রাহুল দ্রাবিড় ভারতীয় ক্রিকেটের জন্য একটি ব্লুপ্রিন্ট নিয়ে আসবেন: আকাশ চোপড়া

596
Rahul Dravid - Akash Chopr

Sports Desk: ক্রিকেটার থেকে ধারাভাষ্যকার আকাশ চোপড়া সম্প্রতি টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের সম্ভাব্য নিয়োগের বিষয়ে কথা বলেছেন। গত সপ্তাহে, প্রাক্তন ভারতীয় অধিনায়ক আনুষ্ঠানিকভাবে প্রধান কোচের পদের জন্য আবেদন করেছেন। গুজব রটেছে যে তিনিই (রাহুল দ্রাবিড়) বোর্ডের পছন্দের লোক।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) আগেই বলেছিল যে তারা দলের জন্য একজন ভারতীয় কোচ নিয়োগ করতে ইচ্ছুক। ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়ার মতে, দ্রাবিড় দীর্ঘ সময়ের জন্য হেড কোচ হিসেবে থাকবেন। তিনি আরও মনে করেন যে ভারতের প্রাক্তন অধিনায়ক একটি প্রক্রিয়া নিয়ে আসবেন এবং সঙ্গে করে নিয়ে আসবেন টিম ইন্ডিয়ার সাফল্যের নীলনকশা।

আকাশ চোপড়া তার ইউটিউব শো ‘সুপার ওভার’এ বলেছেন,”তাহলে, ভারতীয় দলে কী আসবেন রাহুল দ্রাবিড়? আমি মনে করি তিনি একটি প্রক্রিয়া আনবেন। ভারতীয় দল ইতিমধ্যেই বেশ সফল। এটা এমন নয় যে তারা ভালো পারফর্ম করছে না। এই দলটি অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়ার চেয়ে ভালো হয়েছে, এবং ইংল্যান্ডে ইংল্যান্ডকে হারানোর সম্ভাবনাও রয়েছে।”

প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার আকাশ চোপড়া অত্যন্ত জোরের সঙ্গে দাবি করে বলেছেন, “কিন্তু, রাহুল দ্রাবিড়ের সাথে, আমি আগামী পাঁচ বছরের জন্য একটি নীলনকশা দেখতে পাচ্ছি। তিনি কখনই স্বল্পমেয়াদী পরিকল্পনা নিয়ে আসছেন না, তবে তিনি আগামী পাঁচ থেকে ১০ বছরের জন্য টিম ইন্ডিয়ার জন্য একটি নীলনকশা নিয়ে আসবেন।”

রাহুল দ্রাবিড় অনূর্ধ্ব-১৯’র পাশাপাশি জাতীয় ক্রিকেট একাডেমি (এনসিএ) এর সাথে জড়িয়ে থেকে তাঁর কাজের জন্য প্রচুর প্রশংসা কুড়িয়েছেন। চোপড়া মনে করেন, রোহিত শর্মা (সাদা বলের ক্রিকেটে) এবং বিরাট কোহলির (টেস্ট ক্রিকেটে) সঙ্গে দ্রাবিড় জুটিকে দেখাটা আকর্ষণীয় হবে।

আকাশ চোপড়া আত্মবিশ্বাসী ঢঙে বলেছেন ” আমরা ‘R’ এবং ‘R’-এর একটি জুটি দেখতে পাচ্ছি, রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা সংক্ষিপ্ত ফর্ম্যাটের জন্য এবং টেস্ট ক্রিকেটে কোহলির সাথে দ্রাবিড়। এটা খুবই উত্তেজনাপূর্ণ হতে চলেছে। যদি তিনি আনুষ্ঠানিকভাবে প্রধান কোচের পদের জন্য আবেদন করেন, অন্যান্য আবেদনগুলিও বিবেচনা করা হবে না। এটি এমন একটি প্রতিযোগিতা যেখানে অন্য কোন কোচ জিততে পারবেন না।”