8.8 C
London
Saturday, February 4, 2023
Homeস্পোর্টস-স্পটExplosive Ravi Shastri: রোহিত শর্মাকে নিয়ে বিস্ফোরক প্রাক্তন হেডকোচ রবি শাস্ত্রী

Latest Posts

Explosive Ravi Shastri: রোহিত শর্মাকে নিয়ে বিস্ফোরক প্রাক্তন হেডকোচ রবি শাস্ত্রী

- Advertisement -

Sports desk: রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্ব নিয়ে ভারতের প্রাক্তন হেডকোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) তার চিন্তাভাবনা শেয়ার করেছেন। গত কয়েক বছর ধরে রোহিতের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করা শাস্ত্রী বলেছেন, ওপেনিং ব্যাটসম্যান পরিস্থিতি দ্বারা “আতঙ্কগ্রস্ত” নয় এবং সর্বদা দলের জন্য যা সেরা তা করে।

বুধবার ভারতের সীমিত ওভারের ফুলটাইম অধিনায়ক হিসেবে নিযুক্ত হয়েছেন রোহিত শর্মা। আগামী বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বিরাট কোহলির কাছ থেকে দায়িত্ব নেবেন এই ডানহাতি ওপেনিং ব্যাটসম্যান। এই নিয়ে শাস্ত্রী বলেছেন, “রোহিত আতঙ্কিত নন; তিনি সর্বদা দলের জন্য যা সেরা তা করেন। তিনি দলের সমস্ত সংস্থান মার্শাল করেন ভিন্ন, ফুটবলে।” বিসিসিআই রোহিতের নিয়োগের ঘোষণা দেওয়ার আগে প্রাক্তন অলরাউন্ডারের মন্তব্য এসেছিল।

- Advertisement -

আইপিএলের সবচেয়ে সফল অধিনায়ক রোহিত শর্মার আন্তর্জাতিক অধিনায়ক হিসেবেও একটি দুর্দান্ত রেকর্ড রয়েছে। এখনও পর্যন্ত ৩২টি সীমিত ওভারের ম্যাচে ভারতের অধিনায়কত্ব করেছেন যার মধ্যে রোহিত ২৬ টি জিতেছেন৷ রোহিতের নেতৃত্বে ভারত ২০১৮’র নিদাহাস ট্রফি এবং এশিয়া কাপ টুর্নামেন্ট জিতেছে৷

রোহিতকে পূর্ণ-সময়ের জন্য ওডিআই এবং টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে নিয়োগ এবং আজিঙ্কা রাহানের বদলে টেস্ট দলে সহ-অধিনায়ক হিসেবে রোহিত শর্মাকে তুলে আনা, ইঙ্গিত দেয় যে ভারতীয় ক্রিকেট নেতৃত্ব পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে।

ভারতীয় নির্বাচকরা অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর, ২০২৩’এ ভারতে হতে চলা ওডিআই বিশ্বকাপের জন্য একটি স্কোয়াড তৈরি করার লক্ষ্যে রোহিতকে সময় দিতে চেয়েছিলেন।

রোহিতকে ভারতের নতুন হেডকোচ রাহুল দ্রাবিড়ের সাথেও ঘনিষ্ঠভাবে কাজ করতে হবে। দ্রাবিড় ইতিমধ্যেই টিম ইন্ডিয়ার কম্যান্ড কাঁধে নিয়ে কোচিং অভিযান শুরু করেছেন। হোম সিরিজে টি টোয়েন্টি এবং টেস্ট ক্রিকেটের উভয় ফর্ম্যাটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয় হেডকোচ রাহুল দ্রাবিড়ের কোচিং অভিযানকে নিখুঁতভাবে শুরু করেছে।

কোহলির অধিনায়কত্ব সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, শাস্ত্রী বলেছেন, তিনি (বিরাট কোহলি) “কৌশলগতভাবে দক্ষ অধিনায়ক।” এই প্রসঙ্গে ভারতের প্রাক্তন হেডকোচ শাস্ত্রী বলেছেন,”দিনের শেষে, তিনি একজন কৌশলগতভাবে শক্তিশালী অধিনায়ক। দক্ষ। লোকেরা সবসময় ফলাফলের ভিত্তিতে আপনাকে বিচার করবে, আপনি কিভাবে রান পেলেন তা নয়, আপনি কত রান করেছেন তা দিয়ে। সে ভালভাবে বিকশিত হয়েছে; সে পরিণত হয়েছে। একজন খেলোয়াড় হিসেবে। ভারতীয় দলের অধিনায়ক হওয়া সহজ নয়। সে যা অর্জন করেছে তার জন্য তার গর্ববোধ করা উচিত।”

সীমিত ওভারের ক্রিকেটে ভারতের সাফল্যের ক্ষেত্রে কোহলি কীভাবে সাদা বলের ফর্ম্যাটে তার আধিপত্য পুনরুদ্ধার করবেন তাও একটি গুরুত্বপূর্ণ বিষয় হতে চলেছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss