Virat Kohli: বিতর্কে জল ঢেলে “বিরাট” সাফাই গাইলেন “কিং” কোহলি

433
Virat Kohli

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে বিরাট কোহলিকে (Virat Kohli) সরিয়ে দেওয়ার পর ভারতীয় ক্রিকেট দল নিয়ে আলোচনার বাজার তেঁতে উঠেছে। ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকা যেতে চান না বিরাট কোহলি? রোহিত শর্মার (Rohit Sharma) অধীনে না খেলা নিয়ে টুইটারে ট্রোলিং শুরু করেছে দেশের ক্রিকেট ভক্তকুল। এই প্রেক্ষাপটে সমস্ত বিতর্কে নিজের স্পষ্ট অবস্থান তুলে ধরতে বুধবার বিরাট কোহলি সাংবাদিকদের মুখোমুখি হয়ে ‘বিরাট” সাফাই গাইলেন।

রোহিত শর্মার সঙ্গে বিবাদের খবর উড়িয়ে দিয়ে বিরাট কোহলি সংবাদমাধ্যমের ঘাড়ে দোষারোপ করে বলেন, এখন তিনি এ বিষয়ে ব্যাখ্যা দিতে দিতে ক্লান্ত। যা লেখা হচ্ছে তা “ফালতু”।

নিজের বিবৃতিতে কোহলি বলেছেন যে,” আমাদের মধ্যে এমনটা কখনও হয়নি। আমি এই বিষয়ে ব্যাখ্যা দিতে দিতে ক্লান্ত। আমাদের মধ্যে এমনটা কখনো হয়নি”। কোহলি সাফাই দিতে গিয়ে বলেন,”আমি সবসময় দলের সাথে এগিয়ে এসেছি এবং সবসময় তা করব। আমার কোনো কাজই দলকে নিচে নামানোর জন্য হবে না”।

বুধবার অধিনায়ক হিসেবে দক্ষিণ আফ্রিকা সফরের আগে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে বিরাট কোহলি বলেন, “রোহিত শর্মার সাথে খেলতে আমার কোনও সমস্যা হয়নি”। তিনি রোহিতের উদ্দেশ্যে বলেন, “আমরা অবশ্যই তাকে টেস্ট দলে মিস করব, তবে এই সময়ে নতুন খেলোয়াড়রাও সুযোগ পাবে, এটি একটি ভাল দিক”।

সাম্প্রতিক সময়ে বিরাট কোহলিকে হঠাৎ করে ওডিআই দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়, এরপরে তিনি রেগে গিয়েছেন এবং রোহিত শর্মার অধীনে সীমিত ওভারের ক্রিকেট খেলতে চান না, এমন খবরে ক্রিকেট মহলে জোর গুঞ্জন শুরু হয়েছিল। দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতি প্রসঙ্গে বিরাট বলেন, এখন যেটুকু সময় পাব আমরা পূর্ণ প্রস্তুতি নেওয়ার চেষ্টা করব। প্রসঙ্গত, আগামীকাল অর্থাৎ ১৬ ডিসেম্বর টিম ইন্ডিয়া প্রোটিয়ার্সদের বিরুদ্ধে সিরিজ খেলতে উড়ে যাবে।