10.6 C
London
Sunday, November 27, 2022
Homeস্পোর্টস-স্পটশ্রেয়স আইয়ার বিতর্কে জবাব এল দ্রাবিড় "মন্ত্রে"

Latest Posts

শ্রেয়স আইয়ার বিতর্কে জবাব এল দ্রাবিড় “মন্ত্রে”

- Advertisement -

Sports desk: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ সুপারস্পোর্টস পার্ক,সেঞ্চুরিয়নে ভারত প্রথম দিনের শেষে ৩ উইকেটে ২৭২ রান। ক্রিজে কেএল রাহুল ১২২ এবং অজিঙ্কা রাহানে ৪০ রানে নট আউট। প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার প্রথম একাদশে শ্রেয়স আইয়ারের না থাকা এবং অজিঙ্কা রাহানের অন্তর্ভুক্তি নিয়ে বিতর্ক তুঙ্গে। এই ইস্যুতে বিসিসিআই’র পোস্ট করা টুইট ভিডিও’তে ভারতীয় দলের হেডকোচ রাহুল শরদ দ্রাবিড় পরিষ্কার বলেন,”ক্রিকেটারদের যোগ্যতা এবং দক্ষতা বুঝেই দল নির্বাচন করা হয়েছে”।

প্রোটিয়ার্সদের বিরুদ্ধে দ্রাবিড় মন্ত্র হল,”আসলে, এই ধরনের সিরিজে জয় সম্ভব খুব ভাল টিম পারফরম্যান্সের ওপর ভর করে। প্রত্যেকের এখানে দায়িত্ব আছে, আমরা এখানে সফল হতে এসেছি,প্রত্যেকের ভূমিকা থাকবে এই সিরিজে”।

- Advertisement -

দ্রাবিড় মন্ত্রে, “দলের সবাই শীর্ষ স্তরের, এমনকি দলের লোয়ার অর্ডারও এই সিরিজের গুরুত্ব বুঝে, নিজেদের দায়িত্ব সম্পর্কে সচেতন।

ভারতীয় হেডকোচ প্রোটিয়ার্সদের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের যে মন্ত্রে দীক্ষিত করেছে ওই প্রসঙ্গে দ্রাবিড় বলেন, “আমরা আশা রাখি, আমরা সকলে মিলে একসাথে খুব ভাল পারফরম্যান্স বজায় রাখতে পারবো, আগামী কয়েক সপ্তাহ জুড়ে”।

প্রথম দিনে প্রোটিয়ার্সদের বিরুদ্ধে ভারত টসে জিতে ব্যাটিং’র সিদ্ধান্ত নেয়। কারন এই সুপারস্পোর্টস পার্কের পিচ ভেজা অর্থাৎ স্পজি আছে এবং উইকেটে ঘাস থাকায় পেস বোলারেরা বাড়তি বাউন্স পাবে। ‘বিরাট ভাগ্যে’ টস জিতে টিম ইন্ডিয়ার প্রথম টার্গেট নেলসন ম্যান্ডেলার দেশের বিরুদ্ধে রানের পাহাড়ের বোঝা চাপিয়ে দেওয়া। এরপর ওই পুঁজিতে ভর করে অনভিজ্ঞ প্রোটিয়ার্স ব্যাটিং লাইন আপকে স্পিন এবং পেস বোলিং’র যুগলবন্দীতে বোতলবন্দী করা।

তবে এই স্ট্র‍্যাটেজি কাজে দেবে বড় রানের পার্টনারশিপের যুগপৎ’এ। দক্ষিণ আফ্রিকার ২৫ বছর বয়সী ডানহাতি পেস বোলার লুঙ্গি এনগিদি এদিন টিম ইন্ডিয়ার বিরুদ্ধে সবথেকে সফল বোলার হিসেবে পারফর্ম করে ৪৫ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছে। ভারতীয় ওপেনার মায়াঙ্ক অগ্রবাল ৬০ রানে এলবিডব্লু, চেতেশ্বর পূজারা রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে যাওয়া, ভারত অধিনায়ক বিরাট কোহলিকে মাত্র ৩৫ রানে ফিরিয়ে দেওয়ার কারিগর লুঙ্গি এনগিদি, বিরাট কোহলি কিগুন পিটারসনের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়ন ফিরে আসেন।

ব্যাক টু ব্যাক মায়াঙ্ক এবং পূজারার উইকেট নিয়ে ৪০.২ এবং ৪০.৩ ওভারে, ভারতের রানের গতিতে রাশ টেনে ধরে দক্ষিণ আফ্রিকার প্রতিভাবান তরুণ পেস বোলার লুঙ্গি এনগিদি। এরপর বিরাট কোহলি হোম টিমের বিরুদ্ধে ‘বিষ দাঁত’ বসানোর মধ্যেই তরুণ এই পেস বোলার ব্যাটসম্যান কোহলির বিষ দাত উপড়ে ফেলে দেয় মাত্র ৩৫ রানে। বিরাট ধীরে ধীরে বিপদজনক হয়ে উঠছিলেন ৯৪ বল ফেস করে।

বিরাট ‘ফণা’ তোলার আগেই লুঙ্গি এনগিদি ভারতের প্রথম ইনিংসে বিরাট ‘বিপর্যয়’ নামিয়ে আনে। শতরানের মুখ না দেখা দীর্ঘদিন ধরে বিরাট ব্যাট আফ্রিকার মাটিতে দাঁড়িয়ে হুঙ্কার দিতেই, সাময়িক জুবুথুবু প্রোটিয়ার্সদের কাছে ‘লাকি গাই’ লুঙ্গি এনগিদি। বিরাট কোহলির ক্রিজে সেট হয়ে আউট হওয়া একদিকে ভারতের রানের গতিতে শ্লথতা এনে দেয়, অন্যদিকে, প্রোটিয়ার্সরা ম্যাচে ফিরে আসে। বিরাট ‘আউট’ ভারতের বড় রানের পাহাড় গড়ে তোলার পথে প্রথম টেস্ট ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে ওঠে কিনা তাও কম কৌতুহলের নয় বৈকি।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss