""
Sunday, September 25, 2022
Homeস্পোর্টস-স্পটT20 World Cup performance: "বিরাট" বিতর্কে ক্যাপ্টেন কোহলি

Latest Posts

T20 World Cup performance: “বিরাট” বিতর্কে ক্যাপ্টেন কোহলি

- Advertisement -

Sports desk: টি টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) হতাশাজনক পারফরম্যান্সের জেরে গত বুধবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ভারতের ওয়ানডে দলের অধিনায়কের পদ থেকে বিরাট কোহলিকে সরিয়ে দিয়ে রোহিত শর্মার হাতে লাগাম তুলে দিয়েছে। ইতিমধ্যেই টি-টোয়েন্টি ফর্ম্যাটে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন কোহলি।

অসমর্থিত সূত্রে খবর, বিরাট কোহলি স্বেচ্ছায় ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্তের জন্য বিসিসিআই গত ৪৮ ঘন্টা ধরে অপেক্ষা করেছিল, কিন্তু বিরাট কোহলি তা করেননি। শেষমেশ বোর্ড রোহিত শর্মার হাতেই টিম ইন্ডিয়ার ওয়ানডে নেতৃত্বর ব্যাটন তুলে দেয়।

- Advertisement -

গত বুধবার বিসিসিআই যে প্রেস বিবৃতি প্রকাশ করেছিল তাতে কোথাও উল্লেখ করা হয়নি ওয়ানডে ফর্ম্যাটে ভারতের অধিনায়ক পদ থেকে বিরাট কোহলিকে সরানো হল। ওই প্রেস বিবৃতিতে শুধুমাত্র বলা হয়েছে নির্বাচক কমিটি রোহিতকে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসাবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে।

বিসিসিআই এবং জাতীয় নির্বাচক কমিটির পাখির চোখ এখন ২০২৩’র ওয়ানডে বিশ্বকাপ। তাই দীর্ঘমেয়াদী পরিকল্পনার অংশ হিসেবে বিরাট কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১২ স্টেজ থেকে ভারতের ছিটকে যাওয়ার পর, প্রায় নিশ্চিত ছিল বিরাট কোহলির ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্ম্যাট থেকে অধিনায়কত্ব ইস্যুতে অপসারণ। অন্যদিকে অসমর্থিত সূত্রে এমন খবর প্রকাশ্যে এসেছে, বিসিসিআই চেয়েছিল সম্মানজনক পথেই এই গোটা প্রক্রিয়া সম্পন্ন হোক। অসমর্থিত সূত্রের দাবি, শেষ মুহুর্তে বিরাট কোহলির অনমনীয় অবস্থান ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে বিকল্প ব্যবস্থা বেছে নিতে বাধ্য করে এবং রোহিত শর্মার হাতে ওয়ানডে এবং টি টোয়েন্টি ক্রিকেটে ভারতের অধিনায়কত্বর লাগাম তুলে দেওয়ার সিদ্ধান্ত নিতেই হয়।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss