""
Sunday, October 2, 2022
Homeটেক-টকAsus : ল্যাপটপকে ভাঁজ করলেই ট্যাবলেট

Latest Posts

Asus : ল্যাপটপকে ভাঁজ করলেই ট্যাবলেট

- Advertisement -

খুলে রাখলে ল্যাপটপ আর ভাঁজ করলেই ট্যাবলেট! ১৭.৩ ইঞ্চির ওলইডি ডিসপ্লে কে ভাঁজ করলে সেটাই হয়ে দাঁড়াবে ১২.৫ ইঞ্চি। কিন্তু ল্যাপটপকে কি আদৌ ভাঁজ করা সম্ভব ? অবাক লাগলেও এবার Asus-এর দৌলতে তাও সম্ভব হয়েছে। বিশ্বের প্রথম ফোল্ডেবল ল্যাপটপ লঞ্চ করে চমকে দিল Asus। CES 2022 ইভেন্টে Zenbook 17 Fold নামে এই ফোল্ডিং ল্যাপটপটি প্রকাশ্যে নিয়ে আসে Asus। সংস্থার মতে, এই ল্যাপটপটি ইন্টেল এবং বিওই (BOE) প্রযুক্তি গ্রুপের সহযোগিতায় প্রস্তুত করা হয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন 2.5K। আবার এটির আর্গোসেন্স (Argosense) ব্লুটুথ কীবোর্ড এবং একটি টাচপ্যাডসহ এসেছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, এই বছরের মাঝামাঝি সময়ে ল্যাপটপটি বিক্রির জন্য বাজারে চলে আসবে। তবে, আমজনতাকে এই ল্যাপটপ কেনার জন্য কত টাকা গুনতে হবে সেই বিষয়ে এখনও পর্যন্ত বিস্তারিত কিছু জানা যায়নি।

- Advertisement -

Asus Zenbook 17 Fold-এর স্পেসিফিকেশন

Zenbook 17 Fold ল্যাপটপে ১৭.৩ ইঞ্চি ওলইডি ডিসপ্লে দেখা যাবে, যেটি ২৫৬০×১৯২০ পিক্সেল রেজোলিউশন অফার করবে এবং ৭০ শতাংশ কম ক্ষতিকারক ব্লু লাইট নির্গত করবে। আবার এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে গ্রাফিক্স কার্ডসহ ইন্টেল কোর আই৭ (i7) প্রসেসর । ল্যাপটপটি উইন্ডোজ ১১ (Windows 11) অপারেটিং সিস্টেম, ১৬ জিবি র‌্যাম এবং ১ টিবি এসএসডি স্টোরেজ সহ মার্কেটে লঞ্চ করছে।

পাওয়ার ব্যাকআপের জন্য ল্যাপটপটি ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৭৫ ওয়াট আওয়ার ব্যাটারি সহ এসেছে। এতে মিলবে কার্ড রিডার এবং ইউএসবি পোর্টের মত কানেক্টিভিটি ফিচার । আবার এই ল্যাপটপে ৫ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে, যাতে আইআর (IR) ফাংশন এবং উইন্ডোজ হ্যালো সাপোর্ট থাকবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss