""
Sunday, October 2, 2022
Homeঅফবিটকেটেছে বহু যুগ, শহরের বুকে শেষ পর্যন্ত সম্মানিত বিখ্যাত কবি

Latest Posts

কেটেছে বহু যুগ, শহরের বুকে শেষ পর্যন্ত সম্মানিত বিখ্যাত কবি

- Advertisement -

বিশেষ প্রতিবেদন: শেষ পর্যন্ত মিলল সম্মান। “এমনটা হতে পারতো” – দিদি অরু দত্তের অকাল মৃত্যুতে যন্ত্রণায় কাতর কবি তরু দত্তের উক্তি দিয়েই আজ কবির প্রতি সম্মান জানিয়ে একটি ফলকের উন্মোচন করা হলো কলকাতায়। 

কলকাতার মানিকতলা সিমেট্রিতে বহুদিন ধরে অযত্নে অবহেলায় পরে ছিল আন্তর্জাতিক সাহিত্যের এক ক্ষণজন্মা কবি এবং ঔপনাসিক তরু দত্তের সমাধি। তাঁকে সম্মানে জানিয়ে সোমবার রাজ্য হেরিটেজ কমিশন এবং KMC র পক্ষ থেকে একটি প্লাক বসানো হলো। উপস্থিত ছিলেন রাজ্য হেরিটেজ কমিশনের চেয়ারম্যান সহ হেরিটেজ কমিটির সদস্যরা এবং কবি তরু ও অরু দত্তের পরিবারের এবং আমাদের পুরনো কলকাতার গল্প সোসাইটির সদস্য শ্রী সুবীর দত্ত, শ্রী সলিল দত্ত, শ্রীমতি মধুমিতা দত্ত। বিশেষ উদ্যোগ নেয় পুরনো কলকাতার গল্প।

- Advertisement -

taru dutta respect

পুরনো কলকাতার গল্পের সদস্যরা জানাচ্ছেন, “সারকুলার রোডের ওপর অবস্থিত মানিকতলা সিমেট্রি সক্রিয় থাকা সত্ত্বেও এতটাই অপরিস্কার যে ভাষায় প্রকাশ করা যায় না। অনেক খোঁজ করার পর ‘Christ Church’- এর সেক্রেটারি অপর্ণা দত্তের সাথে কথা বলে বোঝা গেল, এই সমাধিক্ষেত্রটি দেখাশোনা করার জন্য একটি নামমাত্র কমিটি আছে। সেইরকম ফান্ড নেই এটিকে রোজকার পরিস্কার পরিচ্ছন্ন রাখার। অদ্ভুত এক পরিস্থিতির শিকার হয়ে রয়েছে এই ঐতিহ্য সমাধিক্ষেত্র।”

taru dutta respect

ফেসবুক গ্ৰুপের তরফে স্বর্ণালী চট্টোপাধ্যায় জানিয়েছেন, “ক্ষণজন্মা বিরল প্রতিভার অধিকারী কবি তরু দত্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ হয়ত একটি কাজ হলো । তবে কাজটি অসম্পূর্ণ রয়ে গেল। এটিকে যত্ন করা, পরিস্কার পরিচ্ছন্ন করার কাজ নিয়ে এগিয়ে যেতে হবে। আশা রাখি হয়ত খুব তাড়াতাড়ি আমরা আর একটু কাজ করতে পারবো।”

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss