11.8 C
London
Sunday, November 27, 2022
Homeস্পোর্টস-স্পট"বক্সিং ডে" টেস্টের আগে টিম ইন্ডিয়ার "নাইট পার্টির" ছবি ভাইরাল

Latest Posts

“বক্সিং ডে” টেস্টের আগে টিম ইন্ডিয়ার “নাইট পার্টির” ছবি ভাইরাল

- Advertisement -

Sports Desk: ভারত এখন দক্ষিণ আফ্রিকা সফরে তিন টেস্ট এবং সমসংখ্যক ওডিআই ম্যাচের সিরিজ খেলার জন্য। ইতিমধ্যেই টিম ইন্ডিয়া ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা প্রথম টেস্ট ম্যাচ যা “বক্সিং ডে” টেস্ট ম্যাচ নামেও জনপ্রিয়, এই ম্যাচের জন্য সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্কে জোরকদমে অনুশীলন শুরু করেছে হেডস্যার রাহুল দ্রাবিড়ের কোচিং’এ।

এমন আবহে টিম ইন্ডিয়ার সব খেলোয়াড়কে বেশ খুশি দেখাচ্ছে।টুইটারে এমনই এক খুশির মুহুর্তের ছবি শেয়ার করেছেন মায়াঙ্ক আগরওয়াল, যা ইতিমধ্যেই ভাইরাল। মায়াঙ্ক টুইটে ওই ছবি পোস্টের ক্যাপসনে লিখেছে,” বারবিকিউ রাতের মতো কিছুই নেই”। ভারতীয় দল গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকা পৌঁছেছে এবং হালকা ওয়ার্ক-আউটের সাথে নেট সেশনে ঘাম ঝরিয়েছে।

- Advertisement -

কোভিড-১৯ ভাইরাসের নতুন প্রজাতি ‘ওমিক্রনে’র বাড়বাড়ন্তের জেরে আগেই এই সফরের পূর্ব নির্ধারিত সফরসূচীতে কাটছাঁট করা হয়েছে। ওমিক্রনের দাপাদাপির জেরে প্রোটিয়ার্সদের বিরুদ্ধে বিনা প্রস্তুতি ম্যাচ খেলেই

প্রথম টেস্ট খেলতে নামবে টিম ইন্ডিয়া।তাই গুরুত্বপূর্ণ সফরের প্রস্তুতির জন্য ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার মাটিতে পা রেখেই নেট সেশনে মনোনিবেশ করেছে।

টেস্ট ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি, সম্প্রতি রোহিত শর্মাকে সাদা বলের ফর্ম্যাটে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। রোহিতের চোটের কারণে তার জায়গায় দক্ষিণ আফ্রিকায় পাঠানো হয়েছে প্রিয়াঙ্ক পাঞ্চালকে।

টেস্ট সিরিজের প্রথম ম্যাচ সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে। এরপর ৭ জানুয়ারি জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট। ১১ জানুয়ারি থেকে কেপটাউনের নিউল্যান্ডসে তৃতীয় তথা শেষ টেস্ট খেলা হবে।

প্রোটিয়ার্সদের বিরুদ্ধে খেলোয়াড়দের জেতার জন্য হেডকোচ রাহুল দ্রাবিড়ের মন্ত্র হল “মানের অনুশীলন এবং ভাল তীব্রতা”। দ্রাবিড় “মন্ত্রে” প্রোটিয়ার্স বধের ছক কষছে টিম ইন্ডিয়া।

কয়েকদিন আগে বিসিসিআই’র টুইটে শ্রেয়স আইয়ার জানিয়েছেন, “এই পিচে ঘাস রয়েছে,ফলে অতিরিক্ত বাউন্স আসবে এমনটা মনে করা হচ্ছে”। শ্রেয়সের পিচ নিয়ে এই বক্তব্যের প্রেক্ষিতে মনে করা হচ্ছে,বোলারা পিচ থেকে বাড়তি সুবিধা তুলতে পারে।

অন্যদিকে, ভারতীয় পেস বোলার ঈশান্ত শর্মা’র এই পিচ নিয়ে প্রতিক্রিয়া, “শুরুতে উইকেট ভেজা ছিল। এ সময় বল একটু ঘুরছিল”।

ঈশান্তের এমন প্রতিক্রিয়া সামনে আসতেই ক্রিকেট মহল মনে করছে টেস্ট ম্যাচের শুরুর দিকে সুপারস্পোর্ট পার্কের পিচ থেকে স্পিনারেরা, বিশেষত রবিচন্দ্রন অশ্বিন একটা সুবিধা পেতে পারে প্রোটিয়ার্সদের উইকেট তোলার লক্ষ্যে, এরপর সময় যত গড়াবে পিচের ভিতরের ভেজা অংশ রোদের তেজ বাড়ার সঙ্গে তাল মিলিয়ে শক্ত হতে থাকবে।পিচ যত শক্ত হবে, ততই জোরে বোলারেরা ঘাস থাকার কারণে অতিরিক্ত বাউন্সারে ব্যাটসম্যানকে ব্যাকফ্রুটে খেলতে বাধ্য করবে।

বড় রান করার তাগিদে প্রোটিয়ার্সরা ব্যাকফ্রুটে’র বেড়াজাল টপকে “মুভিট্যাপ” ফাঁদে পড়ে ফ্রন্টফ্রটে খেলার চেষ্টাতে বিগ শট হাঁকাতে গিয়ে উইকেট খুঁইয়ে আরও বেশি করে কোণঠাসা হওয়ার অবস্থায় চলে যেতে পারে। তবে এক্ষেত্রে ভারতীয় বোলিং লাইন আপকেও প্রোটিয়ার্সদের বিরুদ্ধে নিয়ন্ত্রিত বোলিং করতে হবে। প্রসঙ্গত, প্রোটিয়ার্সদের বিরুদ্ধে টেস্ট সিরিজে সহ অধিনায়ক কেএল রাহুল।

২০২১-২২ মরসুমে তিন টেস্ট ম্যাচের সিরিজের পর ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের অন্তর্ভুক্ত ওডিআই ম্যাচ সিরিজের প্রথম এবং দ্বিতীয় ম্যাচ ১৯ এবং ২১ জানুয়ারী পারল ক্রিকেট গ্রাউন্ডে হবে এবং তৃতীয় তথা শেষ ওডিআই ম্যাচ হবে ২৩ জানুয়ারী কেপটাউনে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss