UK: চালু ‘ডগ টিভি’ সম্প্রচার, কুকুরদের কেরামতি দেখতে বিপুল আগ্রহ

প্রথম দিনেই রীতিমতো হইচই ফেলে দিয়েছে এই নতুন চ্যানেল

609
Dog TV

News Desk: টেলিভিশনে বিনোদনমূলক চ্যানেল নতুন কিছু নয়। শুধুমাত্র বাড়ির পোষ্য সারমেয়দের জন্য একটি বিনোদনমূলক চ্যানেল চালু হল। তবে ভারতে নয়, এই ডগ টিভির (Dog Tv) সম্প্রচার ব্রিটেনের (Britain)।

সম্প্রচারের প্রথম দিনেই রীতিমতো হইচই ফেলে দিয়েছে এই নতুন চ্যানেল। হঠাৎ করে পোষ্যদের জন্য এধরনের একটি চ্যানেলের ভাবনা চিন্তার কথা মাথায় এল কীভাবে?

ব্রিটেনের এই টেলিভিশন চ্যানেলটি জানিয়েছে, গত দেড় বছরে বহু মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আক্রান্তদের মধ্যে অনেকেই দীর্ঘদিন হাসপাতালে কাটাতে বাধ্য হয়েছেন। বেশ কিছুদিন প্রভুকে বাড়িতে দেখতে না পেয়ে সারমেয়েদের মানসিক অবস্থাও বদলে গিয়েছিল। সারমেয়রাও ভুগছিল মানসিক অবসাদে। একটানা কয়েকদিন মালিককে দেখতে না পেয়ে পোষ্যরাও হয়ে উঠেছিল অস্থির। অনেকই বন্ধ করে দিয়েছিল খাওয়া-দাওয়া। কেউ কেউ বিনিদ্র রজনীও কাটিয়েছে। অনেকের চোখ দিয়ে রীতিমত জল গড়িয়ে পড়তে দেখা গিয়েছে। প্রভুর খোঁজে কয়েকটি সারমেয়কে শিকল ছিঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেতেও দেখা গিয়েছে।

পোষ্যদের এই নিদারুণ মানসিক যন্ত্রণার হাত থেকে রেহাই দিতেই তাদের জন্য এই বিনোদনমূলক চ্যানেল তৈরির ভাবনা। এই চ্যানেলে সারমেয়দের উপযুক্ত করেই বিভিন্ন ধরনের অনুষ্ঠান সম্প্রচার করা হবে। সারমেয় বিশেষজ্ঞদের মতামত নিয়েই তৈরি করা হয়েছে বিভিন্ন অনুষ্ঠান। প্রথম দিনের অনুষ্ঠানেই রীতিমতো সাড়া পড়ে গিয়েছে বলে চ্যানেল কর্তৃপক্ষের দাবি। তাদের আশা, আগামী দিনে বহু মালিক তাঁর পোষ্যের জন্য এই চ্যানেলটি দেখার ব্যবস্থা করবেন।