""
Sunday, October 2, 2022
Homeস্পোর্টস-স্পটWriddhiman Saha : কেপটাউন টেস্টে ঋদ্ধিমান সাহার কিপিং গ্লাভস হাতে মাঠে নামার...

Latest Posts

Wriddhiman Saha : কেপটাউন টেস্টে ঋদ্ধিমান সাহার কিপিং গ্লাভস হাতে মাঠে নামার জোরাল সম্ভাবনা

- Advertisement -

জোবার্গে, দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে তিন বলে শূন্য রানে ভুল শট খেলে আউট হতেই ঋষভ পন্থের ব্যাটিং এবং পন্থের ক্রিকেট বোধ নিয়ে প্রশ্ন উঠেছে।

এবার তাই ভাগ্যে শিকেয় ছিড়তে পারে বাঙালি উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha)। রবিবার টিম ইন্ডিয়ার থিঙ্ক ট্যাঙ্কের নজরে ছিলেন শিলিগুড়ি’র পাপালি, এই নামেই ঋদ্ধিমান সাহা স্কোয়াডে জনপ্রিয়।

- Advertisement -

বিসিসিআই রবিবার যে টুইট পোস্ট করে তাতে কিপিং গ্লাভস হাতে ঋদ্ধিমান সাহা দুরন্ত ছন্দে রয়েছেন, বলের মুভমেন্টের ওপর ‘শকুনের দৃষ্টি’ রেখে থ্রো ডাউন অনুশীলন সেশনে বল কিপিং গ্লাভসে বন্দি করছেন এবং ফিটনেসে ২০০ শতাংশ ফিট তা নিয়ে সন্দেহের কোন জায়গা নেই।

৩৭ বছরের ডানহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার ব্যাটিং হাত ফেলনা করার মতো নয়,বরংঞ্চ তা তাক লাগিয়ে দেওয়ার মতো। ৪০ টেস্টে ৫৬ ইনিংসে মোট ১৩৫৩ রান। ঋদ্ধির ব্যাট হাতে গড় ২৯.৪১ এবং স্ট্রাইক রেট ৪৫.৫১। ঋদ্ধিমান সাহার টেস্ট কেরিয়ারে রয়েছে তিনটে শতরান এবং ছয়টি অর্ধশতরান, সর্বোচ্চ ১১৭ রান।

কিপিং গ্লাভস পড়ে ভারতের হয়ে টেস্টে ঋদ্ধিমান সাহা ৯২ টি ক্যাচ ধরেছেন উইকেটের পিছনে এবং স্টাম্প আউট করেছেন ১২ টি।

ভারতের হয়ে শেষ টেস্ট ম্যাচ খেলেছেন ঋদ্ধিমান সাহা গত বছর মুম্বইতে হোম সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে। এই টেস্টে ঋদ্ধি প্রথম ইনিংসে ২৭ এবং দ্বিতীয় ইনিংসে ১৩ রান করে।

প্রসঙ্গত, ওই হোম সিরিজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের চতুর্থ দিনে ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) ১২৬ বল খেলে ৬১ রানে নট আউট থাকে। এমন সময়ে ঋদ্ধিমান ক্রিজে নেমেছিল যখন ভারত ৬ উইকেট হারিয়ে বসেছে, মাত্র ১০৩ রানে।

টানা ছয় টেস্ট ম্যাচে ব্যাটিং’র ব্যাডপ্যাচ, সঙ্গে ঘাড়ের চোট নিয়ে কাতরাতে কাতরাতে ঋদ্ধির অর্ধশতরান এবং ৬১ রানে শেষ অবধি অপরাজিত থাকা, লড়াকু ঋদ্ধিমান সাহা ফুরিয়ে যায়নি চোখে আঙুল দিয়ে দেখানো পারফরম্যান্স।চতুর্থ দিনের খেলার শেষে ঋদ্ধিমান সাহা নিজের প্রতিক্রিয়ায় বলেছিলেন, “সাফল্য আপনার যা আছে তাতে নয়, আপনি কে? দলের জন্য অবদান রাখতে পেরে আনন্দিত।”

পাপালির এই পারফরম্যান্সের পর ভক্তদের মধ্যে খুশির সুনামি বয়ে চলেছে। পরিসংখ্যান আর তথ্যের ওপর ঋদ্ধিমানের ফর্ম নিয়ে চুলচেরা বিশ্লেষণে ব্যস্ত পাপালির ভক্তকুল। মাইক্রো ব্লগিং সাইট টুইটারে ঋদ্ধিমান সাহার বাইশ গজের পারফরম্যান্স নিয়ে রীতিমতো বিশ্লেষকের ভূমিকায় মেতে উঠেছিল বাঙালি ক্রিকেট ভক্তরা।

চলতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ঋষভ পন্থের পারফরম্যান্স আহামরি নয়। বিশেষত দ্বিতীয় টেস্টে প্রোটিয়দের বিরুদ্ধে ভুল শট নির্বাচন সঙ্গে কিপিং গ্লাভস হাতেও ছাপ ফেলতে না পারায় টুইটার জুড়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। ফলে তৃতীয় তথা নির্ণায়ক টেস্ট ম্যাচ নিউল্যান্ডসে ঋদ্ধিমান সাহার কিপিং গ্লাভস হাতে প্রথম একাদশে জায়গা পাওয়ার জোরাল সম্ভাবনা তৈরি হয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss