""
Sunday, September 25, 2022
Homeস্পোর্টস-স্পটআইএসএলে 'সারপ্রাইজ প্যাকেজ’ নিয়ে ক্রেজ বেড়েই চলেছে

Latest Posts

আইএসএলে ‘সারপ্রাইজ প্যাকেজ’ নিয়ে ক্রেজ বেড়েই চলেছে

নভেম্বরের ১৯ তারিখ থেকে শুরু হতে চলেছে ইন্ডিয়ান সুপার লিগ

- Advertisement -

Sports Desk: চলতি বছরের নভেম্বরের ১৯ তারিখ থেকে শুরু হতে চলেছে ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল)। এবারের গোটা আইএসএল টুর্নামেন্টে ‘সারপ্রাইজ প্যাকেজ’ প্রসঙ্গ নিয়ে মুখ খুলেছেন এসসি ইস্টবেঙ্গলের গোলকিপার অরিন্দম ভট্টাচার্য।

গোলকিপার অরিন্দম ভট্টাচার্যের কাছে জানাতে চাওয়া হয়েছিল আসন্ন আইএসএলে এসসি ইস্টবেঙ্গল দলে চমক কি হতে চলেছে। ফুটবলের পরিভাষায় ‘লাস্ট লাইন অফ ডিফেন্স’ বলতে গোলকিপারকেই বলা হয়। সেই গোলকিপার লাল হলুদ শিবিরের অরিন্দম ভট্টাচার্য বলেন, “আসন্ন আইএসএলে ‘সারপ্রাইজ প্যাকেজ’ হয়ে উঠতে পারে চিমা (ড্যানিয়েল চিমা চুকুউ)। ” কেন? উত্তরে বলেন, “ও যদি পরিবেশের সঙ্গে তাড়াতাড়ি নিজেকে মানিয়ে নিতে পারে, তা হলে সবচেয়ে বড় চমক হয়ে উঠতে পারে। আমি ওকে যতটুকু দেখেছি আর আইএসএল নিয়ে আমার যতটা অভিঞ্জতা রয়েছে, তাতে করে বলতে পারি, ও খুবই ভাল ফুটবলার, সঙ্গে খেলাটা বোঝেও খুব ভাল। “

- Advertisement -

বিগত ৮০’দশকে নাইজিরিয়া থেকে চিমা ওকোরি কলকাতার ফুটবলে পা রেখেছিলেন। তিন বছর মহমেডান স্পোর্টিংয়ের হয়ে খেলেন, এরপর ইস্টবেঙ্গলের জার্সি গায়ে চাপিয়ে ফেলেন। ১৯৯১ থেকে ১৯৯৩ মোহনবাগানের হয়ে সার্ভিস দিতে দেখা গিয়েছে চিমাকে। কিন্তু হঠাৎ করেই কলকাতাকে গুডবাই জানিয়ে চার বছরের জন্য ইউরোপের বিভিন্ন ক্লাবে ফুটবল পায়ে খেলতে দেখা যায় চিমাকে। ১৯৯৭’এ ফিরে আসা মোহনবাগানে, টানা ১৯৯৯ পর্যন্ত সবুজ মেরুন জার্সিতে সবুজ গালিচায় শাসন করে খেলেন।

কলকাতার তিন প্রধানে সমর্থকদের প্লাসরেট (চিমা,চিমা,চিমা…) বাড়িয়ে তোলা নাইজেরীয় স্ট্রাইকার চিমা ওকোরির ধূসর স্মৃতিতে নতুন করে ফুল ফোটাতে এখন লাল হলুদে নতুন চিমার আগমন। টুর্নামেন্ট শুরর আগেই গোলকিপার অরিন্দম ভট্টাচার্য’র এই মন্তব্য নিশ্চিত ভাবে লাল হলুদ সমর্থকদের আইএসএল নিয়ে ক্রেজ শতগুণ বাঁড়িয়ে তুলবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss