রুতুরাজ গায়কওয়াড়কে নিয়ে অনেক বড় প্রত্যাশা: সুনীল গাভাস্কারের

339
Big expectations for Ruturaj Gaikwad: Sunil Gavaskar

স্পোর্টস ডেস্ক: ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) বলেছেন, ভবিষ্যতে তিন ফর্ম্যাটেই ভারতকে সার্ভিস দেওয়ার ক্ষমতা আছে রুতুরাজ গায়কওয়ারের। গায়কওয়াড় আইপিএল ২০২১ সেশনে শীর্ষস্থানীয় রান সংগ্রাহক হিসাবে উঠে এসেছেন।

নিউজিল্যান্ডের আসন্ন ভারত সফরে তিন ম্যাচের টি টোয়েন্টি এবং দুই টেস্ট ম্যাচের সিরিজ রয়েছে।এই তিন টি টোয়েন্টি ম্যাচের সিরিজে ২০২১ আইপিএলে খেলা ভেঙ্কটেশ আইয়ার,হর্ষল প্যাটেল এবং আভেশ খান ভারতীয় দলে জায়গা পেয়েছে। সঙ্গে আইপিএল ২০২১’র অরেঞ্জ ক্যাপ প্রাপক রুতুরাজ গায়কওয়াড় ভারতের টি টোয়েন্টি স্কোয়াডে অন্তর্ভুক্ত হয়েছে কিউইদের বিরুদ্ধে।

ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার জাতীয় দলে আইপিএল পারফর্মারদের দেখে রোমাঞ্চিত। তিনি চারজন খেলোয়াড়ের নির্বাচনের প্রশংসা করেছেন। কিন্তু তিনি রুতুরাজ গায়কওয়ারের নির্বাচনের বিষয়ে একটি উল্লেখযোগ্য মন্তব্য করেছেন।

রুতুরাজ গায়কওয়ারের ভারতীয় টিমে নির্বাচন নিয়ে গাভাস্কার বলেছেন, “তিনি একটি চমৎকার প্রতিভা। তিনি এমন একজন প্রতিভা যিনি খেলার তিনটি ফর্ম্যাটেই ভারতকে পরিবেশন করবে কারণ তার হাতে প্রচুর শট রয়েছে এবং দুর্দান্ত শট নির্বাচন ক্ষমতা রয়েছে। ওর টেকনিক রয়েছে এবং তিনি যে কোনো ধরনের চাপ মোকাবিলা করার মেজাজ দেখান। সুতরাং, আমি মনে করি এটি একটি উত্তেজনাপূর্ণ সময় তা দেখার জন্য যে তিনি কীভাবে একজন আন্তর্জাতিক ক্রিকেটার হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করেন।”

রুতুরাজ গায়কওয়াড়ের একটি দুর্দান্ত আইপিএল সেশন ছিল ২০২১, যেখানে তিনি অরেঞ্জ ক্যাপ জিততে ৬৩৫ রান করেছিলেন। তরুণ এই ওপেনার চেন্নাই সুপার কিংসকে (CSK) আইপিএল চ্যাম্পিয়ন করার লক্ষ্যে নিজের শীর্ষ শ্রেণীর ব্যাটিং পারফরম্যান্স দিয়ে অনেক অভিজ্ঞ খেলোয়াড়কে মুগ্ধ করেছিলেন।

গাভাস্কারের গায়কওয়াড়ের কাছ থেকে বড় প্রত্যাশা রয়েছে এবং তিনি বলেছেলন যে ডানহাতি ব্যাটসম্যানের (রুতুরাজ গায়কওয়াড়) ভবিষ্যতে তিনটি ফর্ম্যাটেই ভারতকে সার্ভিস দেওয়ার ক্ষমতা রয়েছে।