6.3 C
London
Tuesday, November 29, 2022
Homeস্পোর্টস-স্পটT20 World Cup: নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

Latest Posts

T20 World Cup: নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

- Advertisement -

Sports desk: রবিবার টি টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অল ট্রান্স-তাসমান লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়া টসে জিতে বোলিং’র সিদ্ধান্ত নেয়।

অস্ট্রেলিয়া জিতলো ৮ উইকেটে নিউজিল্যান্ডকে হারিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। মিচেল মার্স ৭৭ এবং গ্লেন ম্যাক্সওয়েল ২৮ রানে দুজনেই অপরাজিত থেকে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেছে।
বিশ্বকাপ ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়া নিজেদের উইনিং (সেমিফাইনাল জয়ের টিম) কম্বিনেশন অপরিবর্তিত রাখে। অন্যদিকে চোট পাওয়া কনওয়ের জায়গায় উইকেটরক্ষক টিম সেফার্ট কিউইদের প্রথম একাদশে জায়গা করে নেয়।

- Advertisement -

নিউজিল্যান্ড ২০ ওভারে ৪ উইকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রান তুলেছে স্কোরবোর্ডে ১৭২ রান। জেমস নিসহ্যাম ১৩ এবং টিম সেফার্ট ৮ রানে অপরাজিত থাকে।

নিউজিল্যান্ডের কোণঠাসা অবস্থা থেকে কিউই অধিনায়ক কেন উইলিয়াসন নিজের অর্ধশতরান করে ফেলেন। ম্যাক্সওয়েলের বলে টানা দুই বলে দুটি ছক্কা মেরে স্টাইলে ৫০ রান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের।

১৭ ওভার শেষে নিউজিল্যান্ড ২ উইকেটে ১৪৪ রান। ক্রিজে কেন উইলিয়মসন ৪৫ বলে ৮১ এবং গ্লেন ফিল্পিস ১৫ বলে ১৮ রান করে নট আউট। কিন্তু এতকিছুর মাঝে ফের অজিদের ব্রেক থ্রু দেয় জোস হ্যাজলউড। গ্লেন ফিল্পিস ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে আসে, ব্যক্তিগত ১৮ রান করে। নিউজিল্যান্ড ৩ উইকেটে ১৭.২ ওভারে ১৪৪ রান।

১৭.৫ ওভারে নিউজিল্যান্ডের কাছে বড় ধাক্কা। জোস হ্যাজলউডের বলে স্টিভ স্মিথের হাতে ক্যাচ দিয়ে বসেন কিউই ক্যাপ্টেন কেন উইলিয়মসন ৮৫ রানের মাথায়। ১৪৮ রানে ৪ উইকেট নিউজিল্যান্ডের।

১৮ তম ওভারে জোস হ্যাজলউডের জোড়া ধাক্কা কিইউ শিবিরে, দ্বিতীয় বলে গ্লেন ফিল্পিস এবং পঞ্চম ডেলিভারিতে কেন উইলিয়মসনের উইকেট তুলে নিয়ে। তবে টি টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিউজিল্যান্ড ক্যাপ্টেন কেন উইলিয়মসনের ৪৮ বলে ৮৫ রানের দুরন্ত অধিনায়কোচিত ইনিংস মনে রাখার মতো।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ২.৩ ওভারে ট্রেন্ট বোল্টের বলে অধিনায়ক অ্যারন ফিঞ্চের (৫) উইকেট দ্রুত হারিয়ে বসে, ১৫ রানে, এক উইকেট। টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে কিউই পেসার ট্রেন্ট বোল্টের বলে ড্যারিল মিচেলের দুর্দান্ত ক্যাচ। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চের উইকেট নিউজিল্যান্ডের কাছে বড় প্রাপ্তি।
ক্রিজে ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্স। অস্ট্রেলিয়া ১০.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৯৬ রান। ওয়ার্নারের অর্ধশতরান ৩৫ বলে ৫২ এবং মার্সের ২৩ বলে ৩৭ রানে দুজনেই নট আউট।

১২.২ ওভারে ট্রেন্ট বোল্টের বলে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার আউট ৩৮ বলে ৫৩ রান করে। স্কিড থ্রু এবং ডেভিড ওয়ার্নার তার শট পুরোপুরি মিস করেন। বোল্ট তার গতিতে ওয়ার্নারকে অবাক করে দেয়। অস্ট্রেলিয়া ১০৭ রানে দুই উইকেট। ৪১ বলে ৫৭ রান দরকার অস্ট্রেলিয়ার জেতার জন্য।

মিচেল মার্স অর্ধশতরান করে ৫৯ রানে ক্রিজে আর গ্লেন ম্যাক্সওয়েল ১ রানে ক্রিজে। ৩৮ বলে ৫০ রান অস্ট্রেলিয়ার জয়ের জন্য। অস্ট্রেলিয়া ১৩.৪ ওভারে ২ উইকেটে ১২৩ রান। নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্টে তিন ওভারে ৮ রান দিয়ে এখনও পর্যন্ত ২ উইকেট নিয়েছে।

নিউজিল্যান্ড উইকেটের খোঁজে টিম সাউদি বল হাতে। ক্রিজে ব্যাট করছে মিচেল মার্স এবং ম্যাক্সওয়েল। ২৮ বলে ২৬ রান দরকার অস্ট্রেলিয়ার জেতার জন্য।

১৬ ওভার শেষে অস্ট্রেলিয়া ২ উইকেটে ১৪৯ রান। ২৪ বলে ২৪ রান জয়ের লক্ষ্যমাত্রা অস্ট্রেলিয়ার সামনে। ক্রিজে মিচেল মার্স ৬৭ এবং ম্যাক্সওয়েল ২১ রানে ব্যাট করছে।

১৮ বলে ১৪ রান দরকার অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ডের বিরুদ্ধে জেতার জন্য। ক্রিজে মার্স ৪৪ বলে ৬৯ এবং ম্যাক্সওয়েল ১৩ বলে ২২ রানে ব্যাট করছে। কিউই অধিনায়ক কেন উইলিয়মসন ব্রেক থ্রু পাওয়ার আশায় ট্রেন্ট বোল্ট, টিম সাউদিকে দিয়ে বল করিয়েও অজিদের উইকেট তুলতে এখনও ব্যর্থ।

১৩ বলে ১২ রান দরকার অজিদের জেতার জন্য। বল হাতে মিলনে। মার্স ৭০ ম্যাক্সওয়েল ২৩ রানে ক্রিজে। ১২ বলে ১১ রান দরকার অস্ট্রেলিয়ার জেতার জন্য। টিম সাউদির হাতে বল। ক্রিজে মিচেল মার্স ও গ্লেন ম্যাক্সওয়েল।

১০ বলে ৬ রান অজিদের জেতার জন্য। অস্ট্রেলিয়া জিতলো ৮ উইকেটে বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডকে হারিয়ে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss