8.8 C
London
Saturday, February 4, 2023
Homeস্পোর্টস-স্পটটিম ইন্ডিয়ার ঠাসা ক্রীড়াসূচি নিয়ে শাস্ত্রীর নিশানায় সৌরভ এন্ড হিজ কোম্পানি

Latest Posts

টিম ইন্ডিয়ার ঠাসা ক্রীড়াসূচি নিয়ে শাস্ত্রীর নিশানায় সৌরভ এন্ড হিজ কোম্পানি

- Advertisement -

Sports desk: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল) ভারতের মাটিতে চলার পথে হঠাৎ করে স্থগিত হয়ে যায়।কেননা ভারতে কোভিড-১৯ বাড়বাড়ন্তের জেরে। স্থগিত হওয়া আইপিএলের সেকেন্ড লেগ দুবাই’র মাটিতে আয়োজিত করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড(বিসিসিআই)।

রবিবার চলতি টি টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। এই দুই দলের আন্তজার্তিক ক্রিকেটের সময়সূচী (ফিক্সার) সামনে তুলে এনে রবি শাস্ত্রী ভারতীয় ক্রিকেট বোর্ডকে নিশানা করে বক্তব্য রেখেছেন। বোর্ডকে নিশানায় রেখে শাস্ত্রী বলেছেন,”রবিবার যে দলগুলো ফাইনাল খেলছে, তারা গত ৬ মাসে খুব কমই খেলেছে এবং আপনি পার্থক্য দেখতে পাচ্ছেন। তারা নিজেদের তীক্ষ্ণ রাখার জন্য যথেষ্ট খেলেছে কিন্তু তারা পর্যাপ্ত রাউন্ড বিশ্রাম পেয়েছে, মাঝে মাঝে বাধ্য করা হয়(বেশি ক্রিকেট খেলার জন্য)। “

- Advertisement -

চলতি টি টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলের সেকেন্ড লেগ আয়োজিত করা প্রসঙ্গে টিম ইন্ডিয়ার প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রীর ভারসাম্যপূর্ণ, অথচ সুদূরপ্রসারী বয়ান সামনে এসেছে। শাস্ত্রীয় বচন এইরকম যে, “আইপিএলের ঠিক পরে বিশ্বকাপ খেলা দলের জন্য আদর্শ সময় ছিল না।” এই পজিশনে রবি শাস্ত্রীর ভারসাম্য বজায় রেখে সুদূরপ্রসারী বয়ান, “কোভিড-১৯ এর কারণে পুনরায় শিডিউল করা হয়েছে বলে বিসিসিআইকে দোষারোপ করতে চান না।”

সম্প্রতি ভারতের ১৯৮৩ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক কপিল দেব টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অকাল বিদায়ের পর নিজের প্রতিক্রিয়ায় বলেছেন, “আমি বিশ্বাস করি যে আপনার জাতীয় দল প্রথমে আসা উচিত এবং তারপরে ফ্র্যাঞ্চাইজি বা অন্য কোনও দল।”

১৫ অক্টোবর দুবাইতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শেষ হওয়ার মাত্র দুই দিন পরে ভারতীয় (India) খেলোয়াড়রা জাতীয় ক্রিকেট দলের প্ল্যাটফর্মে একত্রিত হয়। সঙ্গে খেলোয়াড়দের কোভিড -১৯ প্রটোকল মেনে নিভৃতবাসে থাকতে হয়েছিল।

৬২ বছর বয়সী কপিল দেব ভারতীয় (India) ক্রিকেট বোর্ডকে নিশানা করে বলেছেন, “আমি বলছি না সেখানে ক্রিকেট খেলবেন না (ফ্রাঞ্চাইজিগুলির জন্য) তবে ভবিষ্যতের জন্য তাদের ক্রিকেট (সূচি) আরও ভাল পরিকল্পনা করা এখন বিসিসিআইয়ের দায়িত্ব।”কিংবদন্তি ভারতীয় (India) ক্রিকেটার কপিল দেব আক্রমণাত্মক ভঙ্গিতে বলেছেন, “এই পরাজয় থেকে আমরা যা শিখতে পারি তা হল যে ভুলগুলো হয়েছে তার পুনরাবৃত্তি না করা। এটাই সবচেয়ে বড় শিক্ষা।”
ঠিক এই জায়গাতেই প্রাক্তন অধিনায়ক কপিল দেবের সুরে সুর মিলিয়ে রবি শাস্ত্রীর বক্তব্য,”আমি তা বলব না কিন্তু এপ্রিলে আইপিএল বাতিল হওয়ায় তাদের(বিসিসিআই) কোনো বিকল্প ছিল না। তবে ভবিষ্যতে এমনটা হবে বলে আমার মনে হয় না। কপিল সময়সূচী(ফিক্সার) সম্পর্কে সঠিক কারণ তুলে ধরেছেন।”

রবি শাস্ত্রীর সাফ কথা, “এটা শুধু বিসিসিআই নয়, প্রতিটি বোর্ডকে সময়সূচী নিয়ে সতর্ক থাকতে হবে। ভুলে যাবেন না, আইপিএল যোগ করলে আমরা বিশ্বের অন্য যেকোনো দলের চেয়ে বেশি ক্রিকেট খেলি।”

অতীতেও দেখা গিয়েছে বিসিসিআই’র বিরুদ্ধে অভিযোগ উঠেছে টিম ইন্ডিয়ার ঠাসা একটানা ক্রিকেট সময়সূচী (ফিক্সার) ঘিরে। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড নিজেদের বিরুদ্ধে ওঠা এই প্রাতিষ্ঠানিক অভিযোগ নিয়ে কোনও বিকল্প রুটম্যাপ এখনও তৈরি করে উঠতে পারেনি। ফলে বিসিসিআই’র পুরনো ক্ষত আবার নতুন করে মাথাচাড়া দিয়ে উঠেছে। টি টোয়েন্টি বিশ্বকাপ থেকে টিম ইন্ডিয়ার অকাল বিদায় এবং সামগ্রিক ভাবে ভারতীয় সিনিয়র পুরুষ ক্রিকেট দলের ঠাসা একটানা ক্রীড়াসূচি প্রাক্তনীদের নিশানায় ক্ষতে প্রলেপ খুঁজতে হিমশিম অবস্থা বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহদের।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss