ঐতিহাসিক ‘বক্সিং ডে’ টেস্ট জয়, টিম ইন্ডিয়ার নাচের ভিডিও ভাইরাল

648
team-india-dance

Sports desk: বৃ্হস্পতিবার, সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ভারত ঐতিহাসিক ‘বক্সি ডে’ টেস্টে (২৬-৩০ ডিসেম্বর) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ১১৩ রানে জয়লাভ করেছে।

তিন টেস্ট ম্যাচ সিরিজের প্রথম টেস্ট জিতলেও অভেদ্য প্রোটিয়া দুর্গ এখনও ভাঙতে পারেনি টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকা এখনও ভারতের কাছে অপরাজেয় এলাকা, কিন্তু এই জয় মেন ইন ব্লুকে তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে দিয়েছে। দক্ষিণ আফ্রিকার মাটিতে দাঁড়িয়ে প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ জয়ের অনন্য নজির রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কা ক্রিকেট টিমের নামের সঙ্গে।

জয়ের পরপরই, রবিচন্দ্রন অশ্বিন ইনস্টাগ্রামে ভিডিও পোস্ট করে এবং ওই ভিডিওতে দেখা যাচ্ছে এদিনের জয়ের সাথে কতটা খুশি সকলে। চেতেশ্বর পূজারা এবং মহম্মদ সিরাজের সাথে যে টিম হোটেলে ভারতীয় ক্রিকেট দল অবস্থান করছে তার কর্মীদের সাথে অশ্বিনকে নাচতে দেখা গিয়েছে। যা এই মুহুর্তে সোশাল মিডিয়াতে ভাইরাল।

ভিডিওটির ক্যাপশনে অশ্বিন বলেন ফটো তোলা পুরানো স্কুল এবং নাচ নতুন জিনিস। ক্যাপশনে লেখা “ম্যাচ-পরবর্তী প্রথাগত ছবিগুলি খুব বিরক্তিকর হয়ে উঠেছে, তাই @চেতেশ্বর_পুজারা প্রথমবার @mohammedsirajofficial এবং আপনার সত্যিকারের সাথে পা নাড়িয়ে এটিকে স্মরণীয় করে রাখার সিদ্ধান্ত নিয়েছে। কী জয়”।

দক্ষিণ আফ্রিকা সফরে টিম ইন্ডিয়া সিরিজের প্রথম টেস্টের পঞ্চম দিন ভালোভাবে শুরু করেছিল এবং সেঞ্চুরিয়নে নিজেদের প্রথম জয় নথিভুক্ত করে। ভারতের এই জয়ের আগে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকাকে হারানো অন্য দলগুলো হল ইংল্যান্ড (২০০০) এবং অস্ট্রেলিয়া (২০১৪)।

https://www.instagram.com/tv/CYG7s3FoG-U/?utm_source=ig_web_copy_link

প্রসঙ্গত, ভারতের কথা আসে, ২০২১ সাল ভারতীয় ক্রিকেটে ব্যতিক্রমী সময়। কেননা দ্বিতীয়বার ভারত এক ক্যালেন্ডার বছরে (ব্রিসবেন, লর্ডস, ওভাল, সেঞ্চুরিয়ন) এশিয়ার বাইরে চারটি টেস্ট জিতেছে। শেষবার ২০১৮ সালে (জোবার্গ, নটিংহাম, অ্যাডিলেড, মেলবোর্ন) এমন ঐতিহাসিক মুহুর্ত ঘটেছিল।

<

p style=”text-align: justify;”>ভারত তথা বিশ্ব ক্রিকেট মহল মহম্মদ সামি, জসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুরদের কাছ থেকে একটা চ্যালেঞ্জে মোড়া বোলিং আক্রমণ দেখতে চেয়েছিল এবং এই আশা পূরণের সঙ্গে, স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও তার প্রাপ্য উইকেট পেয়েছেন, টেস্টের পঞ্চম দিনে শেষের দিকে প্রোটিয়াদের দুই টেল এন্ডার রাবাদা এবং এনগিদিকে আউট করে।