8.8 C
London
Sunday, February 5, 2023
Homeস্পোর্টস-স্পটStephen Constantine: গোয়া ম্যাচের আগে সমর্থকদের উদ্দ্যেশে বার্তা ইস্টবেঙ্গল কোচের

Latest Posts

Stephen Constantine: গোয়া ম্যাচের আগে সমর্থকদের উদ্দ্যেশে বার্তা ইস্টবেঙ্গল কোচের

- Advertisement -

গত ISL’র ‘লাস্ট বয়’ ইস্টবেঙ্গল মাত্র চার সপ্তাহের প্রস্তুতিতে ইন্ডিয়ান সুপার লিগ (ISL) খেলতে নেমেছে,তাই পাশে পেলে তিনি অনেক ভাল কিছু করে দেখাতে পারেন এবং ইস্টবেঙ্গলের হৃত গৌরব ফিরিয়েও আনতে পারেন। কিন্তু সে জন্য সমর্থকদের ধৈর্য্যশীল হতে হবে।

মঙ্গলবার প্রি ম্যাচ প্রেস কনফারেন্সে এসে এমনটাই শোনালেন স্টিফেন কনস্টাটাইন (Stephen Constantine)। বুধবার,২০২২-২৩ ISL মরসুমে প্রথম ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে খেলতে নামছে লাল হলুদ ব্রিগেড, প্রতিপক্ষ এফসি গোয়া।

- Advertisement -

ইতিমধ্যেই, এফসি গোয়া কোচ কার্লোস পেনা বলেই দিয়েছে,যুবভারতী ক্রীড়াঙ্গনে লাল হলুদ সমর্থকদের সামনে পারফর্ম করাটাই চ্যালেঞ্জিং। কতকটা একই সুর শোনা গেল লাল হলুদ কোচের মুখে। বুধবারের ম্যাচে লাল হলুদ জনতা এক্স ফ্যাক্টর হতে চলেছে তা প্রতিপক্ষ দু’দলের কোচের কথাতেই পরিষ্কার।

ইস্টবেঙ্গল এফসি’র ব্রিটিশ কোচ স্টিফেন কনস্টান্টাইন প্রি ম্যাচ প্রেস কনফারেন্সে এসে সমর্থকদের উদ্দ্যেশে স্পষ্ট বার্তা ছুঁড়ে দিয়ে বলেন,”গত চার সপ্তাহ ধরে আমরা একসঙ্গে আছি। কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ৭০ মিনিটের কথা ভাবছি। ওরা তো গত দু’বছর ধরে একসঙ্গে খেলছে। আমার মনে হয় আমরা ভালই খেলেছি। অন্য দল হলে হয়তো আত্মসমর্পণ করত ও চার-পাঁচ গোল খেয়ে নিত। কিন্তু আমাদের দল সে রকম নয়। তা ছাড়া আমাদের তুহীন দাস ও লালচুঙনুঙ্গা এই প্রথম আইএসএল খেলছে।”

লাল হলুদের বৃটিশ কোচের কথায়, ” দু’সপ্তাহের মধ্যে একটা দল তৈরি করে ফেলা ঠিক নয়। সব বিভাগেই উন্নতি করতে হবে আমাদের। প্রতি ম্যাচেই উন্নতি করতে হবে আমাদের। আমাদের দলটা এখন নতুন করে তৈরি হওয়ার প্রক্রিয়ার মধ্যে দিয়ে চলছে। গত দুবছরে লিগ তালিকার একেবারে নীচের দিকে ছিল আমাদের দল। এ বারে আমাদের ছেলেদের বুঝতে হবে, ওদের কী করতে হবে। আমাদের ছ’জন ভাল বিদেশি রয়েছে এবং একঝাঁক প্রতিভাবান ভারতীয় ফুটবলার আছে। ওরা সবাই কঠিন পরিবেশের মধ্যে পরিশ্রম করে চলেছে। এটা আমাদের করে যেতেই হবে। কারণ, আমাদের নিজেদের প্রমাণ করতে হবে।”

টিমের প্রতি সমর্থকদের ভরসা অনেকটাই ঠুনকো, এই স্কোয়াড চলতি ISL টুর্নামেন্টে কতটা দৌড়তে পারবে তা নিয়ে লাল হলুদ সমর্থকদের মধ্যেও সংশয় রয়েছে। এমন অবস্থায় দলের প্রতি আস্থা বজায় রাখার প্রেক্ষিতে ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্টাটাইন বলেন,”আশা করি, কাল এফসি গোয়ার বিরুদ্ধে আমরা তিন পয়েন্ট পাব।”

গত ISL’র লাস্ট বয় ইস্টবেঙ্গল এফসি, বুধবার এফসি গোয়ার বিরুদ্ধে খেলতে নামার আগে যথেষ্ট চাপে রয়েছে এবং ঘরের ভিতর থেকে উঠে আসা চাপ সামলাতে নাজেহাল অবস্থা। এই কারণে কোচ স্টিফেন কনস্টাটাইন এফসি গোয়া ম্যাচের আগে প্রি ম্যাচ প্রেস কনফারেন্সে এসে ঠারেঠোরে বলেই দিয়েছে,সমর্থকদের কাছে সময় চান তিনি।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss