথে প্রশান্তিমূলক সঙ্গীত টেনশন এবং স্ট্রেস কমাতে সাহায্য করতে পারে।

২। রক্তচাপ কমায় এবং স্নায়ুতন্ত্রের ভারসাম্য পুনরুদ্ধারে সহায়তা করে : শব্দ স্নান দ্বারা উত্পাদিত শব্দ কম্পন ব্যবহারকারীর জন্য শারীরিক এবং মানসিক স্বস্তি প্রদান করে। যখন আপনি মনোযোগী ধ্যানের অবস্থায় পৌঁছান, আপনার রক্তচাপ এবং হৃদস্পন্দন কমে যেতে পারে। মননশীল ধ্যান অনুশীলন করলে হৃদস্পন্দন, সিস্টোলিক রক্তচাপ এবং কর্টিসলের মাত্রার মতো শারীরবৃত্তীয় চিহ্নগুলি হ্রাস পেতে পারে।

৩। গভীর ধ্যানের অবস্থা অর্জনের জন্য আপনার একাগ্রতা এবং ক্ষমতা উন্নত করে : মেডিটেশনের অসংখ্য থেরাপিউটিক সুবিধা রয়েছে, কিন্তু পরিষ্কার মন নিয়ে সম্পূর্ণ ধ্যানমগ্ন অবস্থায় পৌঁছানো চ্যালেঞ্জিং। সাউন্ড স্নানের সময় উৎপন্ন কম্পন আপনাকে জোরালো আওয়াজে ফোকাস করতে বাধ্য করে, যা আপনাকে আপনার মনকে ধারনা এবং বিভ্রান্তি থেকে মুক্ত রাখতে সাহায্য করে। ফলস্বরূপ, একটি শব্দ স্নান হচ্ছে একটি সম্পূর্ণ ধ্যানমূলক অবস্থা অর্জনের একটি সহজ উপায়।

৪। চক্র ভারসাম্যে সহায়তা করে: সাউন্ড স্নান আপনার চক্রগুলির ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে এবং আপনাকে বিশ্রামের জন্য একটি সম্পূর্ণ নিরাপদ এবং মনোরম পরিবেশ প্রদান করে । এটি আপনার মনকে খারাপ চিন্তা থেকে মুক্তি দিতে সাহায্য করে।

৫। আপনাকে অভ্যন্তরীণ শান্তি অর্জনে সহায়তা করে: আপনাকে অভ্যন্তরীণ শান্তি অর্জনে সহায়তা করে সাউন্ড বাথ। এটি আপনার মনকে সম্পূর্ণরূপে পুনর্নবীকরণ করতে পারে এবং আপনাকে আপনার সাথে পুনরায় সংযুক্ত করতে পারে। থেরাপিউটিক কম্পনগুলি কেবল অভ্যন্তরীণ শান্তিই দেয় না বরং আপনার চেতনাকেও প্রশস্ত করে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss