""
Sunday, September 25, 2022
Homeঅফবিট‘MA English চায়েওয়ালি’তে চায়ে গর্বিত হাবড়া

Latest Posts

‘MA English চায়েওয়ালি’তে চায়ে গর্বিত হাবড়া

- Advertisement -

Special Correspondent, Kolkata: এমন অনেকেই আছেন যারা উচ্চ শিক্ষিত হয়েও চাকরী জোটেনি। সম্প্রতি অনেককেই দেখা গিয়েছে তাঁরা নিজেদের মতো ব্যবসা শুরু করেছেন এবং সফল হয়েছেন। অন্যতম রবীন্দ্র সরোবরের চা বিক্রেতা বিজয় শীল থেকে শুরু করে মোমো চিত্তের মালকিন। ওঁদের মতোই এম এ চায়েওয়ালি।

কলা বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি নিয়েও ভাগ্যে জোটেনি ভালো চাকরি। চিন্তা না করে সৎ উপায়ে উপার্জন করতে নেমে পড়েছেন চায়ের স্টল নিয়ে। এতেই সফল হয়েছেন তিনি। সৎ পথে কোনও কাজই ছোট নয় আর তাতে যদি সফল হন তাহলে তো কথাই নেই।

- Advertisement -

বাধাকে জয় করেই এক দৃষ্টান্ত স্থাপন করেছেন বছর ছাব্বিশের যুবতী টুকটুকি দাস। তাঁর বাড়ি হাবড়ায়। ফার্স্ট ক্লাস পেয়েছেন ইংরেজিতে। ৬১ শতাংশ নম্বর পেয়ে পাশ করেছেন এমএ। কিন্তু ভালো কাজ জোটেনি। একদিকে হয়নি তো কী? অন্যদিক হবে। সেই ভাবনা থেকে হাবড়া স্টেশনে খুলেছেন চায়ের দোকান। নাম দিয়েছেন ‘এমএ ইংলিশ চায়েওয়ালি’। এসেছে সাফল্য।

তাঁর চায়ের দোকান নিয়েই এখন অনেক স্বপ্ন। তৈরি হবে তার টি-শপের নিজস্ব ব্র্যান্ড। বড় হবে দোকান। চাকরি না পেয়ে অবসাদগ্রস্ত হয়ে পড়েননি। নতুন আশার হাত সঙ্গে নিয়ে এগিয়ে চলেছেন টুকটুকি।

তাঁর বাবা এক ছোট মুদির দোকান চালান। কিন্তু চায়ের দোকান খোলার কারণ কী? সংসার চালানোর তাগিদ। কিছুটা একটা করতে হবে। এই ভেবে ইউটিউব সার্চ করতে গিয়ে তাঁর নজরে আসে, মুম্বইয়ে এক উচ্চশিক্ষিত যুবক চায়ের দোকান খুলেছেন। তিনি সফল। যেমন ভাবা তেমনি কাজ। এইভাবেই স্টেশনে চায়ের দোকানই খুলে বসেন টুকটুকি। এখন পাখির চোখ আরও বড় সাফল্যের দিকে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss