Shoaib Akhtar explosive: হার্দিক পান্ডিয়াকে নিয়ে বিস্ফোরক শোয়েব আখতার

435
Shoaib Akhtar

স্পোর্টস ডেস্ক: প্রাক্তন পাকিস্তানের পেস বোলার শোয়েব আখতার (Shoaib Akhtar)  হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) চোট এবং তার ফিটনেস নিয়ে মতামত দিয়েছেন। আখতারের বিস্ফোরক বয়ান, তিনি আগে থেকেই জানতেন যে হার্দিক তার কেরিয়ারে চোট পেতে পারেন, ফিটনেস তার সাথে বিশ্বাসঘাতকতা করতে পারে।

আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেলে কথা বলার সময় আকাশ চোপড়া বলেছিলেন যে, আমি তাকে এই বিষয়ে আগেই বলেছিলাম, আমি তাকে সতর্কও করেছিলাম। আখতার বলেন যে, পান্ডিয়ার স্লিম ফিগার দেখে আমি হতবাক হয়ে গিয়েছিলাম। আমি জানতাম যে এত ফিটনেস দিয়ে আপনি বোলিংয়ের বোঝা বেশিক্ষণ বহন করতে পারবেন না। দুবাইতেও এই বিষয়ে বুমরাহ এবং হার্দিকের সঙ্গে কথা হয়েছিল।

আখতার ওই ইউটিউব আড্ডার সময় বলেছেন যে, আমার কাঁধের পিছনের পেশীগুলি এখনও এত শক্তিশালী কিন্তু হার্দিককে খুব দুর্বল এবং চর্বিহীন দেখাচ্ছে। আমি এটা দেখে বেশ অবাক হয়েছিলাম, আমি তাকে বলেছিলাম যে আপনি আহত হতে পারেন। কিন্তু আমার সতর্কবার্তায় তিনি তেমন কোনো প্রতিক্রিয়া দেখাননি এবং বলেন, আমি বেশি ক্রিকেট খেলছি, যার কারণে কিছুটা সমস্যা হচ্ছে। তারপর সেই কথাবার্তার ঠিক দেড় ঘণ্টা পর তিনি আহত হন।

প্রসঙ্গত, হার্দিক বেশ কিছুদিন ধরে ফিটনেস সমস্যার মধ্য দিয়ে যাচ্ছেন। ২০১৮ সালে এশিয়া কাপের গ্রুপ খেলার সময় পাকিস্তানের বিরুদ্ধে, হার্দিক ম্যাচে বোলিং করার সময় চোট পান এবং তাকে স্ট্রেচারে করে প্যাভিলিয়নে নিয়ে যাওয়া হয়। তারপর থেকে, তার কেরিয়ারে পিঠের সমস্যায় ব্যাপকভাবে প্রভাবিত হয়। এ কারণেই বর্তমানে বোলিংও করছেন না হার্দিক পান্ডিয়া।

আকাশ চোপড়ার সাথে কথোপকথনের সময় আখতার হার্দিক কোলেকারকে বলেছিলেন যে, আমিও তাকে পরামর্শ দিয়েছিলাম পেশী শক্তি বাড়ানোর। হার্দিক সম্পূর্ণ ফিট না হওয়ার কারণে টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজেও দলে ছিলেন না হার্দিক। এখন তিনি তার ফিটনেস ফিরে পেতে বিজয় হাজারে ট্রফি টুর্নামেন্টে খেলা থেকে নিজেকে দূরে রেখেছেন। রিপোর্ট অনুযায়ী, টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্তও নিতে পারেন হার্দিক।