""
Friday, October 7, 2022
Homeস্পোর্টস-স্পটINDvNZ: নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ে অভিনন্দন বার্তা সচিনের

Latest Posts

INDvNZ: নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ে অভিনন্দন বার্তা সচিনের

- Advertisement -

Sports desk: টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১২ স্টেজে পাকিস্তানের বিরুদ্ধে ১০ এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৮ উইকেটে হেরে টিম ইন্ডিয়া বিশ্বকাপকে থেকে ছিটকে গিয়েছিল। দগদগে এই ক্ষতের প্রলেপ মুম্বই’এ (INDvNZ) নিউজিল্যান্ডের বিরুদ্ধে বড় রানের ব্যবধানে সিরিজ জয়।

সোমবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচে ভারত জিতলো ৩৭২ রানে। দেশের মাটিতে টানা ১৪ টি টেস্ট ম্যাচ জয়ের ধারা অক্ষুণ্ণ নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্ট ম্যাচের সিরিজ জিতে। প্রথম টেস্ট কানপুরে ড্র হয়েছিল।

- Advertisement -

এই উপলক্ষ্যে কিংবদন্তী ক্রিকেটার সচিন তেন্ডুলকর নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের অভিনন্দন বার্তায় সামাজিক মাধ্যমে পোস্ট করেছে,”#TeamIndia-এর জন্য কী জয়। অভিনন্দন! 👏🏻
একটি বিশেষ টেস্ট ম্যাচ যেখানে ৪টি ইনিংসেই উইকেট তুলে নিয়েছে ভারতীয়রা! 😉
#INDvNZ”।”
ভারতীয় স্পিনার অশ্বিন প্রথম ইনিংসে ৪, দ্বিতীয় ইনিংসে ৪, মোট ৮ উইকেট শিকার ধরেছে।সিরাজ ৩,অক্ষর ২,জয়ন্ত যাদব ১ উইকেট নিয়েছে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে। কিউইদের দ্বিতীয় ইনিংসে জয়ন্ত যাদব ৪, অক্ষর ১ উইকেট নিয়েছে।

সিরিজ জয়ের পর ভারত অধিনায়ক বিরাট কোহলির প্রাথমিক প্রতিক্রিয়ায় বিসিসিআই নিজেদের অফিসিয়াল টুইটার হ্যাণ্ডেলে পোস্ট করেছে, “🗣️ 🗣️ মানসিকতা হল ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া এবং শীর্ষে থাকা: #TeamIndia Captain @imVkohli।”

প্রথম ইনিংসে ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ৩১১ বলে ১৫০ রান করেন এবং দ্বিতীয় ইনিংসে ১০৮ বলে

৬২ রান করে।
সিরিজ জয়ের আনন্দে মায়াঙ্ক আগরওয়ালের প্রতিক্রিয়া সামাজিক মাধ্যমে,”সমস্ত ঘাম, বেদনা, প্রচেষ্টা এই মধুর, মধুর বিজয়ে পরিণত হয়। কি একটি দলীয় প্রচেষ্টা! ভারতের জন্য শ্বেতাঙ্গদের ডন করতে সবসময় গর্বিত। এখন, উদযাপনের সময় 🇮🇳!”

ঘরের মাটিতে সিরিজ জিতে টিম ইন্ডিয়া এবার দক্ষিণ আফ্রিকা সফরে উড়ে যাবে কোভিড-১৯ ভাইরাসের নতুন প্রজাতি ‘ওমিক্রনে’র বাড়বাড়ন্তের মাঝে।

প্রোটিয়ার্সদের বিরুদ্ধে পূর্ব নির্ধারিত ক্রীড়াসূচি অনুযায়ী ভারত দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে চার টেস্ট,দুটি ওডিআই এবং চারটি টি টোয়েন্টি সিরিজের ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু করোনার নতুন প্রজাতি ‘ওমিক্রণের’ (Omicron) ভয়াল আতঙ্কে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড(বিসিসিআই) আসন্ন দক্ষিণ আফ্রিকাতে ভারতের ক্রীড়াসূচিতে কাটছাঁট ঘটিয়েছে।

শনিবার বিসিসিআই’র বার্ষিক সাধারণ সভায় এই ইস্যুতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রোটিয়ার্সদের বিরুদ্ধে টিম ইন্ডিয়া তিন টেস্ট, তিন ওডিআই, তবে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ পরবর্তী তারিখে অনুষ্ঠিত হবে, যা নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

বিসিসিআই’র জন্য সবচেয়ে বড় ইতিবাচক দিক হল ভারতীয় ‘A’ দলের চলতি দক্ষিণ আফ্রিকা সফর রয়েছে, প্রোটিয়ার্সদের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে এখন তারা ব্যস্ত।
অসমর্থিত সূত্রে খবর, ম্যাচ ভেন্যুতে দর্শক প্রবেশের ওপরে নিষেদ্ধাঞ্জা আরোপিত হতে পারে, জমায়েত এড়িয়ে যাওয়ার প্রশ্নে। কেননা করোনার ‘ওমিক্রন’ প্রজাতির সংক্রমণ আতঙ্কে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss