""
Sunday, October 2, 2022
Homeস্পোর্টস-স্পটBangladesh: পাকিস্তানের কাছে পরপর হার, দেশের নাম 'BAMGLADESH' লিখে আরও বিতর্কে

Latest Posts

Bangladesh: পাকিস্তানের কাছে পরপর হার, দেশের নাম ‘BAMGLADESH’ লিখে আরও বিতর্কে

স্বাধীনতার সুবর্ণজয়ল্তীতে দেশের নামটাই পাল্টে গেল!

- Advertisement -

News Desk: দেশের নামের ভুল বানানে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের তালিকা প্রকাশ করে চরম বিতর্কে বাংলাদেশ (Bangladesh) ক্রিকেট বোর্ড (বিসিবি)। অভিযোগ, ভুলের খেলা শুরু করেছেন ক্রিকেট প্রশাসকরা। এতদিন ছিল ক্রিকেটারদের নাম, খেলার সময় নিয়ে ভুল বানান ও তথ্য পেশের অভিযোগ, এবার দেশের নামটাই ভুল লিখেছে বিসিবি।

খেলোয়াড়দের তালিকায় Bangladesh এর বদলে ‘Bamgladesh’ লিখেছে বিসিবি। সেটি বাংলা উচ্চারণে হয়েছে ‘বামলাদেশ’। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় আন্তর্জাতিক ক্রিকেট মহলে চলছে মস্করা। পাকিস্তানের সমর্থকরা তুমুল তামাশা শুরু করেছেন।

- Advertisement -

চট্টগ্রামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টসের পর যে ক্রিকেটার লিস্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ড সংবাদমাধ্যমকে সরবরাহ করেছে, সেখানে দেশের নাম ভুল বানানে লিখেছে বিসিবি।  বাংলাদেশ (BANGLADESH) বানানে ‘এন’-এর পরিবর্তে ‘এম’ ব্যবহার করেছে। হয়ে গেছে ‘BAMGLADESH’। ওই তালিকায় স্বাক্ষর রয়েছে অধিনায়ক মুমিনুল হক ও ম্যানেজার নাফিস ইকবাল খানের। অভিযোগ, দেশের নাম ভুল নিয়ে বিতর্কের জবাব দিতে মুখ লুকাচ্ছেন ক্রিকেট কর্তারা।

bangladesh

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর সমালোচনার তীরে বিদ্ধ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কোচ ও টিম ম্যানেজমেন্ট নিয়ে বিসিবির ওপর যখন তুমুল ক্ষুব্ধ দেশের ক্রিকেটপ্রেমীরা। এর পর এমন ভুল নিয়ে পরিস্থিতি আরও তাতিয়ে তুলেছেন বোর্ড কর্তারা। অভিযোগ, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যেন ভুলের প্রতিযোগিতা শুরু করেছে। 

এর আগে টি-টোয়েন্টি সিরিজে সাকিব আল হাসানের মাথা কেটে শহিদুলের মাথা বসানো হয় বিসিবির অফিসিয়াল পেজে। এর পর চট্টগ্রাম টেস্টের টিকিটে খেলার সময় ‘এএম’ না লিখে ‘পিএম’ লেখা হয়েছিল।এবার দেশের নাম ভুল করল বিসিবি। ভুলটি মেনে নিতে পারছেন না বাংলাদেশবাসী। বিসিবির সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধেই ক্ষোভ তীব্র হয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss