11.8 C
London
Sunday, November 27, 2022
Homeস্পোর্টস-স্পটদ্রাবিড় 'মন্ত্রে' টিম ইন্ডিয়ার মাস্টারস্টোকের রঙ ফিকে

Latest Posts

দ্রাবিড় ‘মন্ত্রে’ টিম ইন্ডিয়ার মাস্টারস্টোকের রঙ ফিকে

- Advertisement -

Sports desk: সেঞ্চুরিয়ন টেস্টে দ্বিতীয় ইনিংসে টিম ইন্ডিয়া ব্যাটিং অর্ডারে রদবদল ঘটায়। ফাস্ট ডাউনে শার্দূল ঠাকুরকে নামিয়ে প্রোটিয়াদের বিরুদ্ধে একটা ‘সারপ্রাইজ অ্যাটার্ক’র মন্ত্র কষে হেডকোচ রাহুল দ্রাবিড়, ওই মন্ত্রে ক্যাপ্টেন বিরাট কোহলিও সায় দিয়ে শার্দূলকে বাইশ গজে পাঠায়। কিন্তু ওই সারপ্রাইজ অ্যাটার্ক কাজে আসলো না। মাত্র ১০ রানে প্যাভিলিয়নের ফিরে এলেন শার্দূল ঠাকুর।

এই প্রথম আট টেস্ট ইনিংসে শার্দূল ঠাকুর দুই অঙ্কে পৌছেছেন এবং ৫৭’র কম রান করেছেন। পারফরম্যান্স 4*, 67, 2, 0, 57, 60, 4, 10। তরুণ প্রতিভাবান পেস বোলার কাগিসো রাবাদার বলে মুল্ডারের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১০ রানে শার্দূল ফিরে আসে।

- Advertisement -

ভারতের ক্রিকেট টিম ম্যানেজমেন্টের এই কৌশল কাজে না লাগলেও ঋষভ পহ্ন দ্বিতীয় ইনিংসে ৩৪ বলে ৩৪ রানের ঝড়ো ইনিংস খেলে প্রোটিয়াদের বিরুদ্ধে, আর ১৭ বলে ১৪ রানের খুচরো কিন্তু প্রভাবশালী ইনিংসে অশ্বিন ব্যাট হাতে এনগিদি, রাবাদাদের চমকে দেয়। ভারত দ্বিতীয় ইনিংসে ১৭৪ রানে অল আউট হয়,দক্ষিণ আফ্রিকাকে ৩০৫ রানের টার্গেট ছুঁড়ে দিয়ে।

চতুর্থ দিনে প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসে সামি, সিরাজ ধাক্কা বসায়। মহম্মদ সামি এইডেন মার্করাম এবং মহম্মদ সিরাজ কিগান পিটারসেনকে ফিরিয়ে দেয়,৩৪ রানে দুই উইকেট পড়ে যায় দক্ষিণ আফ্রিকার। ক্রিজে ডিন এলগার ৩২ এবং রাসি ভ্যান ডের ডুসেন ৯ রানে অপরাজিত অবস্থায়।

ভারতীয় ফাস্ট বোলারদের মধ্যে মহম্মদ সিরাজ এখন ২০২১ সালে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী।তার বোলিং স্ট্রাইক-রেট এই বছর ভারতের কুইকদের মধ্যে দ্বিতীয়-সেরা। রবিচন্দ্রন অশ্বিন ৫২ উইকেট স্ট্রাইক রেট ৪৩.৬, ইনিংসে প্রতি রান পিছু ১৬.৯৪। দ্বিতীয় অক্ষর প্যাটেল ৩৬ উইকেট, স্ট্রাইক রেট ৩.৬, ইনিংসে প্রতি রান পিছু ১১.৮৬।তিনে সিরাজ উইকেট, ৩০ স্ট্রাইক রেট৫৫.৪ এবং ইনিংসে প্রতি রান পিছু ২৯.৫০। চলতি বছরে শেষ ৫ টেস্ট ম্যাচের পরিসংখ্যান হিসেবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss