হলিউডের ১০ দুর্ধষ্য সেনা, যারা দুষমনদের খতম করেছিলেন রিয়েল থেকে রিল লাইফে

423
Hollywood's 10 Famous Soldiers Who Killed Enemies From Real to Real Life

বায়োষ্কোপ ডেস্ক: বিনোদন জগতের সাহায্যে খ্যাতির শীর্ষে পৌঁছে ছিলেন তাঁরা। নিজেদের দেশে, এমনকি দেশের বাইরেও ছড়িয়ে রয়েছে তাদের অনুরাগী। তবে হলিউডে পা রাখার আগে এরা সকলেই দেখেছেন জীবনের অন্যরূপ। জীবন-মৃত্যুর বাজি লড়তেও পিছপা হননি। কোনো না কোনো সময়ে অংশ থেকেছেন নিজেদের দেশের সেনাবাহিনীতে (Armed Forces)।

Hollywood's 10 Famous Soldiers Who Killed Enemies From Real to Real Life

জেনে নেওয়া যাক এমনি কয়েকজন আন্তর্জাতিক হিরোদের বীরত্বের গল্প:

১. এলভিস প্রিসলি: ‘রকের রাজা’, এলভিস ১৯৫৮ থেকে ১৯৬০ সালের মধ্যে মার্কিন সেনাবাহিনীতে সার্জেন্ট হিসেবে কাজ করেছিলেন। সৈন্যদের বিনোদন এবং অগ্রাধিকার আবাসে বসবাসের জন্য বিশেষ পরিষেবাগুলিতে যোগ দিতে বলা সত্ত্বেও, তিনি একজন নিয়মিত সৈনিক হিসেবে দায়িত্ব পালন করেন।

২. জিম্মি স্টিওয়ার্ট
দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়, জিমিকে সেনাবাহিনীতে পাঠানো হয়েছিল কিন্তু তার উচ্চতা এবং কম ওজনের কারণে তাকে প্রত্যাখ্যান করা হয়েছিল। উভয় দিক নিয়ে কাজ করার পর, তিনি সফলভাবে এয়ার কর্পসে তালিকাভুক্ত হন। তারপর একজন তালিকাভুক্ত ব্যক্তি হিসাবে ক্যালিফোর্নিয়ার মফেট ফিল্ডে অবস্থান করেছিলেন।

৩. জেমস আর্ল জোনস
জেমস আর্ল স্টার ওয়ার্সে ডার্থ ভাদার এবং ডিজনির দ্য লায়ন কিং -এ মুফাসার কণ্ঠ দেওয়ার জন্য পরিচিত, কিন্তু, তিনি কোরিয়ান যুদ্ধের সময় সেনাবাহিনীতেও কাজ করেছিলেন। তার সামরিক ক্যারিয়ারের সময়, তিনি কলোরাডোতে কমরেডদের প্রশিক্ষণ দেওয়ার সময় প্রথম লেফটেন্যান্টের খেতাব অর্জন করেছিলেন।

Clint Eastwood

৪. ক্লিন্ট ইস্টউড (Clint Eastwood)
কিংবদন্তি অভিনেতা ক্লিন্ট ইস্টউড কোরিয়ান যুদ্ধের সময় মার্কিন সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন। তিনি ক্যালিফোর্নিয়ার ফোর্ট অর্ডে লাইফগার্ড এবং সাঁতার প্রশিক্ষক হিসাবে কাজ করেছিলেন। তিনি ১৯৫৩ সালে ডিসচার্জ না হওয়া পর্যন্ত সেখানেই ছিলেন।

৫. মর্গান ফ্রিম্যান (Morgan Freeman)
বিখ্যাত হওয়ার আগে, মরগান ফ্রিম্যানকে ১৯৫৫ সালে বিমান বাহিনীতে তালিকাভুক্ত করা হয়েছিল যেখানে তিনি একজন যোদ্ধা পাইলট হওয়ার প্রশিক্ষণ নিয়েছিলেন, যদিও চার বছর পর তিনি তার আবেগ-অভিনয় অনুসরণ করার জন্য সামরিক বাহিনী ত্যাগ করেছিলেন। একটি সাক্ষাৎকারে, তিনি প্রকাশ করেছিলেন যে তিনি বিমানবাহিনী ছেড়ে চলে গিয়েছিলেন যখন তিনি বুঝতে পেরেছিলেন যে তিনি কেবল ‘ওড়ার ধারণার প্রেমে’ ছিলেন।

Gal Gadot

৬. গাল গাদত (Gal Gadot)
ওয়ান্ডার ওম্যান তারকা, গাল গ্যাডোট ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীতে সৈনিক হিসেবে কাজ করেছিলেন (ইসরায়েলে সেনাবাহিনীতে চাকরি করা বাধ্যতামূলক) দুই বছর। একজন যুদ্ধ শিক্ষক হিসাবে, তিনি জিমন্যাস্টিকস এবং ক্যালিসথেনিক্স শিখিয়েছিলেন। একটি সাক্ষাৎকারে, তিনি বলেছিলেন যে “সেনাবাহিনী তাকে হলিউডের জন্য ভাল প্রশিক্ষণ দিয়েছে।”

Arnold Schwarzenegger

৭. আর্নল্ড শোয়ার্জনেগার (Arnold Schwarzenegger)
১৮ বছর বয়সে, শোয়ার্জনেগার ১৯৬৫ সালে অস্ট্রিয়ান সেনাবাহিনীতে এক বছরের জন্য দায়িত্ব পালন করেছিলেন (এটি ১৮ বছরের সমস্ত পুরুষদের জন্য বাধ্যতামূলক ছিল)। তার মেয়াদকালে, তিনি জুনিয়র মিস্টার ইউরোপ প্রতিযোগিতা জিতেছিলেন এবং তাকে “ইউরোপের সেরা-নির্মিত মানুষ” হিসাবেও ভোট দেওয়া হয়েছিল।

৮. মেল ব্রুকস
কিংবদন্তি কৌতুক অভিনেতা মেল ব্রুকস দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় একজন ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেছিলেন। তার প্রধান কাজ ছিল ১১০৪ ইঞ্জিনিয়ার কমব্যাট ডিভিশনে কর্পোরাল হিসেবে স্থল খনি নিষ্ক্রিয় করা। একটি সাক্ষাৎকারের সময়, তিনি মজা করে বলেছিলেন “আমি একজন যুদ্ধের সময় ইঞ্জিনিয়ার ছিলাম। এটা কি হাস্যকর নয়? পৃথিবীতে আমি যে দুটি জিনিস সবচেয়ে বেশি ঘৃণা করি তা হল যুদ্ধ এবং প্রকৌশল।”

৯. অ্যাডাম ড্রাইভার
শোবিজে যোগ দেওয়ার আগে, ১১ হামলার পর অ্যাডাম ড্রাইভার ইউএস মেরিন কোরের অংশ ছিলেন। তিনি দুই বছরেরও বেশি সময় ধরে সেবা করেছিলেন কিন্তু, পর্বত-বাইকিং দুর্ঘটনার পর তার চাকরিতে সময় কমিয়ে দেওয়া হয়েছিল।

১০. আইস- টি
আমেরিকান রাপার ট্রেসি লরেন ম্যারো ওরফে আইস-টি ক্রেনশো হাই স্কুল থেকে স্নাতক হওয়ার পর সৈনিক হিসেবে মার্কিন সেনাবাহিনীতে দায়িত্ব পালন করেছিলেন। তিনি তার সঙ্গীত পেশা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার আগে সামরিক বাহিনীতে চার বছর কাটিয়েছিলেন।