4.2 C
London
Friday, January 27, 2023
Homeস্পোর্টস-স্পটWriddhiman Saha: পাপালির পারফরম্যান্স নিয়ে টুইটারে ভক্তদের চুলচেরা বিশ্লেষণ

Latest Posts

Wriddhiman Saha: পাপালির পারফরম্যান্স নিয়ে টুইটারে ভক্তদের চুলচেরা বিশ্লেষণ

- Advertisement -

Sports desk: নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের চতুর্থ দিনে ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) ১২৬ বল খেলে ৬১ রানে নট আউট থাকে। এমন সময়ে ঋদ্ধিমান ক্রিজে নেমেছিল যখন ভারত ৬ উইকেট হারিয়ে বসেছে, মাত্র ১০৩ রানে।

টানা ছয় টেস্ট ম্যাচে ব্যাটিং’র ব্যাডপ্যাচ সঙ্গে ঘাড়ের চোট নিয়ে কাতরাতে কাতরাতে ঋদ্ধির অর্ধশতরান এবং ৬১ রানে শেষ অবধি অপরাজিত থাকা, লড়াকু ঋদ্ধিমান সাহা( ডাকনাম পাপালি) ফুরিয়ে যায়নি চোখে আঙুল দিয়ে দেখানো পারফরম্যান্স।চতুর্থ দিনের খেলার শেষে ঋদ্ধিমান সাহা নিজের প্রতিক্রিয়ায় বলেছেন, “সাফল্য আপনার যা আছে তাতে নয়, আপনি কে? দলের জন্য অবদান রাখতে পেরে আনন্দিত।”

- Advertisement -

পাপালির এই পারফরম্যান্সের পর ভক্তদের মধ্যে খুশির সুনামি বয়ে চলেছে। পরিসংখ্যান আর তথ্যের ওপর ঋদ্ধিমানের ফর্ম নিয়ে চুলচেরা বিশ্লেষণে ব্যস্ত পাপালির ভক্তকুল। মাইক্রো ব্লগিং সাইট টুইটারে ঋদ্ধিমান সাহার বাইশ গজের পারফরম্যান্স নিয়ে রীতিমতো বিশ্লেষকের ভূমিকায় বাঙালি ক্রিকেট ভক্তরা।

Lost তার টুইটার হ্যাণ্ডেলের পোস্টে, “স্যার আপনি কি আমাকে আপনার ফর্ম সম্পর্কে একটি প্রশ্ন বলতে পারেন যখন নির্বাচকরা দ্বিতীয় টেস্টের জন্য কেএস ভরতকে বেছে নেবে কেন এটি আসে?
2017 থেকে কেন এই ধরনের ইনিংস খেলছেন না।”
রি টুইটে Surangama Roy’র পোস্ট, “2017 সালের পর তিনি খেলার কত সুযোগ পেয়েছেন?”
Surangama Roy’র রি টুইটে Lost’র রিপ্লাই রিটুইট,
“8 ইনিংস
কিন্তু আপনি জানেন যে তিনি ফর্মে না থাকলে কেন তিনি কেএস ভরতের মতো ছোটদের সামনে দাঁড়িয়েছিলেন।
ঠিক যেমন রাহানে অস্ট্রেলিয়ায় 100 করেছিলেন যা প্রায় দেড় বছর ধরে টেস্টে তার নাম নিশ্চিত করে
তাই আজ ঋদ্ধি করেছে।”

Surangama Roy’র রিটুইট “4 বছরে 8টি ইনিংস, এটি একজন খেলোয়াড়ের জন্য ভয়ঙ্কর… এবং তিনি তরুণ খেলোয়াড়দের সামনে দাঁড়িয়েছেন তার মানে আপনি কি? তিনি আজ মাঠে ব্যাট করার সময় কী করবেন? দলের সমস্যায় তার উইকেট তুলে দেন… তিনি কি জাতীয় নির্বাচক? তিনি কি পন্থের পথে দাঁড়িয়েছেন?”

২০১৭ সালে ৯ ফেব্রুয়ারি হায়দরাবাদে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ঋদ্ধিমান সাহা ১৫৫ বলে ১০৬ রানে নট আউট ছিলেন। ২০১৭ সালের ২৩ ফেব্রুয়ারি পুনেতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে রানের খাতা না খুলেই প্যাভিলিয়ন ফিরে আসেন এবং দ্বিতীয় ইনিংসে অজিদের বিরুদ্ধে ৫ রান করে এলবিডব্লু শিকার হন।

৪ মার্চ ২০১৭ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট চিন্নাস্বামী স্টেডিয়ামের প্রথম ইনিংসে ঋদ্ধিমান সাহা ১ রান, দ্বিতীয় ইনিংসে ২০ রানে অপরাজিত থাকেন। ১৫ মার্চ, ২০১৭ সিরিজের তৃতীয় টেস্ট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রাঁচিতে ঋদ্ধিমানের ব্যাট থেকে প্রথম ইনিংসে ২৩৩ বলে ১১৭ রান বেরিয়ে আসে। চতুর্থ টেস্ট হিমাচল প্রদেশের ধর্মশালায় ২০১৭ সালের ২৫ মার্চ ১০২ বলে ৩১ রানে আউট হয় ঋদ্ধিমান।

শ্রীলঙ্কা সফরে ২৬ জুলাই ২০১৭ গেলে প্রথম টেস্টে ঋদ্ধিমান সাহা প্রথম ইনিংসে ১৬ রানে আউট হন। দ্বিতীয় টেস্ট কলম্বোতে প্রথম ইনিংসে ১৩৪ বলে ৬৭ রানে আউট হন ঋদ্ধিমান সাহা।সিরিজের তৃতীয় টেস্ট ক্যান্ডিতে প্রথম ইনিংসে ঋদ্ধি ১৬ রানে আউট হয়।

২০১৭ সালের ১৬ নভেম্বর শ্রীলঙ্কা দলের ভারত সফরে প্রথম টেস্ট ইডেন গার্ডেনে হয়। প্রথম ইনিংসে ২৯ এবং দ্বিতীয় ইনিংসে ৫ রান কলকাতার ক্রিকেট ভক্তদের নিরাশ হতে হয় ঋদ্ধিমান সাহার পারফরম্যান্সে ঘরের মাঠে। সিরিজের দ্বিতীয় টেস্ট নাগপুরে প্রথম ইনিংসে ১ রানে নট আউট।তৃতীয় টেস্ট দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ইনিংসে ঋদ্ধিমান সাহা ৯ রানে আউট হয়। এইভাবেই পাপালি’র ভক্তরা পারফরম্যান্সের চুলচেরা বিশ্লেষণ নিয়ে টুইটারে টুইট-রিটুইটে মজে রয়েছেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss