9.9 C
London
Monday, November 28, 2022
Homeস্পোর্টস-স্পটShastri vs Sourav: মহারাজকীয় চালের "মোহরা" কি অশ্বিন

Latest Posts

Shastri vs Sourav: মহারাজকীয় চালের “মোহরা” কি অশ্বিন

- Advertisement -

Sports desk: ভারত এখন দক্ষিণ আফ্রিকা সফরে তিন টেস্ট ম্যাচ এবং সম সংখ্যক ওডিআই টেস্ট সিরিজ খেলতে। এমন আবহে মঙ্গলবার ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন নিজের আন্তজার্তিক ক্রিকেট কেরিয়ারে ইনজুরির কারণে ব্যাডপ্যাচ মুহুর্ত এবং ওই মুহুর্তে তৎকালীন টিম ইন্ডিয়ার হেডকোচ রবি শাস্ত্রীর মন্তব্যকে সম্পূর্ণ হতাশা”র মন্তব্যে জুড়ে দিয়ে বিস্ফোরক স্বীকারোক্তি করেছেন। যা নিয়ে তোলাপাড় ক্রিকেট মহল।

সাম্প্রতিক সময়ে বিসিসিআই প্রেস বিবৃতিতে জানিয়ে দেয়, বিরাট কোহলি টেস্ট ফর্ম্যাটের অধিনায়ক এবং রোহিত শর্মা ভারতের ওডিআই এবং টি টোয়েন্টি ফর্ম্যাটে নেতৃত্ব দেবে। বিতর্কের অঙ্কুর গড়ে ওঠে এই প্রেস বিবৃতি থেকে।

- Advertisement -

দেশের ক্রিকেট মহলে নানা মুনির নানা মত এই ইস্যুতে বিতর্কের ধোয়া তোলে। এমন আবহে নিজের অবস্থান স্পষ্ট করতে বিরাট কোহলি সাংবাদিক বৈঠকে বয়ান রাখেন , “ভারতীয় ওডিআই দলে গার্ড (নেতৃত্ব) পরিবর্তনের বিষয়ে বিসিসিআই এবং এর সদস্যরা তার সাথে কোনও আলোচনা করেনি”।

বিরাটের এমন বয়ান প্রকাশ্যে আসতে হইচই পড়ে দেশের ক্রিকেট মহলে। বিরাট- সৌরভ বিতর্ক শুরু হয়, বিরাট কোহলিকে ওডিআই অধিনায়কের পদ থেকে অপসারণের একদিন পরে। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন যে,” তিনি সত্যিই বিরাটের সাথে নেতৃত্বের পরিবর্তনের বিষয়ে কথা বলেছিলেন এবং কথোপকথনে তিনি (সৌরভ গঙ্গোপাধ্যায়) বিরাটকে টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে না দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন”।

এই দুই পারস্পরিক বিরুদ্ধ বয়ানের ঢেউ উঠতেই বিতর্ক চরম আকার নেয়। শেষমেশ সৌরভ গঙ্গোপাধ্যায় ঢোক গিলে গোটা বিতর্কিত ইস্যুতে কলকাতায় বলেন,”নো কমেন্টস (কোন মন্তব্য নেই), বিসিসিআই এটা নিয়ে কাজ করছে। আমি কোনও মন্তব্য করবো না এবং এই সময়ে কিছু বলব না।” এরপর গোটা বিতর্ককে পিছনে ফেলে “ফিল গুড ফ্যাক্টর” বার্তা পোস্ট করে বিসিসিআই টুইট পোস্টে টিম ইন্ডিয়ার দক্ষিণ আফ্রিকা সফরের জন্য বিশেষ বিমানে চেপে বসার মুহুর্তে। টিম জোহানসবার্গ পৌছে যায়, চুটিয়ে অনুশীলন শুরু করে প্রোটিয়ার্সদের বিরুদ্ধে আসন্ন সিরিজে ফোকাস রেখে।

মঙ্গলবার আচমকা ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন বিস্ফোরক বয়ান করেন নিজের আন্তজার্তিক ক্রিকেট কেরিয়ারে ইনজুরি ইস্যুতে প্রাক্তন হেডকোচ রবি শাস্ত্রীকে নিশানা করে।

অশ্বিনের বিস্ফোরক বয়ানের টাইমিং নিয়ে এখন প্রশ্ন উঠছে ক্রিয়ার প্রতিক্রিয়াতেই কি রবিচন্দ্রন অশ্বিনের ঘাড়ে রাইফেল রেখে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় গুলি চালালেন রবি শাস্ত্রীকে টার্গেট করে, এমন মহারাজকীয় কৌশলে রবিচন্দ্রন অশ্বিন শুধুমাত্র একজন “মোহরা” হয়েই পড়ে রইলেন।

কেননা, বিরাট কোহলি সাংবাদিকদ বৈঠকে যেভাবে ভারতীয় ওডিআই দলে গার্ড (নেতৃত্ব) পরিবর্তনের ইস্যুতে বয়ান রেখেছিলেন, ওই বয়ানের পিছনে শীতল মস্তিস্কের কারিগর হিসেবে টিম ইন্ডিয়ার প্রাক্তন হেডকোচ রবি শাস্ত্রীর ওপর নজরদারি পড়েছিল।

এবার পাল্টা প্রত্যাঘাতের পথে “মহারাজকীয় চালের মোহরা” কি তবে রবিচন্দ্রন অশ্বিন, ২৬ ডিসেম্বর প্রোটিয়ার্সদের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ, যা ‘বক্সিং ডে’ টেস্ট ম্যাচ নামে ক্রিকেট বিশ্বে জনপ্রিয়, এই ম্যাচের আগে আবার ভারতীয় ক্রিকেট এবং বিসিসিআই’র ঘরোয়া কাজিয়া “কলতলার ঝগড়া”র চেহারা নিতে চলেছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss