ব্যর্থতার দায় নিয়ে ইস্তফা ATK মোহনবাগান হেডকোচ আন্তোনিও লোপেজ হাবাসে’র

780
Antonio Lopez Habas

Sports desk: চলতি ইন্ডিয়ান সুপার লিগ (ISL) ATK মোহনবাগানের ব্যর্থতার দায় নিয়ে ইস্তফা দিলেন হেডকোচ আন্তোনিও লোপেজ হাবাস। স্বেচ্ছায় ইস্তফা দিলেও টিম ম্যানেজমেন্ট প্রথমে হাবাসের ইস্তফা গ্রহণ করতে চায়নি,বরংঞ্চ সময় দিতে চেয়েছিল স্প্যানিশ কোচকে।

কিন্তু ইস্তফা ইস্যুতে অনড় অবস্থানের জন্য শেষমেশ ATK মোহনবাগান টিম ম্যানেজমেন্ট আন্তোনিও লোপেজ হাবাসের ইস্তফা পত্র গ্রহণ করে নেয়। ATK মোহনবাগান নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে পোস্ট করে জানিয়েছে, “সবকিছুর জন্য আপনাকে ধন্যবাদ, আন্তোনিও হাবাস। আমরা আপনার অপরিমেয় অবদানের জন্য কৃতজ্ঞ থাকব! 💚♥️

#ATKMohunBagan #JoyMohunBagan #AmraSobujMaroon”,
সাময়িক ভাবে দলের দায়িত্ব সামলাবেন হাবাসের সহকারী মানুয়েল ক্যাসকারানা।
১১ তম রাউন্ডে ATK মোহনবাগানের এখনও চার ম্যাচ বাকি।এই চার ম্যাচ সবুজ মেরুন শিবিরের কাছে “ডু অর ডাই’ ম্যাচ সিচুয়েশন। ঠিক তার আগে জোর ধাক্কা ATK মোহনবাগানের কাছে। হেডকোচ আন্তোনিও লোপেজ হাবাস স্বেচ্ছায় ইস্তফা।

চলতি আইএসএলে ATK মোহনবাগান প্রথম ম্যাচ কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ৪-২ গোলের বড় জয় দিয়ে অভিযান শুরু। এরপর হাইভোল্টেজ ডার্বি ম্যাচের রঙ ২৩ মিনিটেই সবুজ মেরুন রঙে ভরে ওঠে চিরপ্রতিদ্বন্দ্বী এসসি ইস্টবেঙ্গলকে হারিয়ে, ৩-০ গোলে। এরপর, মুম্বই সিটি এফসি’র কাছে মুখ থুবড়ে পড়ে ৫-১ গোল হজম সবুজ-মেরুন শিবিরের, হাইভোল্টেজ ডার্বি ম্যাচ জয়ের আফটার এফেক্ট।

জামশেদপুর এফসি ২-১ গোলে হারিয়ে দেয় আন্তোনিও লোপেজ হাবাসের টিমকে।এই হার আইএসএলের লিগ টেবিলে সবুজ মেরুন শিবিরের কাছে বড় ধাক্কা, লিগ টেবিলে ৪ নম্বর পজিশন হারায়। নিজেদের পঞ্চম ম্যাচে দু’বারের আইএসএল চ্যাম্পিয়ন চেন্নাইন এফসি-র বিরুদ্ধে ১-১ ড্র করে এটিকে মোহনবাগান।

৬ ম্যাচে প্রথম দুই ম্যাচে জয় চলতি আইএসএলে এটিকে মোহনবাগানের, দুই ড্র ম্যাচ, হারের মুখ ২ ম্যাচে,লিগ টেবিলে ছ’নম্বরে। হতাশ সবুজ মেরুন সমর্থকরাও। তাই এমন পারফরম্যান্সের প্রেক্ষিতে আন্তোনিও লোপেজ হাবাসের ATK মোহনবাগান হেডকোচ পদ থেকে ইস্তফা দেওয়া এবং না চাইতেও টিম ম্যানেজমেন্টের ইস্তফা পত্র গ্রহণ, তবুও সবুজ মেরুন সমর্থকদের হৃদয় জুড়ে থেকে যাবেন স্প্যানিশ কোচ হাবাস।