""
Tuesday, September 27, 2022
Homeস্পোর্টস-স্পটATK Mohunbagan: হাইভোল্টেজ ডার্বি ম্যাচ জিতল এটিকে মোহনবাগান

Latest Posts

ATK Mohunbagan: হাইভোল্টেজ ডার্বি ম্যাচ জিতল এটিকে মোহনবাগান

- Advertisement -

Sports desk: মাণ্ডবীর তীরে তিলক ময়দানে হাইভোল্টেজ শনিবাসরীয় ডার্বি ম্যাচ ফাঁকা স্টেডিয়ামে খেলতে হল কলকাতার দুই চির প্রতিদ্বন্দ্বী দল এটিকে মোহনবাগান (Mohunbagan) বনাম এসসি ইস্টবেঙ্গলকে।রেফারি শেষ বাঁশি বাজাতেই আই এস এলের হাইভোল্টেজ ডার্বি ম্যাচে এসসি ইস্টবেঙ্গল ০-৩ এটিকে মোহনবাগান জিতে যায়।

দর্শক প্রবেশের অনুমতি নেই। মারণ ভাইরাস কোভিডের জেরে আয়োজক এফএসডিএল কোভিড প্রটোকল মেনে এমন সিদ্ধান্ত নিয়েছে বলে খবর।

- Advertisement -

ম্যাচের ১২ মিনিট রয় কৃষ্ণা, ১৪ মিনিটে মনভীর সিং,২৩ মিনিটে লিস্টন কোলাসোর গোলে ৩-০ এগিয়ে যায় এটিকে মোহনবাগান, চির প্রতিদ্বন্দ্বী এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। ভিনরাজ্যে আইএসএলের প্রথম ডার্বিতে সবুজ মেরুন শিবিরে তিরির অনুপস্থিত চোটের কারণে।

মেরিনার্সের হয়ে খাতা খুললেন রয় কৃষ্ণা। ডানদিক থেকে মনভীর সিং বল পায়ে এগিয়ে আসে এবং অধিনায়ক প্রীতম কোটালকে লক্ষ্য করে মাপা পাস বাড়িয়ে দেয়। অধিনায়ক কোটাল বক্সের কাছে থাকা গোলমেশিন রয় কৃষ্ণাকে দেখে বল এগিয়ে দেয়, দুরন্ত ভলি এসসি ইস্টবেঙ্গলের জালে জড়াতেই এটিকে মোহনবাগান ১-০ গোলে এগিয়ে যায়।

১৪ মিনিটে মনভীর সিং’র গোলে সবুজ মেরুন শিবির ২-০ গোলের লিড নেয়।মাঝমাঠে দুরন্ত ফুটবল হাবাসের ছেলেদের।জনি কাউকো একটি ম্যাজিক্যাল থ্রু পাস বাড়িয়ে দেয় মনভীরকে টার্গেট করে,ওই বাড়ানো বল ধরে মনভীর লাল হলুদের বক্সে চলে আসে। গোলপোস্ট লক্ষ্য করে মনভীর সিং শট নেয় গোলকিপার অরিন্দম ভট্টাচার্য ওই শট আটকানোর চেষ্টায় ব্যর্থ হয়, মনভীর সিং’র শট জালে জড়িয়ে যায় এসসির ইস্টবেঙ্গলের। ২-০ লিড এটিকে মোহনবাগানের।

১৮ মিনিটে এটিকেএমবি পেনাল্টি আবেদন করলেও রেফারি তা নাকচ করে দেয়।২৩ মিনিটে লিস্টন কোলাসোর গোল। দুই গোলে এগিয়ে গিয়ে হাবাসের ছেলেরা ম্যাচে আরও আক্রমণাত্মক ফুটবলে মেতে ওঠে। লাল হলুদ গোলকিপার অরিন্দম ভট্টাচার্য তিন কাঠির নীচে ভুল করে বসে। বাঁ দিকে বক্সের প্রান্তে বল সংগ্রহ করতে অরিন্দম লাইন থেকে ছুটে আসলেও সিদ্ধান্ত পরিষ্কার ছিল না এবং লিস্টন কোলাসো এগিয়ে যাওয়ার জন্য একটি ফ্রি রান পায় এবং বল হোম স্লট করে। এসসি ইস্টবেঙ্গলের গোলকিপার অরিন্দম ভট্টাচার্যের বিরাট ভুল সিদ্ধান্তের সুযোগ বুঝে লিস্টন কোলাসোর গোলে ৩-০ গোলের লিড নিয়ে ফেলে এটিকে মোহনবাগান।

হাফ টাইমে ডার্বির স্কোরলাইন এসসি ইস্টবেঙ্গল ০-৩ এটিকে মোহনবাগান। এসসি ইস্টবেঙ্গল অধিনায়ক তথা গোলকিপার অরিন্দম ভট্টাচার্য আহত হয়ে মাঠ ছাড়তে বাধ্য হলেন।। অরিন্দম মাঠ ছাড়ার সময়ে তার প্রতি প্রতিপক্ষের খেলোয়াড়দের সম্মান প্রদর্শন দেখা যায়। অরিন্দম ভট্টাচার্য’র বদলে লাল হলুদের তিনকাঠির নীচে দাঁড়ানোর জন্য শুভম সেন মাঠে নামেন,৩২ মিনিটে। দুটো হলুদ কার্ড দেখায় লালরিনলিয়ানা হানামতেকে চলে যেতে হয় মাঠ ছেড়ে।

বিরতির পর খেলা শুরু হলে বিকাশ জাইরু শট নিলেও সবুজ মেরুন গোলকিপার অমরিন্দর সিং তা ধরে ফেলে উড়ন্ত অবস্থায় গিয়ে।

৫৬ মিনিটে এটিকে মোহনবাগানের জনি কাউকো হ্যান্ডবলের দাবি তোলে। রেফারি রাহুল কুমার গুপ্তা ওই আবেদন ফের খারিজ করে দেয়।

৬৬ মিনিটে লাল হলুদ ফ্রিকিক পেলেও কাজে লাগাতে পারেনি। ৬৮ মিনিটে মহম্মদ রফিকের শট অফ দ্য টার্গেট হয়। লাল হলুদ গোলকিপার শুভম সেন ৭৮ মিনিটে কর্ণার থেকে বা দিকের আসা বল পাঞ্চ করে বল বক্সের বাইরে ফেলে দেয়।

এরই মধ্যে রেফারি শেষ বাশি বাজাতেই এটিকে মোহনবাগান ৩-০ গোলে চির প্রতিদ্বন্দ্বী এসসি ইস্টবেঙ্গলকে হারিয়ে তিন পয়েন্ট ঘরে তুলে ফেলে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss