10.6 C
London
Sunday, November 27, 2022
Homeস্পোর্টস-স্পটসেঞ্চুরিয়ন টেস্টে ভারতের তৃতীয় বোলিং অপশন নিয়ে পরামর্শ আশিস নেহরার

Latest Posts

সেঞ্চুরিয়ন টেস্টে ভারতের তৃতীয় বোলিং অপশন নিয়ে পরামর্শ আশিস নেহরার

- Advertisement -

Sports desk: ভারত ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে ২৬ ডিসেম্বর থেকে। সিরিজের প্রথম ম্যাচ সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্ক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে,যা “বক্সিং ডে” টেস্ট নামে জনপ্রিয় ক্রিকেট দুনিয়ায়। আসন্ন ম্যাচ নিয়ে নিজেদের সেরা একাদশ বেছে নেওয়ার চূড়ান্ত প্রস্তুতিতে ব্যস্ত দুই দল। সেঞ্চুরিয়ন টেস্টে ভারতীয় দল কি ধরনের পেস বোলিং ব্যাটারি (বোলার) নিয়ে মাঠে নামবে, তা নিয়ে পরামর্শ দিয়েছেন দেশের প্রাক্তন ফাস্ট বোলার আশিস নেহরা।

সেঞ্চুরিয়ান টেস্ট থেকে ভারতীয় অভিজ্ঞ ফাস্ট বোলার মহম্মদ সামি এবং জসপ্রিত বুমরাহ আবার ক্রিকেট মাঠে ফিরছেন,এটা নিশ্চিত। প্রোটিয়ার্সদের বিরুদ্ধে টেস্ট সফরে টিম ইন্ডিয়ার স্কোয়াডে অনেক অভিজ্ঞ ফাস্ট বোলার রয়েছে। তিন নম্বর পেস বোলার হিসেবে কে সামি এবং বুমরাহের সঙ্গে জুটি বাঁধবে তা নিয়ে কাটায় কাটায় টক্কর চলছে।

- Advertisement -

প্রসঙ্গত, প্রোটিয়ার্সদের বিরুদ্ধে সফরের প্রথম টেস্টে সুপারস্পোর্টস পার্ক ক্রিকেট গ্রাউন্ডে ভারতের তৃতীয় পেস বোলার অপশন নিয়ে টানাহ্যাঁচড়া চলার কারণ হল তাক লাগানো পারফরম্যান্স।

এমন আবহে ভারতের প্রাক্তন ফাস্ট বোলার আশিস নেহরা বলেছেন, এটি টিম ম্যানেজমেন্টের আলোচনা এবং গেম প্ল্যানের ওপরও নির্ভর করে। আসলে, অনুশীলনের সময় কোন বোলারকে বেশি আক্রমণাত্মক দেখায়, এর ওপর ভিত্তি করেই ম্যাচের সময় তাকে বেশি মনোযোগ দেওয়া যেতে পারে।

প্রসঙ্গত, ইশান্ত শর্মা, উমেশ যাদব এবং মহম্মদ সিরাজ সাম্প্রতিক সময়ে ভালো বোলিং করেছেন। এই অবস্থায় সেঞ্চুরিয়ন টেস্টে তৃতীয় বোলার হিসেবে কোন খেলোয়াড়কে বেছে নেওয়া হবে তা নিয়ে অধিনায়ক বিরাট কোহলি ও হেডকোচ রাহুল দ্রাবিড় এই পেস বোলিং কম্বিনেশন নিয়ে অঙ্ক কষে চলেছে, কিন্তু অঙ্কের হিসেব কিছুতেই মেলাতে পারছে না।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে তৃতীয় বোলারের এই কম্বিনেশন নিয়ে নিজের পরামর্শ রেখেছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন জোরে বোলার আশিস নেহরা। তৃতীয় ফাস্ট বোলার হিসেবে মহম্মদ সিরাজকে তিনি এগিয়ে রাখছেন। সিরাজকে কেন তৃতীয় বোলার হিসেবে অপশনে এনেছেন নেহরা, তা নিয়ে প্রাক্তন এই ফাস্ট বোলারের দৃষ্টিভঙ্গি হল,
নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত হোম টেস্ট সিরিজে সুযোগ পেয়ে তিনি(মহম্মদ সিরাজ) ব্যতিক্রমী ভালো বোলিং করেছেন।

তবে, বিনা প্রস্তুতি ম্যাচ খেলে টিম ইন্ডিয়া টেস্ট সিরিজ খেলতে নামছে প্রোটিয়ার্সদের বিরুদ্ধে তাদেরই হোম গ্রাউন্ডে। কারণ কোভিড-১৯ ভাইরাসের নতুন প্রজাতির দৌরাত্ম্যের জেরে পূর্ব নির্ধারিত সফরসূচীতে কাটছাঁট করা হয়েছে এবং সফরসূচী সংক্ষিপ্ত করা হয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকার অনুনয় বিননয়ের জেরে।

এখন ২৬ ডিসেম্বর “বক্সি ডে” টেস্ট ম্যাচ, যা সেঞ্চুরিয়নে হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সফরের প্রথম টেস্ট ম্যাচ, ভারতীয় টিম ম্যানেজমেন্ট তৃতীয় বোলিং অপশন নিয়ে গুটি সাজাতে চুলচেরা বিশ্লেষণ শুরু করেছে। যদিও এর উত্তর এখনও অমিল।

অথচ মহম্মদ সামি এবং জসপ্রীত বুমরাহের সঙ্গে এই তৃতীয় বোলিং কম্বিনেশন প্রোটিয়ার্সদের বিরুদ্ধে টেস্ট সিরিজের ম্যাচে ‘X’ ফ্যাক্টর হয়ে ওঠার ক্ষমতা রাখে, খেলার মোড় ঘোড়াতে ম্যাচ রেজাল্ট ভারতের অনুকূলে এনে দেওয়ার প্রক্রিয়াতে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss