হৃদয় ছোঁয়া: তিরাশিতেও আবার পিয়ানো বাজানো শিখছেন রতন টাটা

330
Ratan Tata’s post wanting to learn piano delights netizens online

অনলাইন ডেস্ক: জীবনের প্রতিটি মুহূর্ত শিক্ষার৷ কারণ, শিক্ষার কোন বয়স হয় না৷ শিল্পপতি রতন টাটাও (Ratan Tata) আজকাল এই প্রবাদটি বাক্যটি উপলব্ধি করছেন। ইদানিং তিনি আবার নতুন করে পিয়ানো বাজানো শিখছেন। ভারত সন্তান রতন টাটা ইনস্টাগ্রামে পোস্ট করে পিয়ানো আয়ত্ত করার ইচ্ছা প্রকাশ করেছেন। তিনি একটি পুরানো পিয়ানো বাজানোর ছবি ইনস্টাগ্রামে করেছেন। এই ছবি দেখার পর টাটার ভক্তরা বলছেন, ‘স্যার, আপনি একজন অলরাউন্ডার।’

বুধবার তাঁর পুরনো ছবি শেয়ার করে রতন টাটা লিখেছেন, আমি যখন ছোট ছিলাম, আমি একটু পিয়ানো বাজানো শিখেছিলাম। আমি এখনও মনে করি আমার এটাকে আরও ভালোভাবে শেখা উচিত। আমি আমার অবসর নেওয়ার পরেও একজন মহান পিয়ানো শিক্ষক খুঁজে পেয়েছি৷ কিন্তু দুই হাত দিয়ে বাজানোর জন্য যা দরকার ছিল তাতে মনোনিবেশ করতে পারিনি। ঠিক আছে, আমি আশা করি শীঘ্রই আবার চেষ্টা করব।

নেট নাগরিকরা তাঁর এই ছবিটি খুবই পছন্দ করেছেন। পাশাপাশি প্রায় প্রত্যেকেই এই ছবিতে প্রচুর মন্তব্যও করছে। শিল্পপতি রতন টাটার এই পোস্টটি এখন পর্যন্ত ১১ লক্ষেরও বেশি লাইক পেয়েছে। টাটার পোস্টে ব্যবহারকারীদের মন্তব্যের বন্যা দেখা দিয়েছে। কেউ বলেছেন, কিছু খেলে তা শোনো, তারপর কেউ বলেছেন, তিনি সবসময় শিখতে চায়। আরেকজন একইভাবে লিখেছেন, “আপনার জন্য কিছুই অসম্ভব স্যার।

একজন সোস্যাল মিডিয়া ইউজার লিখেছেন, “স্যার, আমি অবশ্যই একটি ভিডিওর অপেক্ষায় থাকব, যেখানে আপনি দুই হাতে পুরোপুরি পিয়ানো বাজাচ্ছেন।” আরেকজন রতন টাটার প্রতিভায় বিশ্বাস করেন এবং তাঁকে মহান মাষ্ট্রো লুডভিগ ভ্যান বিথোভেনের সঙ্গে তুলনা করেছেন। রতন টাটার সেবার মনোভাব এবং দেশ ও দেশবাসীকে সমস্যায় সাহায্য করার চেতনাও তাঁকে আশ্বস্ত করে তোলে।