7.2 C
London
Saturday, December 3, 2022
Homeস্পোর্টস-স্পটTweet to Prime Minister: প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে টুইট বার্তা কুস্তিগীর যোগেশ্বর দত্তের

Latest Posts

Tweet to Prime Minister: প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে টুইট বার্তা কুস্তিগীর যোগেশ্বর দত্তের

- Advertisement -

Sports desk: ৩৯ বছর বয়সী কুস্তিগীর যোগেশ্বর দত্ত (Yogeshwar Dutt) প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদীর কাছে শ্রী উদয় চন্দের জন্য আবেদন করেছেন। টুইটারে (tweet) উদয় চন্দের ছোট নাতনির একটি ভিডিও শেয়ার করে ভারতীয় কুস্তিগীর লিখেছেন, ‘শ্রদ্ধেয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আপনাকে অনুরোধ দেশের প্রথম অর্জুন পুরস্কারপ্রাপ্ত, ৮৬ বছর বয়সী কুস্তিগীর, যিনি তিনবার অলিম্পিকে ভারতের প্রতিনিধিত্ব করেছেন। উদয় চন্দের ছোট নাতির অনুরোধ শুনুন এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রথম পদক জয়ী জাতিকে পদ্মশ্রী দিন।”

উদয় চন্দ দেশের হয়ে তিনটি অলিম্পিক গেমসে অংশ নিয়েছিলেন। এর মধ্যে রয়েছে রোম ১৯৬০, টোকিও ১৯৬৪ এবং মেক্সিকো সিটি ১৯৬৮। এছাড়াও তিনি এশিয়ান গেমসে দুইবার অংশগ্রহণ করেছিলেন। এই সময়ে, তিনি ৭০ কেজি ফ্রিস্টাইলে দুটি রুপোর পদক এবং ১৯৬২ সালে জাকার্তায় ৭০ কেজি গ্রেকো-রোমান জিতেছিলেন। যদিও তিনি ১৯৬৬ সালে ব্যাংককে ৭০ কেজি ফ্রিস্টাইলে ব্রোঞ্জ পদক জিতেছিলেন।

- Advertisement -

যোগেশ্বর দত্তের শেয়ার করা ভিডিওতে, উদয় চন্দ ছোট নাতনিকে তার মাতামহের কৃতিত্ব সম্পর্কে মানুষকে সচেতন করতে দেখা যাচ্ছে। পাশাপাশি তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পদ্মশ্রীও দাবি করেছেন।

প্রসঙ্গত, উদয় চন্দ দেশের একজন বিখ্যাত কুস্তিগীর ছিলেন। তিনি হরিয়ানার হিসার জেলার জান্দালি গ্রামে ২৫ জুন ১৯৩৫ সালে জন্মগ্রহণ করেন। ১৯৬১ সালে ইয়োকোহামায় ৬৭ কেজি ওজন বিভাগে ব্রোঞ্জ পদক জিতে ইতিহাস তৈরি করেছিলেন। বর্তমানে হিসারে বসবাস করছেন এবং যারা কুস্তিতে কেরিয়ার গড়ছেন তাদের প্রশিক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। প্রথম ভারতীয় কুস্তিগীর হিসেবে ১৯৬১ সালে অর্জুন পুরস্কার পেয়েছিলেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss