10.6 C
London
Sunday, November 27, 2022
Homeস্পোর্টস-স্পটInternational Women's Football: উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের কাছে হারল ভারত

Latest Posts

International Women’s Football: উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের কাছে হারল ভারত

- Advertisement -

স্পোর্টস ডেস্ক: শুক্রবার নভেম্বর ২৬ ব্রাজিলের মানাউসের আমাজন অ্যারেনায় মহিলাদের আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের (International Women’s Football Tournament) উদ্বোধনী ম্যাচে ভারত ব্রাজিলের বিরুদ্ধে দুরন্ত কামব্যাক করেও ১-৬ গোলের বড় ব্যবধানে হেরে গেল।

ম্যাচের প্রথম মিনিটেই সেলেকাওদের এগিয়ে দেন অলিভেরা দেবিনহা। ভারতীয় ডিফেন্সের ওপরে বল পায়ে আক্রমণে উঠে আসে ব্রাজিলের মহিলা ফুটবলারেরা। দেবিনহা বলের দিকে দৌড় দেয়। ভারতীয় মহিলা ফুটবল দলের গোলকিপার অদিতি চৌহান তার লাইন থেকে চলে আসে, কিন্তু দেবিনহা শটটি নেয় যা ভারতীয় ডিফেন্ডারের গায়ে লেগে ফিরে আসে। ফিরতি বলে দেবিনহার সামনে পড়তেই বল খালি জালে বল ঠেলে দেয়। ভারতের বিরুদ্ধে ব্রাজিল ১-০ লিড নিয়ে ফেলে।

- Advertisement -

ম্যাচের ৫ মিনিটে ব্রাজিল গোলের সুবর্ণ সুযোগ হাতছাড়া করে। বাম দিক থেকে আক্রমণে উঠে আসে ব্রাজিল, অনেকটা জায়গা জুড়ে ছড়িয়ে পড়েছিল ব্রাজিলের ফুটবলারেরা। ব্রাজিল একটা লুপ ক্রস সেন্টার লক্ষ্য করে বাড়িয়ে দেয়, কিন্তু ব্রাজিলিয়ন ফুটবলারেরা হেডার টার্গেট ধরে রাখতে পারেনি, লক্ষ্যভ্রষ্ট হয়ে যায় ওই হেডার,গোলের সুযোগ হাতছাড়া সেলেকাওদের।

ম্যাচের ৮ মিনিটে দুরন্ত টুইস্ট। বাউন্সব্যাক ভারতের। ব্রাজিল বল পায়ে ভারতের তিনকাঠি লক্ষ্য করে শট মারে। ভারতীয় গোলকিপার অদিতি “ডি জোনে” বেরিয়ে এসে ওই উড়ন্ত শট ক্লিয়ার করতেই জটলা থেকে বল ভারতীয় ডিফেন্ডারের সামনে এসে পড়ে, ওই ডিফেন্ডার বল ফাঁকা জায়গায় বাম ফ্ল্যাঙ্কে থাকা মনীষা কল্যাণকে লক্ষ্য করে বাড়িয়ে দেয়।

প্রতি আক্রমণে মনীষা বল পায়ে বাম ফ্ল্যাঙ্ক ধরে অনেকটা উঠে আসে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মনীষাকে শটের জন্য তার পজিশন ছোট করার জন্য এগিয়েও আসে, কিন্তু ভারতীয় ফরোয়ার্ড মনীষা কোনও সুযোগই দেয়নি কাছে থাকা ব্রাজিলিয়ন ডিফেন্ডারকে। দূরের কোণ থেকে নেওয়া মনীষার জোরালো এবং নিচু শট ব্রাজিলের গোলকিপার সিলভাকে পরাস্ত করে জালের ঠিকানায় জড়িয়ে যেতেই সেলিব্রেশনে মেতে উঠে। ভারত ১-১ গোলের সমতায় ফিরে আসে ম্যাচে। ৩৩ মিনিটে সিলভিয়া মারিয়ার গোল অফসাইডের কারণে বাতিল হয়। কিন্তু ম্যাচের ৩৭ মিনিটে জিওভানা ​​কস্তার গোলে ব্রাজিল ২-১ গোলের লিড নিয়ে ফেলে।

দ্বিতীয়ার্ধে বোর্হেস আরিয়াদিনা ৫২ এবং ৮১ মিনিটে জোড়া গোল এবং কেরোলিন ফেররাজ ৫৫ মিনিটের করা গোলের সুবাদে ব্রাজিল ৪-১ গোলের বড় লিড নিয়ে নেয়। গেইসে ফেরেরা ৭৬ মিনিটে গোল, ৫-১। ৮১ মিনিটে বোর্হেস আরিয়াদিনার গোল।ফরমিগার শট অদিতি চৌহান শুধুমাত্র বলক্র প্যারি আউট করতে পারে, ফিরতি বলে বোর্হেস স্কোর করে ব্রাজিল ৬-১ গোলে লিড নেয়। রেফারির শেষ বাশিতে ব্রাজিল ৬-১ গোলের বড় ব্যবধানে ম্যাচ জেতে।

বড় ব্যবধানে হেরেও ভারতীয় সিনিয়র মহিলা দল মুষড়ে পড়েনি। ব্রাজিলের বিরুদ্ধে খেলার অভিঞ্জতাকে কাজে লাগিয়ে টিম স্পিরিট অটুট রয়েছে, যা ম্যাচ পরবর্তী ভারতীয় সিনিয়র মহিলা ফুটবলারদের বডি ল্যাঙ্গুয়েজে পরিষ্কার। ভারতীয় মহিলা দলের পরের ম্যাচ ২৯ নভেম্বর চিলির বিরুদ্ধে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss