""
Sunday, October 2, 2022
Homeস্পোর্টস-স্পটIndia-New Zealand Test match: শ্রেয়স-জাডেজার জোড়া ফালায় কিউইদের বিরুদ্ধে চালকের আসনে ভারত

Latest Posts

India-New Zealand Test match: শ্রেয়স-জাডেজার জোড়া ফালায় কিউইদের বিরুদ্ধে চালকের আসনে ভারত

- Advertisement -

India-New Zealand Test match
Sports desk: নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুরের গ্রীন পার্কের প্রথম টেস্টের প্রথম দিনে শ্রেয়স আইয়াই ১৩৬ বলে ৭৫ এবং রবীন্দ্র জাডেজার ১০০ বলে ৫০ রান দুজনেই নট আউট, দুই যুগলবন্দীতে ভর করে ভারত কিউইদের বিরুদ্ধে কানপুর টেস্টে চালকের আসনে। আর চোট মুক্ত হয়ে টেস্টে অভিষেক ঘটলো শ্রেয়স আইয়ারের এবং সুযোগ কাজে লাগিয়ে প্রথম টেস্টেই নিজের জাত চিনিয়ে দিলেন।

প্রথমে দিনের শেষে ভারত ৮৪ ওভারে চার উইকেটে ২৫৮ রান। টসে জিতে ভারত ব্যাটিং’র সিদ্ধান্ত নেয় গ্রীন পার্কের ব্যাটিং সহায়ক পিচে। কিন্তু শুরুর ৭.৫ ওভারে ভারত মায়াঙ্ক অগ্রবালের উইকেট হারিয়ে বসে, ভারত ২১ রানে ১ উইকেট। কাইল জেমিসনের বলে কিপার টম ব্লান্ডেলের হাতে ১৩ রান করে মায়াঙ্ক প্যাভিলিয়ন ফিরে আসে।

- Advertisement -

প্রাথমিক ধাক্কা সামলে নিয়ে কানপুরের ব্যাটিং সহায়ক পিচকে কাজে লাগিয়ে শুভমান গিল ৯৩ বলে ৫২ রান করে কাইল জেমিসনের ডেলিভারিতে বোল্ড আউট হন। চেতেশ্বর পূজারা ২৬ এবং অধিনায়ক অজিঙ্কা রাহানে ৩৫ রানে আউট হয়ে ফিরে আসে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে এরপর শ্রেয়স আইয়ার এবং রবীন্দ্র জাডেজা জুটি হাল ধরে। ঠাণ্ডা মাথায় ইনিংস গোছানোর কাজ শুরু করে দুই জুটি। শেষমেশ ক্লিক করে যায় কিউইদের বিরুদ্ধে এই যুগলবন্দীতে ১০০ রানের পার্টনারশিপ গড়ে ওঠে জেমিসন,সাউদিদের বিরুদ্ধে। প্রথম টেস্টের প্রথম ইনিংসের শেষে আইয়ার -জাডেজা জুটিতে স্বস্তিতে হেড কোচ রাহুল দ্রাবিড়ের ভারত। আগামীকাল দ্বিতীয় দিনে ভারতের লক্ষ্য থাকবে, বলা ভাল আইয়ার এবং জাডেজার টার্গেট হবে দ্রুত ভারতের হয়ে বড় স্কোর তুলে কিউইদের চাপে ফেলে দেওয়া, যাতে নিউজিল্যান্ড কানপুর টেস্ট ম্যাচে মুক্ত আকাশে শ্বাস নিতে না পারে।

প্রসঙ্গত, ২০২১ এর মার্চে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে চোট পেয়েছিলেন শ্রেয়স আইয়ার। ছিটকে যেতে হয় টি ইন্ডিয়ার স্কোয়াড থেকে। অনেকটা সময় রিহ্যাবিলিটেশন কাটাতে হয়েছিল তাঁকে। ক্রিকেট থেকে চোটের জন্য সাময়িক বিচ্ছেদ ঘটলেও ফিরে আসার লড়াইটা চ্যালেঞ্জিং ছিল তরুণ প্রতিভাবান ক্রিকেটার শ্রেয়স আইয়ারের সামনে। কোভিড কালে আইপিএলের প্রথম ভাগে খেলতে পারেননি। রিহ্যাব প্রক্রিয়ার মধ্যে দিয়ে নিজেকে ফিরিয়ে আনেন টি টোয়েন্টি ক্রিকেট ফর্ম্যাটের হাত ধরে।

এরপর নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুর টেস্টে কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাস্কারের হাত থেকে ক্যাপস নেওয়া টেস্ট ক্রিকেটের অভিষেক মুহুর্তে শ্রেয়স আইয়ারের। রুপকথা এখানেই শেষ নয়…আরও আছে!

প্রথম ফার্স্ট ক্লাস অর্ধশতক করেছিলেন কানপুরে। ২৫ নভেম্বর, আজ সেই একই মাঠে (কানপুরের গ্রীন পার্ক স্টেডিয়াম) করলেন নিজের প্রথম টেস্ট অর্ধশতরান। ‘ক্রিকইনফো’ দেখতে গিয়ে দেখা গিয়ে উঠে এলো চমকে দেওয়া এক তথ্য। বর্তমানে ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৫০ এর বেশি গড় এবং ৮০ স্ট্রাইক রেটে ৪০০০ রান করা একমাত্র ক্রিকেটার হলেন শ্রেয়স আইয়ার। নিউজিল্যান্ডের হয়ে কাইল জেমিসন ৩, টিম সাউদি ১ উইকেট নিয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss