SAvIND: সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট ম্যাচ দর্শকশূন্য হওয়ার সম্ভাবনা

445
SAvIND

Sports desk: ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন টেস্ট ম্যাচ (SAvIND) সিরিজের প্রথমটি ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্ক মাঠে শুরু হচ্ছে। যদিও প্রথম টেস্ট ম্যাচ দর্শকশূন্য হওয়ার একটা জোড়ালো সম্ভাবনা উকি দিচ্ছে। এই ইস্যুতে মাইক্রো ব্লগিং সাইট টুইটারে এখন এটাই ট্রেন্ডিং ইস্যু।

প্রসঙ্গত, কোভিড-১৯ ভাইরাসের নতুন প্রজাতি ‘ওমিক্রনে’র বাড়বাড়ন্তের জেরে এমনিতেই পূর্ব নির্ধারিত ভারতের দক্ষিণ আফ্রিকা সফরে কাটছাঁট করা হয়েছে।এই প্রক্রিয়াতে টিম ইন্ডিয়া “বাবোল টু বাবোল” কোভিড প্রোটকলের কড়া নিয়মে বিনা প্রস্তুতি ম্যাচ খেলে সরাসরি প্রোটিয়ার্সদের চ্যালেঞ্জের মুখে পড়তে চলেছে। তাই দর্শকশূন্য স্টেডিয়ামে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট ম্যাচ আয়োজনের সম্ভাবনায় সলতে পাঁকছে।

এমন আবহে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে ভারতীয় খেলোয়াড়দের জয়ের মন্ত্র দিয়েছেন হেডকোচ রাহুল দ্রাবিড়। খেলোয়াড়দের জেতার জন্য কোচ দ্রাবিড়ের মন্ত্র হল “মানের অনুশীলন এবং ভাল তীব্রতা”।

ইতিমধ্যেই টিম ইন্ডিয়া সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্কে প্রোটিয়ার্সদের বাইশ গজের লড়াই’তে বধ করতে চূড়ান্ত প্রস্তুতিতে ঘাম ঝরাচ্ছে। এই পিচ ভেজা থাকায় সুইং’র সম্ভাবনার সঙ্গে ঘাস থাকায় বোলাররা বাড়তি বাউন্স পেতে পারে, পোড় খাওয়া টিম ইন্ডিয়ার হেডকোচ রাহুল দ্রাবিড় বুঝতে পেরে খেলোয়াড়দের ভিতরে থাকা জয়ের খিদেকে চার্জড করতে উঠে পড়ে লেগেছে।

অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকে দু’বছর ধরে শতরান আসেনি,যা নিয়ে ক্যাপ্টেন কোহলি নিজেও “বিরাট” বিব্রত। দ্রাবিড়কে হেডস্যার হিসেবে পেয়ে,তার পরামর্শ মতে “বিরাট” সমালোচনায় লাগাম পড়াতে কিং কোহলি চোয়াল শক্ত রেখে নেট সেশনে ব্যাটিং’র ওপর বেশি করে ফোকাস রাখছে।

সব মিলিয়ে প্রোটিয়ার্সদের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের আগে ভারতীয় শিবির জুড়ে দ্রাবিড় “মন্ত্র” জপ করে প্রথমবার ক্রিকেটের ক্যালেন্ডারে দক্ষিণ আফ্রিকার মাটিতে লড়াই করে সিরিজ জয়ের স্বপ্নতে বিভোর “বিরাট এন্ড হিজ কোম্পানি”।