ATK Mohun Bagan: সবুজ-মেরুনকে বিদায় জানিয়ে ‘গোল্ডেন বয়’ রয় কৃষ্ণ উড়ে যাচ্ছে দেশে

2182
Roy Krishna

Sports desk: পেশাদার ফুটবল আঙিনায় ফিজিয়ান স্ট্রাইকার রয় কৃষ্ণ ওয়েলিংটন ফিনিক্সের সাথে এ-লিগে এবং সম্প্রতি ইন্ডিয়ান সুপার লিগে (ISL) ATK মোহনবাগানের (ATK Mohun Bagan) সাথে তার গোল-স্কোরিং কাজের কারণে ফিজিয়ার পতাকা উড়িয়েছেন। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং পাপুয়া নিউ গিনির সাথে ফিজি ওসিয়ান ফুটবল কনফেডারেশন (OFC) প্রতিষ্ঠাতা সদস্য।

প্রায় 880,000 জনসংখ্যার দেশটি ঐতিহ্যগতভাবে ওসেনিয়ার সেরা পারফরমারদের একজন এবং ফিজি ফুটবল অ্যাসোসিয়েশনের (FFA) পাখির চোখ OFC নেশনস কাপ চ্যাম্পিয়ন হওয়া। এই কারণেই ATKমোহনবাগানকে বিদায় জানিয়ে রয় কৃষ্ণ উড়ে যাচ্ছেন ফিজিতে, জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার জন্য।

চলতি ISL’র ১১ তম রাউন্ডের মাঝে রয় কৃষ্ণর সবুজ মেরুন শিবির ত্যাগ করা নিশ্চিতভাবে বড় ধাক্কা ATKমোহনবাগানের কাছে। কেননা রয় কৃষ্ণ যেভাবে ম্যাচে ওঠা নামা করে গোটা দলকে সার্পোট দেয়, ফিজিয়ান ‘গোল্ডেন বয়ের’ স্কোয়াড ছেড়ে চলে যাওয়ার ফলে টিম কম্বিনেশন এবং চলতি টুর্নামেন্টে পারফরম্যান্সের দিক থেকে আকাশ আর পাতালের মধ্যে চওরা ফাটল ফুটে উঠবে ATKমোহনবাগানের খেলায়।
যদিও রয় কৃষ্ণ’র বিকল্প হিসেবে ডেভিড উইলিয়মস রয়েছে স্কোয়াডে, কিন্তু রয় কৃষ্ণ’র বিদায় নেওয়ার পর ওই জায়গা ভরাট করতে এবং মিসিং লিঙ্ক জুড়তে গিয়ে উইলি (এই নামেই ATKমোহনবাগান টিমে ডেভিড উইলিয়মস জনপ্রিয়) কাছে মস্ত বড় চ্যালেঞ্জের মুখোমুখি হবে।

এই মুহুর্তে ISL’র সেরা স্ট্রাইকার রয় কৃষ্ণ এটা নিয়ে কোনও দ্বিমত নেই।রয়ের না থাকাটা দলের পারফরম্যান্সে প্রভাব ফেলবে।

@@@@কারণ একটাই, ফিজির জাতীয় ফুটবলের মুখ বলুন আর পোস্টার বয়’ই বলুন তা হলেন রয় কৃষ্ণ। ঠিক যেভাবে রয় কৃষ্ণ। ATK মোহনবাগানের শীত-গ্রীষ্ম-বর্ষার ভরসা হয়ে উঠেছেন অতীতে হোসে রামিরেজ ব্যারেটোর মতো, ঠিক তেমনিভাবেই কয়েনের এই পিঠ ATK মোহনবাগান আর কয়েনের অপর পিঠ ফিজির জাতীয় ফুটবল দল, রয় কৃষ্ণ’ই গোটা জাতীয় দলের আশা ভরসা।

বাস্তব সত্যি কঠিন হলেও, সবুজ মেরুন সমর্থকদের কাছে আবেগের রঙ, ঠিক তেমনি ফিজির জাতীয় ফুটবল দলে আবেগের রয় কৃষ্ণ’র ম্যাচে, বিপক্ষ দলের বিরুদ্ধে চোয়াল শক্ত করে লড়াই ছুঁড়ে দেওয়ার মিসাইল হলেন রয় কৃষ্ণ। জাতীয় দলের জার্সি গায়ে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা যেকোন ফুটবলারেরা কাছে তপস্যার সামিল। তাই ATK মোহনবাগানকে বিদায় জানিয়ে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ মঞ্চ ফিফা বিশ্বকাপে ফিজিয়ার পতাকা মেলে ধরতে উড়ে যাচ্ছেন ATK মোহনবাগানের গোলমেশিন তথা আদর্শ টিমম্যান রয় কৃষ্ণ।