""
Thursday, October 6, 2022
HomeঅফবিটDog Cry: গভীর রাতে কাঁদছে কুকুর, মনে জাগছে 'কু'? জেনে নিন আসল...

Latest Posts

Dog Cry: গভীর রাতে কাঁদছে কুকুর, মনে জাগছে ‘কু’? জেনে নিন আসল কারণ

- Advertisement -

বিশেষ প্রতিবেদন: অনেকেই শুনেছেন কুকুর (Dog) গভীর রাতে হল অনেক সময়েই নাগাড়ে চিৎকার করতে থাকে। অনেকে একে কুকুরের কান্না বলে। কিন্তু প্রতি রাতে কুকুর কাঁদবে কেন? এর পিছনে অনেক গুলো কারণ রয়েছে। ১.সাধারণ মানুষের চিন্তা, ২.আধ্যাত্মিক মতবাদ এবং ৩.বিজ্ঞান ভিত্তিক মতবাদ রয়েছে।

দাদু, ঠাকুমা বা আমাদের গুরুজনদের কাছ থেকে এটা শুনে অভ্যস্ত যে কুকুর কাঁদা মানে কারও মৃত্যু আসন্ন। এ তো গেল ধারণা বা ‘সংস্কার’। এ ব্যাপারে জ্যোতিষীদের মতে কুকুর তখনই কাঁদে যখন আশপাশে কোনও ‘অশরীরী আত্মা’ ঘুরে বেড়ায়। যা সাধারণ মানুষের পক্ষে দেখা সম্ভব নয়, সেটার উপস্থিতি টের পায় কুকুররা। তাই তাদের কাছেপিঠে ‘আত্মা’ ঘুরে বেড়ালেই কুকুর নাকি কাঁদতে শুরু করে। আর কুকুর কাঁদলেই লোকজন তখন তাদের তাড়ানোর চেষ্টা করে।

- Advertisement -

এ তো প্রচলিত ধারণা বা জ্যোতিষীদের কথা। এ ব্যাপারে বিজ্ঞান কী বলছে, বিজ্ঞান বলছে, কুকুর কাঁদে না। ওরা ও ভাবে ডাকে। রাতে এ ভাবে আওয়াজ করে দূরে তার সঙ্গীদের কাছে কোনও বার্তা পৌঁছনোর চেষ্টা করে। এ ছাড়া এ ভাবে আওয়াজ করে তার অবস্থানটা সঙ্গীদের জানায়।

দ্বিতীয়ত, ওরা প্রাণী। ওদেরও চোট-আঘাত লাগতে পারে। ব্যথা হতে পারে। শরীরে কোনও কষ্ট হতে পারে। সেই পরিস্থিতিকে জানান দিতেই ও ভাবে আওয়াজ করে সঙ্গীদের ডাকে। তৃতীয়ত, কুকুররা একা থাকতে পছন্দ করে না। তাই যখনই একাকিত্ব বোধ করে, তখনই সঙ্গীদের ও ভাবে আওয়াজ করে ডাকে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss