11.8 C
London
Sunday, November 27, 2022
Homeস্পোর্টস-স্পট'বক্সিং ডে' টেস্টের আগে ঋষভ পন্থের পোস্ট ভাইরাল সোশাল মিডিয়াতে

Latest Posts

‘বক্সিং ডে’ টেস্টের আগে ঋষভ পন্থের পোস্ট ভাইরাল সোশাল মিডিয়াতে

- Advertisement -

Sports desk: শুক্রবার ‘Indiancricketteam’ ইনস্ট্রাগ্রাম হ্যান্ডেলে ‘বক্সিং ডে’ টেস্টের আগে ভারতীয় উইকেটরক্ষক ঋষভ পন্থের ফুরফুরে মেজাজের ছবি পোস্ট হয়েছে। ২৬ ডিসেম্বর থেকে ‘বক্সিং ডে’ টেস্ট সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্কে ৩০ ডিসেম্বর পর্যন্ত হবে,যা দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের প্রথম টেস্ট ম্যাচ।

‘Indiancricketteam’ ইনস্ট্রাগ্রাম হ্যাণ্ডেলে পন্থের ছবি পোস্ট হতেই অধিনায়ক বিরাট কোহলির ডেপুটি কেএল রাহুল ওই পোস্টে কমেন্ট সেকশনে গিয়ে প্রতিক্রিয়াতে ‘😍’ এই ইমোজি পোস্ট করেছে। সঙ্গে বিরাটের ডেপুটি ঋষভ পন্থকে ভালবাসা এবং বন্ধুতার অমোঘ বন্ধনের প্রতিশ্রুতি দিয়ে ‘❤️’ এই ইমোজি পোস্ট করে।

- Advertisement -

আবার, oyearyansingh ঋষভের ওই ইনস্ট্রাগ্রাম পোস্টের কমেন্ট সেকশনে গিয়ে প্রথম টেস্ট সেঞ্চুরিয়নে প্রোটিয়ার্সদের বিরুদ্ধে উইকেটরক্ষক- ব্যাটসম্যান ঋষভ পন্থের জ্বলে ওঠার আশাবাদী বার্তায় পোস্টে ‘🔥’ এই ইমোজি পোস্ট করে সুপারস্পোর্টস পার্কে আসন্ন প্রথম টেস্টের আগে হাওয়া গরম করে দিয়েছে, ডিসেম্বরের হাড় কাঁপুনি শীতের আবহে।

দিন কয়েক আগে, ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার এবং ঈশান্ত শর্মা সুপারস্পোর্টস পার্কের পিচের পূর্বাভাস নিয়ে বিসিসিআই’র টুইটে নিজেদের প্রতিক্রিয়া রেখেছে।

প্রথম টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগে সুপারস্পোর্ট পার্কের পিচ কেমন হতে পারে তা নিয়ে শ্রেয়স আইয়ার জানিয়েছেন, “এই পিচে ঘাস রয়েছে,ফলে অতিরিক্ত বাউন্স আসবে এমনটা মনে করা হচ্ছে”। শ্রেয়সের পিচ নিয়ে এই বক্তব্যের প্রেক্ষিতে মনে করা হচ্ছে,বোলারা পিচ থেকে বাড়তি সুবিধা তুলতে পারে।
অন্যদিকে, ভারতীয় পেস বোলার ঈশান্ত শর্মা’র এই পিচ নিয়ে প্রতিক্রিয়া, “শুরুতে উইকেট ভেজা ছিল। এ সময় বল একটু ঘুরছিল”।

ঈশান্তের এমন প্রতিক্রিয়া সামনে আসতেই ক্রিকেট মহল মনে করছে টেস্ট ম্যাচের শুরুর দিকে সুপারস্পোর্ট পার্কের পিচ থেকে স্পিনারেরা, বিশেষত রবিচন্দ্রন অশ্বিন একটা সুবিধা পেতে পারে প্রোটিয়ার্সদের উইকেট তোলার লক্ষ্যে, এরপর সময় যত গড়াবে পিচের ভিতরের ভেজা অংশ রোদের তেজ বাড়ার সঙ্গে তাল মিলিয়ে শক্ত হতে থাকবে।পিচ যত শক্ত হবে, ততই জোরে বোলারেরা ঘাস থাকার কারণে অতিরিক্ত বাউন্সারে ব্যাটসম্যানকে ব্যাকফ্রুটে খেলতে বাধ্য করবে।

বড় রান করার তাগিদে প্রোটিয়ার্সরা ব্যাকফ্রুটে’র বেড়াজাল টপকে “মুভিট্যাপ” ফাঁদে পড়ে ফ্রন্টফ্রটে খেলার চেষ্টাতে বিগ শট হাঁকাতে গিয়ে উইকেট খুঁইয়ে আরও বেশি করে কোণঠাসা হওয়ার অবস্থায় চলে যেতে পারে। তবে এক্ষেত্রে ভারতীয় বোলিং লাইন আপকে প্রোটিয়ার্সদের বিরুদ্ধে নিয়ন্ত্রিত বোলিং করতে হবে।

এদিকে শুক্রবার ভারতের টেস্ট দলের সহ অধিনায়ক কেএল রাহুল প্রি ম্যাচ প্রেস কনফারেন্সে এসে বলেন, একটি দল হিসাবে আমাদের জন্য একটি বড় সিরিজ হতে চলেছে। বিদেশের মাটিতে খেলা সিরিজকে আমরা সবসময় চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমরা এই দিকটিতে সত্যিই কঠোর পরিশ্রম করেছি।ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার জয় আমাদের অনেক আত্মবিশ্বাস দিয়েছে। তিনি বলেন, সিরিজের প্রথম ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। আমাদের পুরো ফোকাস ম্যাচ জেতা এবং নিজেদের সেরাটা দেওয়া।

দক্ষিণ আফ্রিকায় ভারতের খারাপ রেকর্ডের প্রশ্নে কেএল বলেন, আমি তা মনে করি না। আমি যা করতে পারি তা হল ভাল প্রস্তুতি এবং একই জিনিস দলের প্রত্যেক সদস্যের জন্য প্রযোজ্য। আমাদের প্রস্তুতি খুবই ভালো। টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক বলেন, ইংল্যান্ডের বিপক্ষে যেভাবে প্রস্তুতি নিয়েছিলাম আমরা সেভাবেই প্রস্তুতি নিয়েছি। আমি যেমন বলেছি, নতুন বল খুবই গুরুত্বপূর্ণ এবং আমরা সেই অনুযায়ী নিজেদের প্রস্তুত করেছি।
প্রসঙ্গত, রোহিত শর্মার হ্যামস্ট্রিং’র চোটের কারণে প্রথমবার ভারতের টেস্ট দলের সহ-অধিনায়ক কেএল রাহুল। হেডকোচ রাহুল দ্রাবিড় “মন্ত্রে” প্রোটিয়ার্স বধের ছক কষছে টিম ইন্ডিয়া। খেলোয়াড়দের জেতার জন্য হেডকোচ দ্রাবিড়ের গুরুমন্ত্র হল “মানের অনুশীলন এবং ভাল তীব্রতা”।

দক্ষিণ আফ্রিকা সফরের আগে বিরাট-সৌরভ বিতর্ক এবং আফ্রিকার মাটিতে অনুশীলনের সেশনে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ভারতের প্রাক্তন হেডকোচ রবি শাস্ত্রীকে নিয়ে ‘বিস্ফোরক স্বীকারোক্তি’ প্রোটিয়ার্সদের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে টিম ইন্ডিয়ার অন্দরমহলে ঘুমোট পরিবেশ ঘনিয়ে তোলে। গোটা বিতর্কের আগুনে ঢোক গেলে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

শুক্রবার, ‘Indiancricketteam’ ইনস্ট্রাগ্রাম হ্যান্ডেলে ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থের ফুরফুরে মেজারের ছবি পোস্টের ‘মোটিভ’ একটাই, বার্তা দেওয়া দেশের তামাম ক্রিকেট ভক্তদের ‘ঠিক হ্যায়’, অর্থাৎ সব ঠিক আছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss